scorecardresearch
 

Multibagger Stock: মাত্র ৩৩ পয়সার স্টকে ৩৫৯৩৪৫% রিটার্ন, লগ্নির ১০,০০০ টাকা বেড়ে হল ৩.৫ কোটি

High Return Investment Plan: যারা দীর্ঘ মেয়াদে শেয়ারে বিনিয়োগ করেছেন তারা শেয়ারবাজার থেকে বেশি অর্থ উপার্জন করেছেন। কিছু শেয়ার বিনিয়োগকারীদের এত বেশি মুনাফা দিয়েছে যে শুনলে চোখ কপালে উঠে যাবে। যেমন, জ্যোতি রেজিনের শেয়ার তার বিনিয়োগকারীদের গত ৫ বছরে প্রায় ৫,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে।

জ্যোতি রেজিনের শেয়ার তার বিনিয়োগকারীদের গত ৫ বছরে প্রায় ৫,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। জ্যোতি রেজিনের শেয়ার তার বিনিয়োগকারীদের গত ৫ বছরে প্রায় ৫,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে।
হাইলাইটস
  • যারা দীর্ঘ মেয়াদে শেয়ারে বিনিয়োগ করেছেন তারা শেয়ারবাজার থেকে বেশি অর্থ উপার্জন করেছেন।
  • কিছু শেয়ার বিনিয়োগকারীদের এত বেশি মুনাফা দিয়েছে যে শুনলে চোখ কপালে উঠে যাবে।

Multibagger Stock: বেশ কিছুদিন ধরেই ভারতীয় শেয়ারবাজারে উত্থান-পতন চলছে। যাইহোক, ভারতীয় স্টক মার্কেটের রিটার্ন তার প্রতিযোগীদের প্রত্যাশার তুলনায় বেশি হয়েছে। যে কারণে এটি বিনিয়োগকারীদের কাছে সব সময় আকর্ষণীয় হয়ে থাকে। যারা দীর্ঘ মেয়াদে শেয়ারে বিনিয়োগ করেছেন তারা শেয়ারবাজার থেকে বেশি অর্থ উপার্জন করেছেন।

কিছু শেয়ার বিনিয়োগকারীদের এত বেশি মুনাফা দিয়েছে যে শুনলে চোখ কপালে উঠে যাবে। জ্যোতি রেজিন শেয়ার হল এমনই একটি মাল্টিব্যাগার স্টক যা একজন কোটিপতিকে কোটিপতিতে পরিণত করেছে৷ এই স্টকটি মাত্র ২০ বছরে বিনিয়োগকারীদের কোটিপতি করেছে। জ্যোতি রেজিনের শেয়ারগুলি একবার পেনি স্টকে ধরা হয়েছিল। কিন্তু এখন এই স্টকটি বিনিয়োগকারীদের ভাগ্য উজ্জ্বল করেছে। এই কোম্পানির স্টকগুলি এখন মাল্টিব্যাগারে পরিনত হয়েছে।

আরও পড়ুন: মাত্র ৫ দিনে শেয়ার প্রতি ৪,৩১৬ টাকার মুনাফা, দ্বিগুণ বিনিয়োগের টাকা

২০ বছরে ৩,৫৯,৩৪৫ শতাংশ রিটার্ন:
দীর্ঘ মেয়াদে জ্যোতি রেসিনের শেয়ার বিনিয়োগকারীদের অনেক মুনাফা দিয়েছে। এই স্টকটি ২০ বছরে ৩,৫৯,৩৪৫ শতাংশ বেড়েছে। গত ৫ বছরে এই স্টকের দাম ৫০০০ শতাংশ বেড়েছে। ২৯ জানুয়ারি, ২০১৮-এ এই শেয়ারের দাম ছিল ২৩.১৭ টাকা, যা আজ ১১৮৪.৯০ টাকা হয়েছে। পাশাপাশি, এক বছরে এই স্টকটি বিনিয়োগকারীদের প্রায়  ২৫৮ শতাংশ রিটার্ন দিয়েছে। এই স্টকটি গত ৬ মাসে ৫০% মুনাফা দিয়েছে।

স্টকের বর্তমান পরিস্থিতি:
২০ বছর আগে এই শেয়ারের দাম ছিল মাত্র ৩৩ পয়সা। আজ এর দাম বেড়ে হয়েছে ১,১৮৪.৯০ টাকা (Jyoti Resin share price today)। এইভাবে এই মাল্টিব্যাগার স্টকটি ২০ বছরে বিনিয়োগকারীদের ৩৫৯৩৪৫ শতাংশ রিটার্ন দিয়েছে। তবে, সোমবার এই স্টকটির দর পড়তে দেখা গেছে এবং এটি ১.১১ শতাংশ পতনের সঙ্গে বন্ধ হয়েছে।

১০,০০০ টাকা ২০ বছরে বেড়ে হয়েছে ৩.৫ কোটি টাকা:
যদি কোনও বিনিয়োগকারী ২০ বছর আগে জ্যোতি রেজিন শেয়ারে ১০,০০০ টাকা বিনিয়োগ করে এবং তার বিনিয়োগ বজায় রাখতেন, তবে আজ তার বিনিয়োগ ৩.৫ কোটি টাকা হয়ে যেত৷ একইভাবে, যদি কোনও বিনিয়োগকারী ৫ বছর আগে এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে আজ তার টাকা বেড়ে ৪৯,৮৯,০৫২ টাকা হয়ে যেত।