scorecardresearch
 

Top Stocks For Long Term: মন্দা বাজারে বিনিয়োগ করুন ৫ শেয়ারে, পাবেন দুর্দান্ত রিটার্ন

বেশ কিছু শেয়ার রয়েছে যেগুলির দাম অনেকটাই কম। সেগুলি কি কিনে রাখা উচিত?  সিএনআই রিসার্চের সিএমডি কিশোর অস্টওয়াল জানান, দীর্ঘকালীন সময়ের জন্য বিনিয়োগ করতে চাইলে এই শেয়ারগুলি কিনে রাখতে পারেন।

Advertisement
৫ শেয়ারে বিনিয়োগের সুযোগ। ৫ শেয়ারে বিনিয়োগের সুযোগ।
হাইলাইটস
  • পড়তি বাজারে বিনিয়োগের সুযোগ।
  • ৫ স্টকে বিনিয়োগ করে লাভ করতে পারেন।

গত ৭ মাস ধরে শেয়ার বাজারে টালমাটাল পরিস্থিতি। গতবছর  অক্টোবরে সর্বকালীন উচ্চতায় পৌঁছেছিল সেনসেক্স। তার পর থেকে লাগাতার নিম্নমুখী বাজার। গত অক্টোবরে সেনসেক্স ৬২০০০-এর উপরে চলে গিয়েছিল। নিফটি ছুঁয়েছিল ১৮,৬০০। বর্তমানে সেনসেক্স প্রায় ৫৪,০০০-এ রয়েছে। সর্বকালীন উচ্চতা থেকে যা  ৮০০০ পয়েন্ট কম। নিফটি এখন ১৬ হাজারের কাছাকাছি। যা সর্বোচ্চ স্তর থেকে প্রায় ২,৫০০ অঙ্ক নিচে। এমন পরিস্থিতিতে শেয়ার বাজারে কি বিনিয়োগ করবেন? 

বেশ কিছু শেয়ার রয়েছে যেগুলির দাম অনেকটাই কম। সেগুলি কি কিনে রাখা উচিত?  সিএনআই রিসার্চের সিএমডি কিশোর অস্টওয়াল জানান, দীর্ঘকালীন সময়ের জন্য বিনিয়োগ করতে চাইলে এই শেয়ারগুলি কিনে রাখতে পারেন। অল্প অল্প করে বিভিন্ন স্টকে বিনিয়োগ করুন। বাজারে সবসময় নিম্নমুখী প্রবণতা থাকবে না। পতনের সময় বিনিয়োগের জন্য আরও ভাল সুযোগ থাকে। দীর্ঘমেয়াদে বিনিয়োগের কথা ভাবলে এই ৭টি স্টকে টাকা ঢালতে পারেন। 

ইনফোসিস (Infosys)- আইটি কোম্পানি ইনফোসিসে বিনিয়োগের সুযোগ তৈরি হয়েছে। স্টকটির মূল্য বর্তমানে ১৪৪৬ টাকা। সর্বোচ্চ ১৯৬৩ টাকায় গিয়েছিল। যেখান থেকে প্রায় ২৫ শতাংশ কমেছে। 

টাটা মোটরস (Tata Motors)- গাড়িশিল্পের অন্যতম বড় সংস্থা টাটা মোটরস। এই স্টকেও বিনিয়োগ করতে পারেন। ২৪ মে টাটা মোটরসের শেয়ার ৪১৮ টাকায় পাওয়া যাচ্ছে। এই স্টকের ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ৫৩৬ টাকা। 

টাটা পাওয়ার (Tata Power)-টাটা পাওয়ারে বিনিয়োগ করতে পারেন। বিদ্যুৎশিল্পে কোম্পানি ভাল ব্যবসা করছে। এই শেয়ারের বর্তমান দর ২২৮ টাকা। গত ৫২ সপ্তাহের সর্বোচ্চ ২৯৮ টাকায় গিয়েছিল।

বেল (BHEL)- রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত হেভি ইলেকট্রিক্যালস লিমিটেডের শেয়ারের বর্তমান দাম ৫০ টাকা। যা ৫২ সপ্তাহে সর্বোচ্চ ৮০ টাকায় পৌঁছেছিল। অর্থাৎ সর্বোচ্চ স্তর থেকে শেয়ারটি ৩০ টাকা কমে বিক্রিবাটা করছে।

Advertisement

বেদান্ত (Vedanta)- বেদান্তের স্টক বর্তমানে ৩০৮  টাকায় পাওয়া যাচ্ছে। দীর্ঘমেয়াদী দৃষ্টিকোণ থেকে এই শেয়ারে বিনিয়োগের পরামর্শ দেওয়া হচ্ছে। এই স্টকের ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ৪৪০ টাকা।

সতর্কীকরণ- বিনিয়োগের আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন।  

আরও পড়ুন- ঘুরে দাঁড়াল আদানির ২ শেয়ার, রকেটগতিতে ভাঙল রেকর্ড

Advertisement