scorecardresearch
 

Durga Pujo 2024 Viral Pujo: ঢাকের তালে পুরোহিতের নাচ, ভক্তিই মেলাল ভগবান-ভক্তকে, পুজোর VIRAL VIDEO

জনৈক সুতপা সরকার নিজের ইনস্টাগ্রামে দুর্গাপুজো নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, ধুতি পরে দেবীর আরতি করছেন এক পুরোহিত। এই দৃশ্য তো বাংলার সব জায়গাতেই থাকে।

Advertisement
দুর্গাপুজো ২০২৪ দুর্গাপুজো ২০২৪
হাইলাইটস
  • জনৈক সুতপা সরকার নিজের ইনস্টাগ্রামে দুর্গাপুজো নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন।
  • তাতে দেখা যাচ্ছে, ধুতি পরে দেবীর আরতি করছেন এক পুরোহিত।

দুর্গাপুজো শেষ। কোজাগরী লক্ষ্মীপুজোও চলে গিয়েছে। মা আসার অপেক্ষা আরও একটা বছরের। চলে এল কালীপুজো। বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্ত, প্যান্ডেল, দেবীমূর্তি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। তেমনই একটা ভিডিও সোশ্যালে সরগরম। ঢাকের তালে দেবীর আরতি করছেন এক পুরোহিত। যা দেখে মোহিত নেটিজেনরা। 

জনৈক সুতপা সরকার নিজের ইনস্টাগ্রামে দুর্গাপুজো নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, ধুতি পরে দেবীর আরতি করছেন এক পুরোহিত। এই দৃশ্য তো বাংলার সব জায়গাতেই থাকে। তবে এই পুজোয় ঢাকের তালে নেচে নেচে দেবীর আরতি করছেন ওই পুরোহিত। তাঁর এক হাতে আবার ঘণ্টা। ভগবান আর ভক্তের এমন নিবিড় যোগ দেখে উচ্ছ্বসিত বহু মানুষ। তাঁরা ভিডিওটি শেয়ারও করছেন। ভিডিওর ক্যাপশন-'যখন নাচকে কেরিয়ার করতে চান, অথচ পরিবারের অনুমতি মেলে না'। মজা করে বলছেন, এই পুরোহিত নৃত্যশিল্পীই হতে চেয়েছিলেন। হয়ে গেলেন যজমান।

 এই দৃশ্যটি সল্টলেকের বিজে ব্লকের দুর্গোৎসব। সুতপা জানান,'আমরা যখন মণ্ডপে ঢুকি, তখন একেবারে অন্যরকম অনুভূতি হচ্ছিল। মা দুর্গার মুখের উজ্জ্বল আভা। জোরে ঢাক বাজছিল, সেই সঙ্গে ঘণ্টাও। সেই সবের সঙ্গে যেভাবে পুরোহিতমশাই আরতি করেছিলেন, গোটা পরিবেশটা দৈবিক হয়ে উঠেছিল'।  তিনি যোগ করেন,'দেবীভক্তিতে পুরোহিতমশাই বিলীন হয়ে গিয়েছিলেন, আমরা সেটা বুঝতে পেরেছিলাম। ভাগ্যিস আমার স্বামী ভিডিওটা করেছিল! নইলে ভিডিওটা সবার জন্য শেয়ার করতে পারতাম না'।  

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sutapa Sarkar (@yuna_0616)

আরও পড়ুন

Advertisement

নেটমাধ্যমে সকলেই এই ভিডিওর প্রশংসা করেছেন। সেই সঙ্গে মজার লেখাও। কেউ লিখেছেন, পুরোহিত নয়, পুরো হিট। কারও মন্তব্য, ঠাকুরমশাইয়ের নাচার প্রতিভা আছে বলতে হবে। কারও মন্তব্য, সিংহটাকে দেখে বেশ হাসি পাচ্ছে। 

ফেসবুক পোস্ট
ফেসবুক পোস্ট

গোটা বিশ্ব থেকে বহু মানুষ এই সময়ে বাংলায় আসেন পুজো দেখতে। দুর্গাপুজো শুধু পুজো নয়, বাংলার আবেগ। আর দেবী বাংলার মা। বাংলার চিরায়ত সংস্কৃতিতে রণরঙ্গিনী দেবীকে ভয়, বরং বাড়ির মেয়ে হিসেবেই দেখে থাকেন বাঙালি। এ আবেগ শাশ্বত।

Advertisement