scorecardresearch
 

জংলি মোষের লিভার, হার্ট কাঁচা খান মহিলা, দাবি প্রেগন্যান্ট হতে সাহায্য করছে

কাঁচা মাংস খেয়ে প্রেগন্যান্ট হওয়ার ছক। জংলি মোষের লিভার, হার্ট কাঁচা খান মহিলা, দাবি প্রেগন্যান্ট হতে সাহায্য করছে এই অভ্যাস। সত্যি কী তাই! দেখুন কী বলছেন বিশেষজ্ঞরা। আসল বিষয়টি কী?

Advertisement
কাঁচা মাংস খেয়েই প্রেগনেন্ট হতে চান মহিলা কাঁচা মাংস খেয়েই প্রেগনেন্ট হতে চান মহিলা
হাইলাইটস
  • জংলি মোষের লিভার, হার্ট খাচ্ছেন মহিলা
  • সবটাই কাঁচা চিবিয়ে খাচ্ছেন তিনি
  • প্রেগনেন্ট হতে সাহায্য করছে বলে দাবি

পৃথিবীতে এমন লোক আছে যারা ভেজিটেরিয়ান ফুড পছন্দ করেন এবং জীবনে কখনও মাছ, মাংস, ডিম খাননি। আবার অনেকে আছেন যাঁরা ননভেজ ছাড়া তাঁদের অন্য কিছু মুখে রোচে না। সবাই নিজের নিজের পছন্দ অনুযায়ী খাবার খান। কাঁচা ফল এবং সবজি খাওয়াই যায়। আমাদের প্রাচীনকালে সাধু-সন্তরা ফলমূল খেয়ে সুস্থ জীবনযাপন করতেন এবং দীর্ঘ জীবন যাপন করতেন। কিন্তু যদি ননভেজ এর কথা যদি বলি তাহলে সেটিকে বিভিন্নভাবে রেঁধে আমরা খাই। কেউ পুড়িয়েও খেতে পারেন। প্রতিটি রান্না তার আলাদা পদ্ধতি রয়েছে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by heidimontag (@heidimontag)

কিন্তু এক মহিলা এমন রয়েছেন, যিনি মাংস কাঁচা চিবিয়ে খান। কোনও রকম রান্না বা পোড়ানো কিছুরই ধার ধারেন না। বিভিন্ন প্রাণীর মাংস কচমচিয়ে খান এবং তিনি যে সে ব্যক্তি নন, এক বিখ্যাত গায়িকা এবং অভিনেত্রী। তিনি নিজেই বিষয়টি খোলাসা করেছেন এই কাঁচা মাংস খাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়াতে এখন শেয়ার করার পরই তা ভাইরাল হয়ে গিয়েছে। এই কাঁচা মাংস কেন খান এবং তার কী ফায়দা আসুন বিষয়টি জেনে নিই।

কাঁচা মাংস খাওয়া এহেন মহিলা, তাঁর নাম হেইডি মনট্যাগ (Heidi Montag)। যা আমেরিকার রিয়েলিটি টেলিভিশন পার্সোনালিটি, সিঙ্গার এবং অভিনেত্রী। তিনি ৩৫ বছর বয়সী। জানিয়েছেন আমার ১৪ বছরের ছেলে রয়েছে এবং আমার স্বামী এবং আমি আরও একটা বাচ্চা চাই। কিন্তু ১৮ মাস থেকে বেশি সময় হয়ে গিয়েছে যে আমি প্রেগনেন্ট হতে পারছি না চেষ্টা সত্ত্বেও। আমার এর জন্য কিছু আলাদা করা প্রয়োজন ছিল। এ জন্য আমি কাঁচা মাংস স্ন্যাকস হিসেবে খাওয়া শুরু করেছি, যার বহু ফায়দা রয়েছে।

Advertisement
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by heidimontag (@heidimontag)

হেইডির গত বছর অগাস্টে সার্জারির সময় গর্ভাশয় পলিপস বের করে দেওয়া হয়। এরপরই তিনি প্রজনন ক্ষমতা বাড়ানোর জন্য নতুন অভিনব পদ্ধতি বের করেন। এ কারণে তিনি কাঁচা মাংস খাচ্ছেন। তিনি জানিয়েছেন যে দেড় বছর থেকে বেশি সময় ধরে প্রেগনেন্ট হওয়ার চেষ্টা করে চলেছেন। কিন্তু প্রেগনেন্ট হতে পারছেন না। প্রেগনেন্ট হওয়ার জন্য আলাদা আলাদা বিষয় এবং জিনিস তিনি পরীক্ষা করে দেখেছেন, এই তত্ত্ব এবং অন্যান্য পুষ্টি খুব ভালো। কাঁচা মাংস এটি ডায়েটে নেওয়ার পর থেকে খুব ভালো ফিল করছি। আমার এনার্জি বেড়ে গিয়েছে। সেক্সুয়াল পারফর্মিং ভালো হচ্ছে এবং শরীরে পুরনো ব্যাথাও কম হয়ে গিয়েছে। যখন আমি বাইরে যাই তখন কাঁচা মাংসের প্যাকেট ব্যাগে রেখে নিয়ে যাই।

জংলি মোষের হার্ট, লিভার

এইচডি জানিয়েছেন যে কাঁচা মাংস অত্যন্ত পুষ্টিকর এবং এটি একাধিক তথ্য সরবরাহ করে এর মধ্যে নিউট্রিয়েন্ট খুব বেশি মাত্রায় থাকে এবং টক্সিন নেই বললেই চলে। জানোয়ারের শরীরের অংশ অত্যন্ত পুষ্টিকর খাবার। পুষ্টি খুব ভালো মাত্রায় পাওয়া যাচ্ছে এর সঙ্গেই জংলি মোষের হার্ট এবং অণ্ডকোষ খুব বেশি পুষ্টিকর। তিনি ইউটিউব লাইভ স্ট্রিমে জানিয়েছেন যা, আমার আশা যে এই কারণে আমি প্রেগনেন্ট হতে সাহায্য পাব

কাঁচা মাংস খেলে বাড়ে রোগের সম্ভাবনা

ডক্টর জর্জিয়া এড এর খবর অনুযায়ী লিভার প্রোটিনের সঙ্গে সঙ্গে ভিটামিন এবং আয়রন এর একটা খুব ভালো সোর্স। হার্বার্ড হেলথ অনুসারে ভিটামিন বি টুয়েলভ প্রজনন ক্ষমতা ইতিবাচক প্রভাব ফেলে। কিন্তু কাঁচা মাংস খাওয়া ঝুঁকিতে ভরা থাকে। খাবার তৈরি করার উদ্দেশ্যে হানিকারক ব্যাকটেরিয়াকে নষ্ট করা, যা মাংসের সব সময়ই পাওয়া যায়। এখন এটা যদি কেউ কাঁচা খেতে শুরু করেন তাহলে সেই ব্যাকটেরিয়া তার শরীরে যেতে পারে এবং সে কারণে মাংস সব সময় রান্না করে খাওয়া উচিত।

 

Advertisement