scorecardresearch
 

'বেলা চাও' থেকে ধার করে BJP-র 'পিসি যাও', পাল্টা চ্য়ালেঞ্জ TMC-কে

বিখ্যাত 'বেলা চাও' গানের আদলে তারা তৈরি করেছে 'পিসি যাও'। যেখানে রাজ্য সরকারকে বিভিন্ন বিষয়ে আক্রমণ করা হয়েছে। বাদ যাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বিজেপির ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট বিজেপির ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট
হাইলাইটস
  • দিন কয়েক আগে বিধানসভা ভোটের প্রচারে তৃণমূল শুরু করেছিল 'বাংলা নিজের মেয়েকেই চায়'
  • সিপিআইএম এনেছিল টুম্পার সঙ্গে ব্রিগেড যাওয়ার গান
  • বিজেপি বিখ্যাত 'বেলা চাও' গানের আদলে তারা তৈরি করেছে 'পিসি যাও'

দিন কয়েক আগে বিধানসভা ভোটের প্রচারে তৃণমূল শুরু করেছিল 'বাংলা নিজের মেয়েকে চায়'। যেখানে বাংলার মেয়ে বলতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বোঝানো হয়েছে। তবে তার আগে সিপিআইএম এনেছিল টুম্পার সঙ্গে ব্রিগেড যাওয়ার গান। এবার সেই আসরে বিজেপিও।

বিখ্যাত 'বেলা চাও' গানের আদলে তারা তৈরি করেছে 'পিসি যাও'। যেখানে রাজ্য সরকারকে বিভিন্ন বিষয়ে আক্রমণ করা হয়েছে। বাদ যাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

তারা এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করেছে। নেটফ্লিক্সের মানি হেইস্ট সিরিজে ওই গানটা ব্যবহার করা হয়েছিল। তা বেশ জনপ্রিয় হয়েছিল। এখন বিজেপি তার প্যারোডি বের করল বাংলায়।

রাজ্যের বিভিন্ন সমস্যার কথা সেখানে অ্য়ানিমেশনের সাহায্যে তুলে ধরা হয়েছে। তা সে গোলমাল হোক বা দুর্নীতি আর। বারবার ঘুরেফিরে এসেছে 'পিসি যাও'। পিসি অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

ভিডিওটি ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়েছে। বিজেপি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকারকে বার বার বিভিন্ন বিষয়ে আক্রমণ করেছে। দুর্নীতি, স্বজনপোষণ, তোষণ-সহ একাধিক ইস্যুতে বার বার বিজেপির সমালোচনার মুখে পড়তে হয়েছে রাজ্যকে।

আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে যাওয়ার জন্য তৃণমূল বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে নিয়েছে। বলা যেতে পারে তার মধ্যে প্রথমটি হল 'দিদিকে বলো'। এরপর তারা নিয়েছে 'দুয়ারে সরকার'।

সেখানে সরকারি বিভিন্ন প্রকল্পের কাজের সুবিধা সরাসরি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। রাজ্যের দাবি, এর ফলে অনেক মানুষ আরও সহজে সরকারি প্রকল্পের উপকার পেয়েছেন।

এদিকে, নির্বাচনী বাংলায় শনিবার যে তৃণমূল কংগ্রেস নিজেদের নতুন স্লোগান প্রকাশ্যে আনবে একথা আগেই জানিয়েছিল। সাংবাদিক বৈঠকে সেখানেই উদ্বোধন হবে নতুন স্লোগান 'বাংলা নিজের মেয়েকেই চায়'।

ভোটের আগে বাংলার মানুষদের আবেগকেই হাতিয়ার করে এগোতে চাইছে মমতা বিগ্রেড। নির্বাচনী প্রচারে বিজেপির কেন্দ্রীয় নেতাদের বহিরাগত বলে তোপ দেগেছেন মমতা। আর সেখানেই নিজেকে ঘরের মেয়ে প্রতিপন্ন করে ভোটবাক্স সামলানোর মরিয়া চেষ্টা বলেই মনে করছেন ওয়াকিবহল মহল।