scorecardresearch
 

অন ডিউটি সঙ্গম করে বিপাকে পুলিশকর্মী, গাড়িতে লাগানো ডিভাইসই কাল হল

ডিউটিতে থাকা অবস্থায় যৌনতায় লিপ্ত হন দুই পুলিশ কর্মী। সরকারি গাড়িতে এভাবে সঙ্গম করার গোটা ঘটনা রেকর্ড হয়েছে গাড়িতে লাগানো গোপন ডিভাইসে। চাকরি গিয়েছে দুজনেরই। তোলপাড় লন্ডন।

Advertisement
গোপন ডিভাইসে ধরা পড়ল যৌনতা, চাকরি গেল গোপন ডিভাইসে ধরা পড়ল যৌনতা, চাকরি গেল
হাইলাইটস
  • ডিউটিতে থাকা অবস্থায় সঙ্গম
  • গাড়িতে লাগানো গোপন ডিভাইসে রেকর্ড
  • যৌনতা করে চাকরি গিয়েছে দুই পুলিশকর্মী

ব্রিটেনে দুই পুলিশ অফিসারের ডিউটি করার সময় পুলিশের গাড়িতেই সঙ্গমে লিপ্ত হওয়ার ঘটনা ঘটে। যা তাঁরা লুকোতে পারেননি ওই দুই অফিসার। তার কারণ গাড়িতে গোপন ডিভাইস লাগানো ছিল। যা তাঁদের জানা ছিল না। ফলে তা হেডকোয়ার্টারে নজরে চলে আসে এবং ওই অফিসারের বিরুদ্ধে পদক্ষেপ শুরু করে হেডকোয়ার্টার তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন তৈরি করা হয়েছে।

প্রেমিক পুলিশ

এই কমিটিতে পুরুষ এবং মহিলা পুলিশ আধিকারিক দুজনকেই দোষী সাব্যস্ত করা হয়। দুজনের বিরুদ্ধে ডিউটিতে অবহেলা এবং খুব কর্তব্যে গাফিলতির অভিযোগ ওঠে। দ্য সান এর রিপোর্ট অনুযায়ী সারের পুলিশ অফিসার রিচার্ড বার্টন এবং তার প্রেমিকা মলি এডওয়ার্ড দুজনে একসাথে একই জায়গায় ডিউটিতে ছিলেন।

দুটি কল আসে, কিন্তু যৌনতায় লিপ্ত থাকায় যায়নি তারা

এরই মধ্যে দুটি পিসিআর কল আসে। একটি কলে চুরি এবং দ্বিতীয় কলেজ হাসপাতাল থেকে ফোন আসে। কিন্তু দুই অফিসার কোনওটাতেই কাউকে রেসপন্স করেনি। এই পুলিশ কর্মীদের বিরুদ্ধে আগে থেকেই বিভিন্ন রকম অভিযোগ ছিল। তারপরই এদিনের দুটি দল পরপর মিস করায় তাদের বিরুদ্ধে খোঁজখবর শুরু করে হেডকোয়ার্টার। অভিযুক্তদের বিরুদ্ধে আগে থেকেই সন্দেহ থাকায় তাদের গাড়িতে গোপন ডিভাইস লাগিয়ে দেওয়া হয়েছিল।

গোপন ডিভাইসে রেকর্ড হয় কথাবার্তা

এরপর তাতেই তাদের গতিবিধি এবং গোটা কর্মকাণ্ড রেকর্ড হয়ে যায়। প্রকৃতপক্ষে ডিউটি অফিসার হিসেবে নিযুক্ত এডোয়ার্ড নিজের দায়িত্বে থাকা গাড়িতেই সঙ্গমে লিপ্ত হয়। এরই মধ্যে সাহায্যের জন্য দুটি কল আসলেও তারা কোন রকম প্রতিক্রিয়া দেখায়নি এবং সেখানে যায়নি। জানা গিয়েছে তারা সেই সময় যৌন সংসর্গে লিপ্ত ছিলেন বলেই ঐ কলগুলিতে সাড়া দিতে পারেননি।

ডিভাইসে আপত্তিজনক শব্দ রেকর্ড হয়

পাব্লিক প্লেসে পুলিশ গাড়িতে অফিসাররা এই ধরনের ঘটনা ঘটানোয় তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। তাদের মধ্যে গোপন বার্তা রেকর্ড হয়ে গিয়েছিল। যেখানে তারা আপত্তিজনক ভাষা প্রয়োগ করেছিলেন। তদন্তের পরে বার্টন এবং এডোয়ার্ড দুজনেরই চাকরি থেকে ইস্তফা দিতে বাধ্য হন। রিপোর্ট অনুযায়ী এটা প্রথমবার নয়, যেখানে অফিসার দম্পতির বিরুদ্ধে কোনো মামলা হয়েছে। এর আগেও তারা কর্তব্যে গাফিলতির অভিযোগ করেছে তাদের বিরুদ্ধে।

Advertisement

 

Advertisement