scorecardresearch
 

মোবাইলের স্ক্রিন ফাটলে বাড়িতেই সারান, কীভাবে?

সার্ভিস সেন্টারে যেতে হবে না। প্রায় বিনামূল্যে বা নগণ্য টাকা খরচ করে মোবাইলের ফাটা স্ক্রিন সারান বাড়িতেই। জেনে নিন এতদিন অযথা কত টাকা খরচ করেছেন।

Advertisement
মোবাইলের ফাটা স্ক্রিন সারান বাড়িতেই, খরচ সামান্য মোবাইলের ফাটা স্ক্রিন সারান বাড়িতেই, খরচ সামান্য
হাইলাইটস
  • বাড়িতেই সারান মোবাইল স্ক্রিনের ফাটা
  • খরচ প্রায় নগণ্য, নেই বললেও চলে
  • সার্ভিস সেন্টারে যেতে হবে না

ফোন এর ফাটা স্ক্রিন নিয়ে অনেকেই সমস্যায় পড়েন। স্ক্রিন রিপ্লেস করতে গেলে দোকান থেকে যে দাম হাঁকেন, তাতে অনেকেই মনে করেন স্ক্রিন যেমন আছে তেমনই থাক, অথবা নতুন ফোন কিনে নেওয়ার ভাল। এই ভয়ে অনেকেই ফাটা স্ক্রিন নিয়ে ঘুরে বেড়ান। সার্ভিস সেন্টারে ধারে কাছে মাড়ান না। কিন্তু বেশিরভাগ ঘটনাতেই আপনার ফোনের স্ক্রিন বদলানোর কোন প্রয়োজন থাকে না। কিন্তু সার্ভিস সেন্টার এর তরফ থেকে আপনাকে সে কথা জানানো হয় না।

ঘরেই করুন ফাটা মেরামতি

ফোনে যদি সামান্য ক্র্যাক থাকে, তাহলে এটি খুব সহজেই ঘরেই ঠিক করে নেওয়া যাওয়া সম্ভব। এখানে আপনাকে সেই সহজ কয়েকটি পদ্ধতি আমরা জানিয়ে দিচ্ছি। যাতে যেটি ফলো করে আপনারা খরচ বাঁচাতে পারবেন। ঘরে বসেই কোথাও না গিয়ে হঠাৎ স্ক্রিন ঠিক করে নিতে পারবেন। এর মধ্যে সবচেয়ে প্রথম উপায় হল টুথপেস্ট দিয়ে এটিকে রগড়ে সাফ করে দেওয়া।

টুথ পেস্ট করুন ব্যবহার

টুথপেস্ট ব্যবহার করে দাঁত পরিষ্কার করতে হয়, আমরা সকলেই জানি এবং সারা দিন-রাত সে কাজ করেই থাকি। কিন্তু আপনার ফোনের স্ক্রিন ঠিক করতো যে টুথপেস্ট ব্যবহার করা যায়, সেটা কি আপনি জানতেন। আসুন আপনাকে জানিয়ে দিই, এর জন্য কিছু করতে হবে না। শুধু আপনার ফোনের ফাটা ক্র্যাকের উপর টুথপেস্ট লাগিয়ে দিন। এর পরে আপনি এটিকে আস্তে আস্তে ঘষে কিছু সময়ের জন্য ছেড়ে দিন। এরপরে কয়েক মিনিটের ব্যবধানে আপনি পরিষ্কার তুলো দিয়ে সেই টুথপেস্টই মোবাইল স্ক্রিন থেকে মুছে উঠিয়ে ফেলুন। এতে মোবাইল ফোনের সমস্ত দাগ নিশ্চিহ্ন হয়ে যাবে না। ঠিকই কিন্তু এটা করে ফাটা এরিয়া ফিক্স করতে অনেক সাহায্য পাওয়া যাবে এবং দাগ সামান্য চুলের মত পারেন।

Advertisement

নেল পালিশেও পাবেন সাহায্য 

আপনার নেলপালিশের সাহায্যে যদি ক্র্যাক ঠিক করতে চান তাহলে আপনাকে ক্র্যাক স্ক্রিনের উপর নেলপালিশ লাগিয়ে দিতে হবে। এরপরে কিছু সময়ের জন্য এটাকে শুকোতে দিন। এরপর নেলপালিশের অপরটি কোনও রেজার ব্লেড দিয়ে আঁচড়ে পরিষ্কার করুন। এই প্রসেস কয়েক বার রিপিট করতে হবে। যদি আপনার কাছে ক্রাক স্ক্রিন ঠিক করানোর বাজেট না থাকে, তাহলে আপনি টেম্পোরারিভাবে ভাবে স্ক্রিনের ফাটা কমিয়ে আনতে পারেন।

জল ও ডাস্ট প্রতিরোধও করবে এই পদ্ধতি

যদি আপনার ক্র্যাক এভাবে ঠিক করার পদ্ধতি অবলম্বন করেন, তাহলে আপনার মোবাইলে ডাস্ট এবং জল ঢুকতেও প্রতিরোধক হিসেবে কাজ করবে। স্ক্রিন পরিস্থিতিতে টেম্পোরারি সলিউশনের যদি আপনার স্ক্রিন ভেঙে চুরমার হয়ে যায়, তাহলে আপনাকে সার্ভিস সেন্টারে অবশ্যই যেতে হবে। তবে অনেক ক্ষেত্রেই একটি বা দুটি ফাটা দাগ এভাবেই মেরামত করে আপনি দিব্যি চালিয়ে নিতে পারেন বছরের পর বছর।

 

Advertisement