scorecardresearch
 

Train Cancelled List : ফেব্রুয়ারিতে হাওড়া ও শিয়ালদা শাখায় বাতিল প্রচুর লোকাল-এক্সপ্রেস, তালিকা

১ থেকে ১৩ ফেব্রুয়ারির মধ্যে আপ এবং ডাউন লাইনে ৪৯টি করে মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে বলেও জানান হয়েছে রেলের তরফে। এগুলির মধ্যে কিছু হাওড়া, কিছু শিয়ালদা ও কিছু কলকাতা স্টেশন থেকে ছাড়ার কথা।পাশাপাশি ৪ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে ডাউন লাইনে ১০টি এবং আপ লাইনে ৮টি মেল এবং এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ফেব্রুয়ারিতে বাতিল থাকছে প্রচুর ট্রেন
  • লোকালের পাশাপাশি বাতিল থাকবে দূরপাল্লার ট্রেনও
  • জেনে নিন তালিকা

রোড ওভার ব্রিজ ভেঙে ফেলার কারণে ফের হাওড়া-বর্ধমান শাখায় বাতিল থাকছে ট্রেন। আগামী ৫ থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকছে বেশ কিছু ট্রেন। শুধু হাওড়া বর্ধমান শাখাই নয়, অন্য আরও বেশ কয়েকটি রুটেও কিছু ট্রেন বাতিল থাকবে বলে জানা গিয়েছে। সোমবার এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা জানিয়েছে রেল।  

এক্ষেত্রে আগামী ৫ ফেব্রুয়ারি রবিবার হাওড়া-বর্ধমান ও ব্যান্ডেল-বর্ধমানের মধ্যে সমস্ত EMU লোকাল, বর্ধমান-আসানসোল এবং বর্ধমান-রামপুরহাটের মধ্যে সমস্ত MEMU ও বর্ধমান-আসানসোল এবং বর্ধমান-রামপুরহাটের মধ্যে সমস্ত লোকাল প্যালেঞ্জার ট্রেন বাতিল থাকছে। 

এরপর ৬ ফেব্রুয়ারি সোমবার হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ৬ জোড়া এবং মেইন লাইনে ৫ জোড়া ইএমইউ লোকাল ট্রেন বাতিল থাকবে। ৭ ও ৮ ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গল ও বুধবার হাওড়া-বর্ধমান কর্ড এবং মেইন লাইনে ১০ জোড়া করে ইএমইউ লোকাল ট্রেন বাতিল থাকবে। পাশাপাশি বাতিল থাকবে ১টি ব্যান্ডেল-বর্ধমান লোকালও। আর ৯ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার হাওড়া-বর্ধমান এবং ব্যান্ডেল-বর্ধমানের মধ্যে সমস্ত EMU লোকাল সন্ধ্যে ৬টা পর্যন্ত বাতিল থাকবে। 

প্রভাব পড়বে দূরপাল্লার ট্রেনেও
এছাড়াও ১ থেকে ১৩ ফেব্রুয়ারির মধ্যে আপ এবং ডাউন লাইনে ৪৯টি করে মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে বলেও জানান হয়েছে রেলের তরফে। এগুলির মধ্যে কিছু হাওড়া, কিছু শিয়ালদা ও কিছু কলকাতা স্টেশন থেকে ছাড়ার কথা।পাশাপাশি ৪ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে ডাউন লাইনে ১০টি এবং আপ লাইনে ৮টি মেল এবং এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। 

চলবে স্পেশাল ট্রেন
তবে এই সময় কয়েকটি স্পেশাল ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছে রেলের তরফে। সেক্ষেত্রে মেইন লাইনে হাওড়া-শক্তিগড়ের মধ্যে ৫ তারিখ ১৩ জোড়া, ৭ এবং ৮ তারিখ ৪ জোড়া ও ৯ তারিখ ১০ জোড়া ট্রেন চলবে। পাশাপাশি কর্ড লাইনে হাওড়া-মশাগ্রামের মধ্যে ৫ তারিখ ১০ জোড়া, ৭ ও ৮ তারিখ ৪ জোড়া এবং ৯ তারিখ ১০ জোড়া ট্রেন চালাবে রেল। 

Advertisement

আরও পড়ুন - ফেব্রুয়ারিতে ৩ গ্রহের গোচরে ২ মহাযোগ, দারুণ সুফল পাবে ৫ রাশি


 

Advertisement