scorecardresearch
 

চাকরি ছেড়ে মোমবাতি বানানো শুরু করেন, একদিনে বিক্রি ৭৪ লক্ষ টাকার বেশি

চাকরি ছেড়ে মোমবাতি বানানো শুরু করেন মহিলা। একদিনে বিক্রি ৭৪ লক্ষ টাকার বেশি। দুই বছরে ব্যবসা পৌঁছেছে শূন্য থেকে ১৮ কোটি টাকায়। জানুন চমকপ্রদ ঘটনা।

ফুরফুরে জ্যানেল ফুরফুরে জ্যানেল
হাইলাইটস
  • চাকরি ছেড়ে ব্যবসা করে লক্ষ্মীলাভ
  • একদিনে বিক্রি ৭৪ লক্ষ টাকার বেশি
  • দুবছরে ১৮ কোটির ব্যবসা

এক মহিলা নিজের চাকরি ছেড়ে হাতে তৈরি মোমবাতি তৈরির ব্যবসা শুরু করেন। ব্যবসার শুরুতেই তিনি লগ্নি করেছিলেন মাত্র ৩৭ হাজার টাকা লাগবে। কিন্তু দেখতে দেখতেই তিনি দু'বছরের এই ব্যবসা কোটি টাকার ব্যবসা করব, তাহলে কীভাবে আসুন জেনে নেই।

ডেইলি মেইলে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ৩০ বছর বয়সী মহিলার নাম জ্য়ানেল পালিব্রক। জ্য়ানেল অস্ট্রেলিয়ার মেলবোর্নের বাসিন্দা তিনি কিছু বছর আগে সৌদি আরবের মক্কাতে চাকরি করতেন। দুটি বাচ্চা রয়েছে তাঁর। মার্চ ২০১৯ এ বাবার মৃত্যুর পর জ্যানেল অস্ট্রেলিয়ায় ফিরে আসেন এবং ক্রিস্টাল মোমবাতি তৈরির কাজ শুরু করেন। তখন তিনি ৩৭ হাজার টাকা লগ্নি করেছিলেন।

কিন্তু দেখতে দেখতে দু'বছরের মধ্যে জ্যানেল এর বিজনেস ১৮ কোটি টাকায় পৌঁছে যায়। কোম্পানি মাইলস গ্রে-তে জ্যানেলের স্বামীকে নিয়ে মোট ১২ জন স্টাফ রয়েছেন। গত সপ্তাহে বক্সিং ডে তে জ্যানেল একদিনে ৭৪ লক্ষ ৫৪ হাজার টাকার হাতে তৈরি কৃষ্টাল মোমবাতি বিক্রি করে ফেলেছেন।

মোম

প্রোডাক্ট এর বিক্রি নিয়ে ইমোশনাল জ্যানেল লিমিটেড এডিশন ক্যান্ডেল যা ক্রিস্টাল এবং ডিফিউসার থাকে, তা জন্মদিন এবং অন্য উপলক্ষে বিক্রি হয়, যার দাম ১৫ হাজার টাকা। কিন্তু ওই বছরই চারবার গ্রাহকদের আকর্ষিত করার জন্য ৭ হাজার  টাকা থেকেও কম দামে তিনি মোমবাতি বিক্রি করেন।

ডেইলি মেইলের সঙ্গে কথা বলতে গিয়ে জানান, প্রোডাক্টের বিষয়ে ইমোশনাল হয়ে যান। তিনি জানান, আমাদের গ্রাহকরা ব্র্যান্ডকে ভালবাসেন। তারা খুব খুশি আমাদের প্রোডাক্ট নিয়ে। জ্যানেল বলেন, আমরা কাস্টমারকে প্রত্যেক মেসেজের জবাব দিই এবং সবচেয়ে ভালো সার্ভিস দিই। আমরা সবচেয়ে দ্রুত ডেলিভারি করার চেষ্টা করি। তিনি জানিয়েছেন যে গ্রাহক আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। হাতে তৈরি আলাদা আলাদা মোমবাতি প্রায় ৫৫ ঘন্টা পর্যন্ত জ্বলে। যার দাম চার হাজার টাকা পর্যন্ত। জ্যানেল জানিয়েছেন অস্ট্রেলিয়া লকডাউন এর সময় মোমবাতির বৃদ্ধি হয়।

 

 
; ; ;