Advertisement
ভাইরাল

'হিন্দি জানি না বলে রিফান্ড করল না', গ্রাহককে Zomato-র জবাবে বিতর্ক

  • 1/9

হিন্দি ভাষা নিয়ে উত্তাল নেট দুনিয়া। সৌজন্যে, Zomato ও এক গ্রাহকের কথোপকথন। ওই গ্রাহকের অভিযোগ, তিনি হিন্দি বলতে জানেন না বলে তাঁকে রিফান্ড করা হয়নি। 
 

  • 2/9

চেন্নাইয়ের ওই গ্রাহক তাঁর সঙ্গে কথোপকথনের স্ক্রিনশট শেয়ার করেছেন। আর তাতেই শোরগোল পড়ে যায় নেট দুনিয়ায়। Zomato-র সমালোচনায় সরব হন অনেকেই। 
 

  • 3/9

যদিও পরে Zomato-র তরফে পাল্টা টুইট করে ক্ষমা চাওয়া হয়। সেই মর্মে তারা একটি লিখিত বিবৃতিও দেয়। আসলে বিকাশ নামের ওই ব্যক্তির অর্ডার রিসিভ করতে সমস্যা হচ্ছিল। 

Advertisement
  • 4/9

তখন বিকাশ ডেলিভারি বয়কে বলেন, রেস্তোরাঁর সঙ্গে যোগাযোগ করে ঠিকানা জানতে। ডেলিভার পাল্টা বিকাশকে বলেন, তিনিই যেন ফোন করে নেন। 

  • 5/9

উত্তরে বিকাশ জানান, তিনি রেস্তোরাঁয় একাধিকবার ফোন করেছেন। তবে সেখানেও ভাষা প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে। বিকাশ বলেন, তিনি তামিলনাড়ুতে থাকেন। সেখানকার রেস্তোরাঁ থেকেই খাবার অর্ডার দিয়েছেন, সেই কারণে রেস্তোরাঁয় একজন হিন্দিভাষী থাকা দরকার। 

  • 6/9

উত্তরে সেই ডেলিভারি বয় জানান, 'হিন্দি আমাদের রাষ্ট্রভাষা, তাই সব্বার একটু আধটু হিন্দি জানা দরকার।' এরপরই টুইট করেন বিকাশ। তিনি লেখেন, 'আমি খাবার অর্ডার করেছিলাম। একটা খাবার আসেনি। এখন ওরা বলছে আমাদের টাকা ফেরত দেবে না। কারণ, আমি হিন্দি জানি না।

  • 7/9

এরপর zomato-র তরফে টুইটবার্তায় বিবৃতি জারি করে ক্ষমা চাওয়া হয়। অনুরোধ করা হয়, বিকাশ যেন তাদের পরিষেবা দেওয়ার সুযোগ থেকে বঞ্চিত না করেন।   
 

Advertisement
  • 8/9

 

  • 9/9

 

Advertisement