scorecardresearch
 

ইজরায়েলে বাজলো শাহরুখের গান, নাচলেন বিদেশমন্ত্রী

সুদূর ইজরায়েলে ভারতীয় বিদেশমন্ত্রীর সামনে বেজে উঠল ''কাল হো না হো'' এবং ''কুছ কুছ হোতা হ্যায়'' এর মতো সিনেমার গান। শাহরুখ এমনিতেই ইজরায়েলে জনপ্রিয়, তার উপর বিদেশে তার গান বাজায় আবেগপ্রবণ 'টিম ইন্ডিয়া'।

Advertisement
বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর
হাইলাইটস
  • ইজরায়েলে বাজল শাহরুখের সিনেমার গান
  • গান শুনে আপ্লুত ভারতীয় বিদেশমন্ত্রী
  • নেচে উঠলেন জয়শঙ্কর

বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর এই মুহূর্তে রয়েছেন ইজরায়েলে। সেখানে জয়শঙ্কর এবং তার ডেলিগেশন দল সোমবার একটি অনুষ্ঠানে গিয়ে রীতীমতো সারপ্রাইজড হলেন। যখন ইজরায়েলের সেন্টার উইথ ডিজেবিলিটি কার্যক্রমে তার সামনে হঠাৎ বেজে উঠল "হর ঘড়ি বদল রহি হ্যায়... কাল হো না হো" বলিউডের বাদশা, কিং খানের জনপ্রিয় সিনেমা ":কাল হো না হো"র গান।

গান শুনে আপ্লুত জয়শঙ্কর

শুনে নিজেকে স্থির রাখতে পারলেন না বিদেশ মন্ত্রী। সুরে সুরে দুলে উঠলেন তিনি। একটি দৃষ্টিহীন ভারতীয় ইহুদি মেয়ে বিদেশমন্ত্রী জয়শঙ্কর এবং তার ডেলিগেশনকে স্বাগত জানান এবং বলিউডের জনপ্রিয় হিট কাল হো না হো এবং কুছকুছ হোতা হ্যায়ের হিট গান গান। এমন স্বাগত দেখে বিদেশমন্ত্রী এবং তার ডেলিগেশন টিম আবেগপ্রবণ হয়ে পড়েন। ইহুদি মেয়ে সালভা ব্যান্ডের অংশ ছিল। গান শেষ হওয়ার পরই বিদেশমন্ত্রী জয়শঙ্কর তালি বাজিয়ে তাদের স্বাগত জানান।

মধ্যাহ্নভোজে জয়শঙ্কর

ইজরায়েলের অল্টারনেট প্রধানমন্ত্রী এবং বিদেশ মন্ত্রী  যাযর লাপিড জয়শংকর এর জন্য সেন্টারের দুপুরের ভোজন এর ব্যবস্থা করেছিলেন। এই সেন্টারের ব্যক্তিদের দেখভাল করা হয় এবং তাদের সামাজিক সমাবেশের জন্য উৎসাহ দেওয়া হয়। এখানে সবাই দিব্যাঙ্গ। ২০০৭ সালে মণিপুর থেকে ইজরায়েল আসার পর কিছু বছর আগে ইজরায়েলের স্বতন্ত্রতা দিবসে  শামিল হয়ে গান গেয়েছিলেন।

বিভিন্ন জায়গায় যাওয়ার কথা বিদেশমন্ত্রীর

সালভা জন্মের পর থেকেই বড় হওয়া পর্যন্ত যারা বিশেষ চাহিদা সম্পন্ন, তাদের পরিষেবা প্রদান করেন। এ ছাড়াও সংগঠন, ধর্ম জাতীয় পৃষ্ঠভূমি কিংবা বৃত্তীয় ক্ষমতার পরোয়া না করে সবার সঙ্গে সমান ভাবে বার্তা পৌঁছে দেওয়ার জন্য পরিচিত। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ইজরায়েল সংগ্রহশালা দেখবেন বলে জানা গিয়েছে। যেখানে তিনি ইহুদি সম্প্রদায় কিছু যুবক সদস্য সঙ্গেও কথাবার্তা বলবেন বলে জানা গিয়েছে।

Advertisement

 

Advertisement