scorecardresearch
 

Rakesh Jhunjhunwala Multibagger Share: মাত্র ৩ টাকায় কিনেছিলেন টাটার এই শেয়ার, ৮৩,২৫০% রিটার্ন ঝুনঝুনওয়ালার

Rakesh Jhunjhunwala Death: দুই দশকে বিনিয়োগকারীদের ৮৩,২৫০ শতাংশ রিটার্ন দিয়েছে টাটা গোষ্ঠীর এই সংস্থার শেয়ার। গত এক বছরে এই সংস্থার শেয়ারের দাম ১৮৩৫ টাকা থেকে বেড়ে ২৫০০ টাকা পার করেছিল।

Advertisement
রাকেশ ঝুনঝুনওয়ালা- ফাইল ছবি। রাকেশ ঝুনঝুনওয়ালা- ফাইল ছবি।
হাইলাইটস
  • মাত্র ৩ টাকায় কিনেছিলেন টাইটানের শেয়ার।
  • দুই দশকে বিনিয়োগকারীদের ৮৩,২৫০ শতাংশ রিটার্ন দিয়েছে টাইটান।

১৯৮৫ সালে মাত্র ৫০০০ টাকা দিয়ে শেয়ার বাজারে বিনিয়োগ করেছিলেন। মৃত্যুর আগে পর্যন্ত কোটি কোটি টাকার সম্পদ রেখে গিয়েছেন রাকেশ ঝুনঝুনওয়ালা। যে স্টকেই তিনি বাজি রেখেছেন সেটাই কামাল করেছে। স্টকের উত্থান-পতন সম্পর্কে বিগ বুলের চিন্তাভাবনার ধারেকাছে নেই কেউ। মাত্র ৩ টাকা দিয়ে টাটা গোষ্ঠীর একটি সংস্থার শেয়ার কিনেছিলেন।সেই শেয়ারের বর্তমান দর ২৫০০ টাকা।

২০০২-০৩ অর্থবর্ষের মধ্যে টাইটান কোম্পানির ৮ কোটি শেয়ার কিনেছিলেন ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা। গড়ে প্রতি শেয়ারের দাম ছিল ৩টাকা। গত ২০ বছরে এই শেয়ারের দাম বেড়ে প্রায় ২৫০০ টাকা হয়েছে। জুন ত্রৈমাসিকের পরিসংখ্যান বলছে, অনুযায়ী টাইটান কোম্পানির ৪,৪৮,৫০,৯৭০টি শেয়ার রয়েছে রাকেশ এবং তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার কাছে। যা কোম্পানির মোট মূলধনের ৫.০৫ শতাংশ।

দুই দশকে বিনিয়োগকারীদের ৮৩,২৫০ শতাংশ রিটার্ন দিয়েছে টাইটান। গত এক বছরে এই সংস্থার শেয়ারের দাম ১৮৩৫ টাকা থেকে বেড়ে ২৫০০ টাকা পার করেছিল। গত এক বছরে এই শেয়ার ৩৫ শতাংশ রিটার্ন দিয়েছে লগ্নিকারীদের। মঙ্গলবার বাজার বন্ধের সময় ১৯ টাকা বেড়ে ২৪৯১ টাকায় বন্ধ হয়েছে টাইটানের শেয়ার।  

টাইটান ছাড়াও টাটা গোষ্ঠীর  একাধিক স্টকে রাকেশ ঝুনঝুনওয়ালার লগ্নি। ১৯৮৬ সালে ৪৩ টাকা দরে টাটা টি-র ৫০০০ শেয়ার কিনেছিলেন। মাত্র তিন মাসে ওই শেয়ারগুলির দাম ৪৩ থেকে বেড়ে ১৪৩ টাকা হয়েছিল। রাকেশ ঝুনঝুনওয়ালার লাভ হয়েছিল ২৫ লাখ টাকা। এপ্রিল-জুন ত্রৈমাসিকের পরিসংখ্যান বলছে, টাটা মোটরস লিমিটেডের ৩৬,২৫০,০০ টি শেয়ার ছিল রাকেশ ঝুনঝুনওয়ালার কাছে। মূল্য ১,৭৩১.১২ কোটি টাকা। এছাড়া টাটা কমিউনিকেশন লিমিটেডের ৩,০৭৫,৬৮৭ টি শেয়ার ছিল। যার মূল্য ৩৩৬.৬ কোটি।

আরও পড়ুন- একবার বিনিয়োগ করুন এলআইসি-র এই স্কিমে, মাসে মাসে নিশ্চিত আয়

Advertisement
Advertisement