আপনার যদি দেশের বৃহত্তম ব্যাঙ্ক SBI-তে অ্যাকাউন্ট থাকে, তাহলে এই খবরটি আপনার অবশ্যই জানা দরকার। এবার থেকে গ্রাহকদের ফোনেই সমস্ত ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্য একটি টোল ফ্রি নম্বর চালু করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত A-Z সমস্যা এই নম্বরে সমাধান করা হবে।
SBI গ্রাহকদের ২৪x৭ পরিষেবা দেওয়ার জন্য যোগাযোগ কেন্দ্র পরিষেবা শুরু করেছে৷ এর জন্য দুটি সহজ নম্বর চালু করা হয়েছে। সেগুলি হল ১৮০০ ১২৩৪ এবং ১৮০০ ২১০০। এই নম্বরগুলিতে কল করে, গ্রাহকরা যে কোনও সময় এবং যে কোনও জায়গায় নিজের এসবিআই অ্যাকাউন্ট সম্পর্কিত সমস্যার সমাধান করতে পারবেন।
এই ফোন নম্বরগুলিতে কল করে, ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করা, শেষ ৫টি লেনদেন, এটিএম কার্ড ব্লক করার মতো কাজ করা যাবে। এছাড়াও, এটিএম কার্ড ব্লক করার পরে, একটি নতুন কার্ডের জন্য অনুরোধও রেজিস্টার করা যাবে। শুধু তাই নয়, এই নম্বরগুলিতে এটিএম কার্ড ও চেক বই প্রেরণের স্টেটাসও জানা যাবে। এছাড়াও এই নম্বরগুলিতে টিডিএস সম্পর্কিত তথ্য এবং সুদের বিবরণও পাওয়া যাবে।
এছাড়াও, এই নম্বরগুলিতে কল করে ব্যাঙ্কিং সম্পর্কিত প্রায় সমস্ত পরিষেবাই পাওয়া যাবে। পাবলিক সেক্টর SBI হল দেশের বৃহত্তম ব্যাঙ্ক। এটি বিশ্বের শীর্ষ-৫০টি ব্যাঙ্কের তালিকাতেও অন্তর্ভুক্ত। স্বাধীনতার আগে এটি ইম্পেরিয়াল ব্যাংক অফ ইন্ডিয়া নামে পরিচিত ছিল। ভারতের ব্যাঙ্কিং সেক্টরে SBI-এর শেয়ার ২৩%-এর বেশি৷ সারা দেশে এর ২২ হাজারেরও বেশি শাখা রয়েছে। রয়েছে এটির ৬২,০০০-এর বেশি এটিএম।
আরও পড়ুন - চাঁদের মাটি খাওয়া আরশোলার দেহ নিলামে, ফেরৎ চাইছে NASA
আরও পড়ুন - ফের হু হু করে বাড়ছে Corona, এই খাবারগুলি খেলে দ্রুত সুস্থ হবেন রোগী