scorecardresearch
 

খুনকা বদলা খুন! ৮০ টি কুকুরের বাচ্চাকে ঠাণ্ডা মাথায় খুন করল বাঁদরের দল

খুন কা বদলা খুন। কিছু বাচ্চা বাঁদরকে মেরেছিল কুকুরের দল। তার বদলা নিতে ফিল্মি কায়দায় একের পর এক কুকুরের বাচ্চা খুন করল বাঁদরের দল। যা দেখেশুনে হতভম্ব গোটা এলাকা।

বাঁদরদের ছবি বাঁদরদের ছবি
হাইলাইটস
  • খুন কা বদলা খুন, ফিল্মি কায়দায় মার্ডার
  • কুকুরের বাচ্চাদের খুন করছে বাঁদরের দল
  • কিলার বাঁদরদের দেখে অবাক দেশ

"চুন চুনকে মারেঙ্গে।" পুরনো হিন্দি সিনেমায় ধর্মেন্দ্রর এই ডায়ালগ এক সময় বিখ্যাত ছিল। কিন্তু এটা মানুষের জন্যই থাকতো। খলনায়কদের উদ্দেশ্যে তাঁর এই 'চুনৌতি' যে ধার করবেন বানর দল, তা ভাবা যায়নি। তাও শুধু বেছে বেছে কুকুরছানাদের।

মহারাষ্ট্রের বিড জেলায় একদল বানর বানর তাণ্ডব চালিয়েছে। স্থানীয় কর্তৃপক্ষের মতে, মাজলগাঁওয়ের বানররা গত তিন মাসে প্রায় ৮০ টি কুকুরছানাকে উঁচু থেকে নীচে ফেলে হত্যা করেছে।

স্থানীয়রা বলছেন, এই 'প্রতিশোধের চক্র' শুরু হয়েছিল কিছু বিপথগামী কুকুর। ওই এলাকায় একটি শিশু বানরকে মেরে ফেলার পর। তখন থেকে, বানররা কুকুরছানাকে তুলে নিয়ে গাছ বা উঁচু ভবনের ওপর থেকে ফেলে দিচ্ছে, গ্রামবাসীরা বলছেন।

লাভুল, মাজলগাঁওয়ের একটি গ্রাম, যার জনসংখ্যা প্রায় ৫ হাজার। তবে এই গ্রামে এখন একটি কুকুরছানাও অবশিষ্ট নেই। লাভুলে বানরের আচরণ গ্রামবাসীদের আতঙ্কিত করেছে। তাদের মধ্যে কেউ কেউ বলে একটি 'বানরের দল' গ্রামে ঢুকে কুকুরের বাচ্চাদের আক্রমণ করে।

এক গ্রামবাসী বলেন, বানরগুলি গ্রামের ভিতরে এসে কুকুরছানা খুঁজছে। গ্রামবাসীরা আরও জানান যে বানররা যখন কুকুরছানাটিকে খুঁজে পায়, তারা সেটিকে ছিনিয়ে নেয় এবং এটিকে হত্যা করার আগে এটিকে নীচে ফেলে দেওয়ার আগে এটির সাথে একটি উঁচু গাছ বা ভবনে উঠে।

বানরের আক্রমণ শুরু হওয়ার পর থেকে বাসিন্দারা বন বিভাগের দিকে তাকিয়ে আছে এই আশায় যে তারা এলাকায় আতঙ্কিত বানরদের ধরবে। বন বিভাগ, স্থানীয় পুলিশের সহায়তায়, গ্রামে আতঙ্কিত বেশিরভাগ বানরকে ধরতে সক্ষম হয়েছে। তবে স্থানীয়রা এখনও উদ্বিগ্ন।

গ্রামবাসীরা নিজেরাও কুকুরছানাটিকে বাঁচানোর চেষ্টা করেছে, কিন্তু বানররা প্রতিশোধ হিসেবে তাদের আক্রমণ করে এবং কিছু স্থানীয়রা এই প্রক্রিয়ায় আহতও হয়েছে। রিপোর্ট অনুসারে, বিডের বানররাও এখন স্কুলগামী বাচ্চাদের লক্ষ্যবস্তু করতে শুরু করেছে, যা গ্রামবাসীদের মধ্যে আরও আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। কিছু বানর এমনকি বিনা উসকানিতে গ্রামবাসীদের ওপর হামলা করেছে।

 

 
; ; ;