scorecardresearch
 

Viral Rahul Gandhi: 'কপাল খারাপ আমি সাংসদ...', রাহুল বলতেই আটকালেন জয়রাম!

Congress Leader Rahul Gandhi Viral: ফের ভুল কারণে ভাইরাল রাহুল গান্ধী। বিজেপিকে জবাব দিতে গিয়ে রাহুল গান্ধী বলেন, তিনি বিজেপির অভিযোগের জবাব দিতে চান। কিন্তু তিনি এমন মন্তব্য করে ফেলন তাঁর সঙ্গে থাকা জয়রাম রমেশকে আটকাতে হয়। দেখুন কী বলেছেন তিনি?

Advertisement
'দুর্ভাগ্যবশত আমি সাংসদ', রাহুল গান্ধীর ভুল করে বলা মন্তব্য ভাইরাল 'দুর্ভাগ্যবশত আমি সাংসদ', রাহুল গান্ধীর ভুল করে বলা মন্তব্য ভাইরাল
হাইলাইটস
  • 'দুর্ভাগ্যবশত আমি সাংসদ'
  • রাহুল গান্ধীর ভুল করে বলা মন্তব্য ভাইরাল
  • জয়রাম রমেশ তাঁকে শুধরে দেন

Viral Rahul Gandhi: রাহুল গান্ধী বিদেশ থেকে ফেরার পর যখন বিজেপির কটাক্ষের জবাব দিতে প্রেস কনফারেন্স বৈঠকে আসেন তখন কিছু এমন কথা বলে দেন যা জয়রাম রমেশকে তাঁকে আটকাতে হয়। রাহুল গান্ধীর কাছে বিজেপি ক্ষমাপ্রার্থনা দাবি করেছেন বিজেপির জবাব দেওয়ার জন্য। রাহুল গান্ধী বৃহস্পতিবার সাড়ে ৩ টায় প্রেস কনফারেন্স করতে বসেন। এই সময়ে তাঁর সঙ্গে প্রেস কনফারেন্সে হাজির হন জয়রাম রমেশও এবং সঙ্গে ছিলেন কে সি বেনুগোপালও।

আরও পড়ুনঃ শ্রদ্ধা খুনের চেয়েও ভয়ঙ্কর, আলমারি-ড্রামে ঠাসা মায়ের দেহের টুকরো; আতঙ্ক

বিজেপিকে জবাব দিতে গিয়ে রাহুল গান্ধী বলেন, তিনি বিজেপির অভিযোগের জবাব দিতে চান। কিন্তু তিনি বলেন, "আমার মনে হয় না যে আমাকে সংসদে বলতে দেওয়া হবে। দুর্ভাগ্যবশত আমি একজন সাংসদ এবং যে আমাকে সংসদে বলতে দেওয়া হবে। কারণে আমি সবার আগে আপনাদের সামনে নিজের বক্তব্য রাখতে চাই। তারপর আপনারা তা নিয়ে আলোচনা করবেন আমি খুশি হব।"

জয়রাম রমেশ নোটিশ করেন তাঁর আনফরচুনেটলি শব্দ

রাহুল গান্ধীর 'আনফরচুনেটলি' শব্দ জয়রাম রমেশ সঙ্গে সঙ্গে নোটিশ করেন এবং রাহুলের লাইন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে জয়রামের কানে কিছু বলেন, যা সামনে রাখা মাইকে রেকর্ড হয়ে যায়।

এ নিয়ে মজা করতে পারে বিরোধীরা

তিনি, জয়রাম, রাহুলকে বলেন আপনি বলেন যে দুর্ভাগ্যবশত আমি সংসদ। এতে আপনাকে নিয়ে মজা করা হতে পারে। জয়রাম রমেশের এই কথা শুনে রাহুল গান্ধী এরপর নিজের কথা বলেন। নিজের কথা শুধরে নিয়ে রাহুল বলেন, আমি এটা স্পষ্ট করে দিতে চাই যে, আমি দুর্ভাগ্য আমি আপনাদের প্রশ্নের জবাব দিতে পারবো না। তার কারণ, অভিযোগ সংসদের চার মন্ত্রী করেছেন। এ কারণে এটা আমার গণতান্ত্রিক অধিকার যে আমাকে জবাব দিতে দেওয়া হোক। যদি ভারতের গণতন্ত্র ঠিকঠাক কাজ করে থাকে, তাহলে আমাকে সংসদে বলতে দেওয়া হোক।

Advertisement

ভাইরাল রাহুলের বক্তব্য

রাহুলের প্রেস কনফারেন্সের কিছু মিনিট পরেই ভিডিও সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে যায় এই ভিডিও। এর উপরে বিজেপি নেতা শাহাবাজ পুনাওয়ালা সাহা প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেন, "জয়রামবাবু যে এটা আমাদের জন্য দুর্ভাগ্যের বিষয় যে, আমাদের এই মহান সংসদে একজন সাংসদ রয়েছেন, যিনি সংসদকে সব সময় উপেক্ষা এবং অবমাননা করেন। দুঃখের বিষয় হল যে তিনি, বিনা ট্রেনিংয়ের বয়ানও দিতে পারেন না। আশ্চর্য বিষয় হল যে তাঁর বিদেশি হস্তক্ষেপওয়ালা বয়ানের জন্য তাঁকে কে প্রশিক্ষণ দিয়েছেন?

রাহুলের বয়ানে উপর ক্ষমাপ্রার্থনা দাবি

রাহুল গান্ধীর লন্ডনে দেওয়া বয়ানের উপরে বিজেপি তাঁর কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন। রাহুল গান্ধী লন্ডনে বলেছেন যে, ভারতের সংসদে কথা বলার স্বাধীনতা নেই। এখানে সংসদে মাইক বন্ধ করে দেওয়া হয়। রাহুল বলেন যে, লোকতন্ত্রের রক্ষা করার দাবি করা আমেরিকা এবং ইউরোপ চুপচাপ দেখছে। বিপক্ষ হিসেবে আমরা লড়াই চালিয়ে যাচ্ছি। কিন্তু এটা শুধুমাত্র ভারতের একার লড়াই নয়, এটি পুরো গণতন্ত্রের জন্য সংঘর্ষ। রাহুল বলেন যে, সম্পূর্ণ তামাশা আদানি নিয়ে ইস্যু থেকে মনোযোগ সরিয়ে দেওয়ার জন্য করা হয়েছে। তিনি বলেন যে এটি ভারতের লোকতন্ত্রের পরীক্ষা হবে। যে তাঁকে, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দিতে দেওয়া হোক অথবা না। রাহুল গান্ধী বলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আদানি ইস্যুতে ভয় পেয়ে গিয়েছেন এবং এ কারণে এই সম্পূর্ণ তামাশা খাড়া করেছেন। রাহুল বলেন যে,আদানি এবং নরেন্দ্র মোদীর সম্পর্ক কি? ডিফেন্স কন্ট্রাক্ট আদানি এই কেন দেওয়া হচ্ছে?

 

Advertisement