scorecardresearch
 

Water Parks In Kolkata : গরমে গা ভিজিয়ে আসুন কলকাতা-শহরতলীর এই ওয়াটার পার্কগুলিতে, খরচ কত?

এই গ্রীষ্মের মরশুমে বিভিন্ন রকমভাবে শরীরকে ঠান্ডা রাখার চেষ্টা চালাচ্ছেন মানুষ। কেউ নিয়মিত সরবত-লস্যি-লেবুজল খাচ্ছেন, তো কেউ আবার দিনে ৩-৪ বার স্নান করছেন। অনেকে আবার প্রচন্ড গরমে ঠান্ডা হতে ওয়াটার পার্ক (Water Park) যাওয়ার প্ল্যান করছেন। আপনারও কি এই গরমে তেমন কোনও প্ল্যান রয়েছে? তাহলে আপনার জন্য রইল তেমনই কিছু ঠিকানা। 

Advertisement
ছবি সূত্র-অ্যাকোয়াটিকা ছবি সূত্র-অ্যাকোয়াটিকা
হাইলাইটস
  • গরমে ওয়াটার পার্ক যাবেন?
  • কলকতার মধ্যে না বাইরে যাবেন?
  • জেনে নিন সব তথ্য

চলছে গরমকাল। যদিও বিগত কিছুদিন ধরে বৃষ্টিপাতের জেরে তাপমাত্রার পারদ কিছুটা নেমেছে। তবে গরম যে কমে গিয়েছে তা একেবারেই বলা যায় না। এই পরিস্থিতিতে বিভিন্ন রকমভাবে শরীরকে ঠান্ডা রাখার চেষ্টা চালাচ্ছেন মানুষ। কেউ নিয়মিত সরবত-লস্যি-লেবুজল খাচ্ছেন, তো কেউ আবার দিনে ৩-৪ বার স্নান করছেন। অনেকে আবার প্রচন্ড গরমে ঠান্ডা হতে ওয়াটার পার্ক (Water Park) যাওয়ার প্ল্যান করছেন। আপনারও কি এই গরমে তেমন কোনও প্ল্যান রয়েছে? তাহলে আপনার জন্য রইল তেমনই কিছু ঠিকানা। 

অ্যাকোয়াটিকা - কলকাতা তথা পূর্ব ভারতের অন্যতম নামজাদা ওয়াটার পার্ক অ্যাকোয়াটিক (Aquatica)। গরমে দিনভর জলে ভেসে থাকতে রাজারহাটের কাছেই এই ওয়াটার পার্কটি মানুষের অন্যতম গন্তব্য। সাধারণত সকাল ১০টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত খোলা থাকে এই ওয়াটার পার্ক। রয়েছে বিভিন্ন ধরনের রাইডও। তাই এই গরমে আত্মীয় পরিজন বন্ধুবান্ধব নিয়ে একদিন প্ল্যান করতেই পারেন অ্যাকোয়াটিকা। 

ওয়েট-ও-ওয়াইল্ড - কলকাতার আরও একটি জনপ্রিয় ওয়াটার পার্ক হল নিক্কোপার্কের ওয়েট-ও-ওয়াইল্ড (Wet-O-Wild)। যদি আপনি ইতিমধ্যেই অ্যাকোয়াটিকা গিয়ে থাকেন এবং এবার তেমনই নতুন কোনও জায়গা খুঁজছেন, তাহলে বেছে নিতে পারেন এই ওয়াটার পার্কটিকে। এখানেও রয়েছে বিভিন্ন ধরনে রাইড। আর প্রবেশের খরচ? জনপ্রতি ৮৫০ টাকা।

ছবি সূত্র-অ্যাকোয়াটিকা
ছবি সূত্র-অ্যাকোয়াটিকা

অ্যাকোয়া মেরিনা - কারও যদি শহর কলকাতার বাইরের কোনও ওয়াটার পার্কে যাওয়ার ইচ্ছে থাকে, তাহলে বেছে নিতে পারেন অ্যাকোয়া মেরিনাকে (Aquatica Marina)। এর জন্য আপনাকে যেতে হবে হুগলি। সেক্ষেত্রে সরাসরি গাড়ি নিয়েও পৌঁছতে পারেন অ্যাকোয়া মেরিনাতে। আবার হাওড়া-ব্যান্ডেল শাখার লোকাল ট্রেন ধরে হুগলিতে নেমেও পৌঁছে যেতে পারেন সেখানে। 

বিরা হ্যাপি ভ্যালি পার্ক - শিয়ালদহ-বনগাঁ শাখার বিরায় গড়ে উঠেছে এই হ্যাপি ভ্যালি পার্ক (Bira Happy Valley Water Park)। এখানে রয়েছে মোট ২টি পার্ক, যথাক্রমে ড্রাই পার্ক ও ওয়াটার পার্ক। ড্রাই পার্কে প্রবেশের খরচ জনপ্রতি ৩০ টাকা। আর ওয়াটার পার্কের টিকিট জনপ্রতি ৩০০ টাকা। সবচেয়ে বড় কথা ওয়াটার পার্কের জন্য ৩০০ টাকা দিয়ে টিকিট কাটলে তা দিয়ে ড্রাই পার্কটিও ঘুরে দেখা যাবে। তাই প্রয়োজনে এই গরমে একটা দিন সকলে মিলে কাটিয়ে আসতে পারেন এই পার্কেও। 

Advertisement

আরও পড়ুনগরুর বাট থেকে সরাসরি দুধ খাচ্ছে বিড়াল! Video দেখলে অবাক হবেন

 

Advertisement