scorecardresearch
 

Nurses Crisis: এই দেশে নার্সের আকাল, জোগাড় করে দিলেই সাড়ে ৬ লাখ টাকা কমিশন

COVID-19 মহামারী সে দেশে নার্সের ঘাটতির সমস্যাকে আরও গুরুতর করে তুলেছে। সর্বত্র নার্সদের ব্যাপক চাহিদা রয়েছে। একটি বেসরকারী হাসপাতাল গ্রুপ অভিজ্ঞ নার্স খুঁজে পেতে এবং নিয়োগের জন্য এই বিপুল অঙ্কের কমিশন দেওয়ার প্রস্তাব দিয়েছে।

একটি বেসরকারী হাসপাতাল গ্রুপ অভিজ্ঞ নার্স খুঁজে পেতে এবং নিয়োগের জন্য এই বিপুল অঙ্কের কমিশন দেওয়ার প্রস্তাব দিয়েছে। —প্রতীকী ছবি। একটি বেসরকারী হাসপাতাল গ্রুপ অভিজ্ঞ নার্স খুঁজে পেতে এবং নিয়োগের জন্য এই বিপুল অঙ্কের কমিশন দেওয়ার প্রস্তাব দিয়েছে। —প্রতীকী ছবি।
হাইলাইটস
  • COVID-19 মহামারী সে দেশে নার্সের ঘাটতির সমস্যাকে আরও গুরুতর করে তুলেছে।
  • সর্বত্র নার্সদের ব্যাপক চাহিদা রয়েছে।
  • একটি বেসরকারী হাসপাতাল গ্রুপ অভিজ্ঞ নার্স খুঁজে পেতে এবং নিয়োগের জন্য এই বিপুল অঙ্কের কমিশন দেওয়ার প্রস্তাব দিয়েছে।

COVID-19 মহামারীর কারণে বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা কর্মীদের ক্রমবর্ধমান চাহিদার মধ্যে, সিঙ্গাপুরের হাসপাতাল এবং ক্লিনিকগুলিতে নার্সের এত ঘাটতি রয়েছে যে একটি বেসরকারী হাসপাতাল গ্রুপ অভিজ্ঞ নার্স খুঁজে পেতে এবং নিয়োগের জন্য ১২ হাজার সিঙ্গাপুর ডলার ফি বা কমিশন হিসাবে দেওয়ার প্রস্তাব দিয়েছে।

বৃহস্পতিবার গণমাধ্যমে বলা হয়েছে, সম্প্রতি স্নাতক হওয়া নার্সদের সন্ধান ও নিয়োগে সহায়তাকারী কর্মীদের অন্তত ৩,৬০০ সিঙ্গাপুর ডলার (ভারতীয় মূদ্রায় যা প্রায় ২ লক্ষ টাকা) কমিশনের প্রস্তাব দিয়েছে হাসপাতালটি। COVID-19 মহামারী সে দেশে নার্সের ঘাটতির সমস্যাকে আরও গুরুতর করে তুলেছে। ওই বেসরকারি হাসপাতাল গ্রুপের তরফে জানানো হয়েছে, সর্বত্র নার্সদের ব্যাপক চাহিদা রয়েছে। সিঙ্গাপুরে স্থায়ীভাবে বসবাসের সুযোগ কম থাকায় তারা ভালো চাকরির জন্য চলে যায়। এখানে তাদের কোনও ভবিষ্যৎ নেই। তাই নার্সের এত ঘাটতি!

চলছে বিয়ের মরসুম; সোনার গয়না কেনার আগে জেনে নিন আজকের দর

সিঙ্গাপুরে প্রথমবারের মতো, গত বছর নার্সের সংখ্যা কমেছে এবং এ বছর পরিস্থিতি আরও খারাপ। বুধবার সিঙ্গাপুরে ২০৭৯ জন নতুন করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে এবং ৬ জন মারা গেছেন। দেশে এখন পর্যন্ত ২,৫৭,৫১০ জন মারা গেছেন করোনায়।

এই ৩ রাশির জাতক-জাতিকাদের শ্বশুরবাড়ির ভাগ্য খুব ভাল!

আইএইচএইচ হেলথকেয়ার সিঙ্গাপুরের দেওয়া তথ্য অনুযায়ী, অনেক বিদেশী কর্মী করোনার সময় অন্য দেশে চলে গেছেন বা দেশে ফিরেছে। স্থানীয় নার্সরা অতিরিক্ত কাজের চাপে ক্লান্ত হয়ে পড়েছেন এবং তাঁদের বিশ্রামের প্রয়োজন। আইএইচএইচ হেলথ কেয়ার সিঙ্গাপুর চারটি হাসপাতাল কভার করে। এই কারণে, হাসপাতাল গ্রুপকে আরও নার্স খুঁজে বের করার এবং তাদের নিয়োগকারী কর্মীদের ফি প্রদানের প্রস্তাব দিতে হয়েছিল।