scorecardresearch
 

মহালয়া থেকে শুরু NBSTC-র পুজো প্যাকেজ, কী ভাবে বুকিং?

মহালয়ার দিন থেকেই শুরু হচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের পুজো প্যাকেজ সবুজের হাতছানি। এই বেলা অনলাইনে নজর রাখুন।

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত
হাইলাইটস
  • মহালায়র দিন থেকেই প্যাকেজ শুরু
  • বুকিং শুরু হবে, নজর রাখুন ওয়েবসাইটে
  • ১০ জনের কম হলে প্যাকেজ বাতিল বা বিলম্বিত

আগেই ঘোষণা করা হয়েছিল, পুজোর সময় বিশেষ টুর প্যাকেজ চালু করবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম(Nbstc) এন বি এস টি সি। সেই মতো সমস্ত কিছু প্রস্তুতি সারা হয়ে গিয়েছে। মহালয়া থেকেই এই প্যাকেজ এর যাত্রা শুরু হচ্ছে।

'সবুজের পথে হাতছানি'

নাম রাখা হয়েছে 'সবুজের পথে হাতছানি'। মহালয়ার দিন পথে নামছে সবুজের পথে হাতছানি। এই প্যাকেজে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় সংস্থা নিজস্ব বাসে উত্তরবঙ্গের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলি ঘুরিয়ে দেখানো হবে। বুকিং শীঘ্রই শুরু হবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।

অনলাইনে বুকিং, নজর রাখুন

অফ লাাইন-এর পাশাপাশি অনলাইন বুকিং সুবিধাও থাকবে। কলকাতা বা দক্ষিণবঙ্গের যে কোনও জায়গা থেকে বাড়িতে বসে আগাম প্যাকেজ বুক করে শিলিগুড়ি চলে আসতে পারেন। তারা সেখান থেকে ইচ্ছেমতো বিভিন্ন প্যাকেজ তারা বেছে নিতে পারেন। ঘোরানোর ক্ষেত্রে সমস্ত রকম করোনা বিধি মেনে চলা হবে।

খাবারের এলাহি বন্দোবস্ত

পর্যটকদের বাজার চলতি ট্যারিফের চেয়ে কম খরচে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে দেখানো হবে। পাশাপাশি প্যাকেজের মধ্যে সকালে টিফিন, দুপুরের ভোজন ও রাতের খাবারের বন্দোবস্ত রয়েছে। এমনকী কেউ  রাত্রিবাস করতে চাইলে তার জন্যও পৃথক বন্দোবস্ত থাকছে। 

একাধিক প্যাকেজ

কোচবিহার, থেকে মূর্তি ঝালং বিন্দু বিভিন্ন পর্যটন কেন্দ্র দিতে হবে ১১৫০ টাকা করে মাথাপিছু। জলপাইগুড়ি থেকে গরুবাথান লাভা, লোলেগাঁও, কালিম্পং, রিকসুম প্যাকেজ করা হয়েছে। এর জন্য প্রতি জন পিছু নেওয়া হবে ১৩৫০ টাকা করে। এ ছাড়াও আরও চারটি প্যাকেজ রয়েছে।

১০ জল হলেই প্যাকেজ অ্যাকটিভ

প্রতিটি প্যাকেজ অন্যতম ১০ জন হলে যাত্রা শুরু করা হবে। কোনও কারণে যাত্রী সংখ্যা বেশি না হলে যাত্রার দিন পরিবর্তন করা হতে পারে। তা আগে থেকে জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

 

 
; ; ;