scorecardresearch
 

Scooty for women: হু হু করে বাড়ছে স্কুটির চাহিদা, কেনার আগে মহিলাদের যেগুলো অবশ্যই জানা দরকার

মেয়েদের স্বাধীন পথচলায় স্কুটি এখন নিরাপদবাহন। দিন দিন মহিলাদের মধ্যে স্কুটির চাহিদা বাড়ছে। গণপরিবহনের ভিড় কিংবা রাস্তায় দীর্ঘক্ষণ বসে থাকার যন্ত্রণার বদলে মহিলারা এখন স্কুটির চালক। স্কুটি চালানো শেখা কঠিন না। মোটরবাইকের মতো এত জটিল সেটিংস এটিতে নেই। কোনো গিয়ার শিফটের বিষয় নেই। তাই নারীর জন্য একটি আদর্শ বাহন হয়ে উঠেছে এটি। 

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • মেয়েদের স্বাধীন পথচলায় স্কুটি এখন নিরাপদবাহন।
  • দিন দিন মহিলাদের মধ্যে স্কুটির চাহিদা বাড়ছে।

মেয়েদের স্বাধীন পথচলায় স্কুটি এখন নিরাপদ বাহন। দিন দিন মহিলাদের মধ্যে স্কুটির চাহিদা বাড়ছে। গণপরিবহনের ভিড় কিংবা রাস্তায় দীর্ঘক্ষণ বসে থাকার যন্ত্রণার বদলে মহিলারা এখন স্কুটির চালক। স্কুটি চালানো শেখা কঠিন না। মোটরবাইকের মতো এত জটিল সেটিংস এটিতে নেই। কোনো গিয়ার শিফটের বিষয় নেই। তাই নারীর জন্য একটি আদর্শ বাহন হয়ে উঠেছে এটি। 

কিন্তু এখনও অনেকে স্কুটি চালানো শিখবেন কিভাবে তা নিয়ে চিন্তিত। বিষয়টি যে খুব কঠিন তা কিন্তু না। স্কুটি চালানো শেখার জন্য প্রয়োজন শেখার ইচ্ছে। সাহসটাই আপনাকে শক্তি দেবে। তবুও কারিগরি কিছু বিষয়ে মনোযোগ রাখা জরুরি। সেগুলো হল-

স্কুটি কেনার ক্ষেত্রে নিজের শরীরের সঙ্গে মানানসই দেখে নেওয়া উচিত। দুদিকে পা ঠিকভাবে ফেলে দাঁড়াতে পারছেন কী না দেখুন। স্কুটি চালানোর ক্ষেত্রে স্পোর্টস স্যু পরার অভ্যাস গড়ে তুলতে হবে। রাস্তায় স্কুটির ব্যালেন্স ঠিক রাখার জন্য আপনাকে পা ফেলতে হবে। পায়ে ভালো গ্রিপের জুতো থাকলে সুবিধে হয়। যদি স্কুটিতে অনেকক্ষণ বাইরে থাকতে হয় তাহলে মেকআপ ব্যবহারে সতর্ক হোন। আইশ্যাডো কিংবা মাসকারা লাগাবেন না। 

চলার পথে লম্বা চুল কিন্তু বড় বিপদ হতে পারে। অবশ্য এজন্য চুল কেটে ফেলতে হবে না। শুধু বেধে রাখুন। 
স্কুটি চালানো শেখার সঙ্গে সঙ্গেই রাস্তায় নেমে পড়বেন না। অন্তত এক মাস মানিয়ে নিন। চলার বিভিন্ন কৌশলের সঙ্গে মানিয়ে নেওয়া সহজ না।

অভ্যস্ত হওয়ার পর রাস্তায় নামুন কিন্তু সঙ্গে অভিজ্ঞ একজনকে রাখুন। যখন সব ঠিক হয়ে যাবে তখন আর ঝুটঝামেলা হবে না। যানজটের অস্বস্তিকে জানান ছুটি।

আরও পড়ুন-মেট্রোয় ব্যাগে মদ-মাংস নিয়ে উঠলে কী হবে? জেনে নিন

 

Advertisement

Advertisement