scorecardresearch
 

Multibagger Stock: ২০২২-এ এই ৪ স্টকে মিলেছে ৬৭০০% পর্যন্ত রিটার্ন, রাতারাতি কোটিপতি লগ্নিকারীরা

High Return Investment Plan: গত বছরে, বিনিয়োগকারীরা শেয়ারবাজার থেকে প্রায় ১৬ লাখ কোটি টাকার মুনাফা অর্জন করেছেন। মাল্টিব্যাগার স্টকগুলি এই লাভে বড় ভূমিকা পালন করেছে। আসুন জেনে নেওয়া যাক এমন ৪টি মাল্টিব্যাগার স্টক সম্পর্কে, যেগুলি ২০২২ সালে ৬৭০০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে...

Advertisement
এক বছরে ৬৭০০% পর্যন্ত রিটার্ন, রাতারাতি কোটিপতি এই ৪ স্টকের লগ্নিকারীরা! এক বছরে ৬৭০০% পর্যন্ত রিটার্ন, রাতারাতি কোটিপতি এই ৪ স্টকের লগ্নিকারীরা!
হাইলাইটস
  • গত বছরে, বিনিয়োগকারীরা শেয়ারবাজার থেকে প্রায় ১৬ লাখ কোটি টাকার মুনাফা অর্জন করেছেন।
  • মাল্টিব্যাগার স্টকগুলি এই লাভে বড় ভূমিকা পালন করেছে।

High Return Investment Plan: ২০২২ সাল শেষ হয়ে ২০২৩ শুরু হয়েছে। গত বছরে, সেনসেক্স প্রায় ৪.৪৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি নিফটিও প্রায় ৪.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সারা বছরে বিনিয়োগকারীরা প্রায় ১৬ লাখ কোটি টাকার মুনাফা অর্জন করেছেন। মাল্টিব্যাগার স্টকগুলি এই লাভে বড় ভূমিকা পালন করেছে, যা বিনিয়োগকারীদের লগ্নির টাকা বহুগুণ বাড়িয়েছে। আসুন জেনে নেওয়া যাক এমন ৪টি মাল্টিব্যাগার স্টক সম্পর্কে, যেগুলি ২০২২ সালে ৬৭০০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে।

১) বরোদা রেয়ন ইন্ডাস্ট্রিজ (Baroda Rayon Industries): এটি ২০২২ সালের সর্বোচ্চ রিটার্ন প্রদানকারী স্টক হিসেবে প্রমাণিত হয়েছে। বরোদা রেয়ন ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন শুরু হয় জুন মাসে। তখন কোম্পানির শেয়ার দর ছিল প্রায় ৪.৬৪ টাকা, যা ৩০ ডিসেম্বরের মধ্যে ৩১৬.৫০ টাকা হয়ে যায়। গত বছরে এ কোম্পানির শেয়ার প্রায় ৬৭০০ শতাংশ রিটার্ন দিয়েছে। অর্থাৎ, কেউ যদি এই শেয়ারে ১০,০০০ টাকা বিনিয়োগ করত, তাহলে তার টাকা ৩০ ডিসেম্বরে 6.8 লাখ টাকা হয়ে যেত।

২) রাজ রেয়ন ইন্ডাস্ট্রিজ (Raj Rayon Industries): গত বছরে রাজ রেয়ন ইন্ডাস্ট্রিজের শেয়ার বিনিয়োগকারীদের প্রায় ৩৭৫৫ শতাংশ রিটার্ন দিয়েছে। বছরের শুরুতে, কোম্পানির শেয়ার দর ছিল ১.৩৫ টাকার স্তরে, যেখানে বছরের শেষ নাগাদ এই শেয়ারটি ৫২.০৫ টাকার স্তরে পৌঁছে যায়। 

৩) অ্যাম্বার প্রোটিন ইন্ডাস্ট্রিজ (Amber Protein Industries): ২০২২ সালে, অ্যাম্বার প্রোটিন ইন্ডাস্ট্রিজের স্টক প্রায় ২১৯০ শতাংশ রিটার্ন দিয়েছে। বছরের শুরুতে, কোম্পানির স্টক ছিল ২২.২৫ টাকার স্তরে, যা বছরের শেষ নাগাদ ৫০৯.৫ টাকার স্তরে পৌঁছে যায়। 

৪) হেমাঙ্গ রিসোর্সেস(Hemang Resources): শক্তিশালী রিটার্ন প্রদানকারী স্টকগুলির তালিকার পরবর্তী নাম হল হেমাং রিসোর্স, যেটি মাত্র এক বছরে বিনিয়োগকারীদের প্রায় ১৯০৯ শতাংশ রিটার্ন দিয়েছে। অর্থাৎ, কেউ যদি এই শেয়ারে ১০,০০০ টাকা বিনিয়োগ করত, তাহলে তার টাকা ৩০ ডিসেম্বরে ২ লাখ হয়ে যেত। বছরের শুরুতে, এই শেয়ারটির দর ৩.১২ টাকার স্তরে ছিল, যা বছরের শেষে ৬২.৭ টাকায় পৌঁছে যায়।

Advertisement

Advertisement