scorecardresearch
 

হাসপাতালে একই সঙ্গে ১১ নার্স প্রেগন্যান্ট! কীভাবে?

Nurse: একই সঙ্গে এতোজন নার্স গর্ভবতী হয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে স্বাভাবিক ভাবেই জল্পনা শুরু হয়েছে। ঘটনাটি যুক্তরাষ্ট্রের মিসৌরির লিবার্টি হাসপাতালে। ওই হাসপাতালের ১০ নার্স ও এক মহিলা চিকিৎসক একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছেন। এই বছর এঁরা সকলেই সন্তানের জন্ম দেবে।

Advertisement
গর্ভবতী নার্সেরা। গর্ভবতী নার্সেরা।
হাইলাইটস
  • একসঙ্গে গর্ভবতী হাসপাতালের ১১ নার্স
  • কী করে এমন ঘটল?
  • জানুন বিস্তারিত তথ্য

একই সঙ্গে গর্ভবতী হয়েছেন হাসপাতালের ১১ জন নার্স। এর মধ্যে দুই জনের ডেলিভারির তারিখও এক। এই নার্সরা জুলাই থেকে নভেম্বরের মধ্যে সন্তানের জন্ম দেবেন। একই সঙ্গে এত জন নার্স গর্ভবতী হয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে স্বাভাবিক ভাবেই জল্পনা শুরু হয়েছে। ঘটনাটি যুক্তরাষ্ট্রের মিসৌরির লিবার্টি হাসপাতালের। ওই হাসপাতালের ১০ নার্স ও এক মহিলা চিকিৎসক একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছেন। এই বছর এঁরা সকলেই সন্তানের জন্ম দেবেন। ঘটনাটি জেনে হতবাক সকলেই। তবে সব থেকে অবাক করার মতো বিষয় এঁরা সকলে ওই হাসপাতালে ডেলিভারি বিভাগেই কাজ করেন একসঙ্গে।

কী জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ

Fox4 KC এর সঙ্গে একটি কথোপকথনে ওই বিভাগের হেডক নিকি কলিংয়ের বক্তব্য, তাঁরা বেশিরভাগ কাজ একসঙ্গে করেন। কিন্তু এর আগে একসঙ্গে ১০ জন মহিলা কখনও গর্ভবতী হননি। ডেলিভারি নার্স কেটি বেস্টজেনকে ২০ জুলাই ডেলিভারি করা হবে৷ অন্যদিকে প্রসূতি বিভাগের নার্স থেরেসি বাইরামের ডেলিভারি নভেম্বরের শেষের দিকে হবে।

গুড মর্নিং আমেরিকর সঙ্গে কথোপকথনে ২৯ বছর বয়সী হান্না মিলার জানান, এখানে এমন অনেক নার্স রয়েছেন, যাঁরা বলেছেন যে তাঁরা এই হাসপাতালের জল খাবেন না। একদিন রাতে একজন নার্স তাঁর বোতল নিয়ে এসেছিলেন এবং তার পরে আমি তাঁকে মজা করছিলাম। দ্বিতীয় সন্তানের প্রসবের জন্য অপেক্ষারত আনা গোরম্যান বলেন, আমি মনে করি এটা খুবই অনন্য কারণ সবাই একই ইউনিটের নার্স।

আগেও ঘটেছে এমন ঘটনা

বার্নস নামে একজন গর্ভবতী নার্স বলেছেন, একসঙ্গে গর্ভাবস্থা আমাকে অনেক সাহায্য করেছে এবং আমি খুব স্বাচ্ছন্দ্য বোধ করি। ২৯ বছর বয়সী ডেলিভারি নার্স অ্যালেক্স বলেন, এটা সত্যিই একটি আশ্চর্যজনক অভিজ্ঞতা। যেন আমাদের বন্ধন সারাজীবনের জন্য। একে অপরকে সার্পোট করা এবং একসঙ্গে গর্ভাবস্থার পর্যায় অতিক্রম করা এখন পর্যন্ত সেরা অভিজ্ঞতা। তবে ২০১৯ সালে মেইন মেডিক্যাল সেন্টারের লেবার অ্যান্ড ডেলিভারি ইউনিটের ৯ জন নার্সও একই সঙ্গে গর্ভবতী হয়েছিলেন। তাঁদের তারিখ ছিল এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে। এর আগে ২০১৮ সালে, অ্যান্ডারসন হাসপাতালের প্রসূতি বিভাগে কর্মরত ৮ জন নার্সও এক সঙ্গে গর্ভবতী হয়েছিলেন। ফলে একই বিভাগের নার্সদের একসঙ্গে গর্ভবতী হওয়া নিয়ে বিষয়টি যেমন জল্পনা রয়েছে, তেমন হতবাকও হয়েছেন সকলে।

Advertisement

Advertisement