scorecardresearch
 

Railway Recruitment 2021: রেলে ৪২ বছর বয়স পর্যন্ত চাকরির দুর্দান্ত সুযোগ

বেশি বয়স হয়ে গেলেও চাকরির সুযোগ এনে দিল রেল। ৪২ বছর বয়সীদের জন্যও চাকরির দুর্দান্ত সুযোগ। সংরক্ষিতদের জন্য সুযোগ আরও বেশি।

Advertisement
সুযোগ সুযোগ
হাইলাইটস
  • রেলে নিয়োগের সুবর্ন সুযোগ
  • বেশি বয়সীদেরও সুযোগ
  • দক্ষিণ-পূর্ব রেলে ভরতি

ইন্ডিয়ান রেলওয়ে ২০২১ রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (RRC) সাউথ ইস্টার্ন রেলওয়ে (SER) গুডস গার্ডের বিভিন্ন খালি পদে নিয়োগের বিজ্ঞাপন ছেড়েছে। অনলাইেন আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা ২৩ ডিসেম্বর ২০২১ এর মধ্যরাত সময় পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইট rrcser.co.in এ আবেদনের জন্য যেতে পারেন।

এই প্রক্রিয়া GDCE বা জেনারেল ডিপার্টমেন্ট কম্পিটিটিভ এক্সাম এর ভিত্তিতে নিয়োগ করা হবে। অফিশিয়াল নোটিফিকেশন অনুসারে নিয়োগের জন্য শূণ্যপদের সংখ্যা ৫০০টি। এর মধ্যে অসংরক্ষিত পদে ২৭৭ জন, তফসিলি জাতি ১২৬, তফসিলি উপজাতির জন্য ৩০টি এবং অন্যান্য পিছিয়ে পড়া পদের জন্য ৮৭ টি পদ সংরক্ষিত রয়েছে।

সম্পূর্ণ তথ্য জানার জন্য প্রার্থীকে অফিশিয়াল নোটিফিকেশনে যেতে হবে। এই পদগুলিতে আবেদন করতে হলে প্রার্থীর বয়স ১৮ বছর ন্যূনতম হতে হবে। জেনারেল প্রার্থীদের জন্য সবচেয়ে বেশি বয়স ৪২ বছর। ওবিসি, এসসি, এসটি প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৪৫ এবং ৪৭। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে গ্রাজুয়েট হতে হবে।

প্রার্থীর নিয়োগ হবে কম্পিউটার আধারিত পরীক্ষার মাধ্যমে। যোগ্যতা নির্ণয় করা হবে এই পদ্ধতিতে। পরীক্ষার সময়সীমা ৯০ মিনিট পর্যন্ত আয়োজন করা হবে। প্রশ্নপত্র ১০০ অবজেক্টিভ টাইপ হবে। প্রত্যেক প্রশ্নের জন্য এক নম্বর করে ধার্য করা হয়েছে। বিস্তারিত জানার জন্য সরকারি বিজ্ঞপ্তি দেখতে হবে।

 

Advertisement