scorecardresearch
 

ক্রেন দিয়ে টেনে আনতে হল মিষ্টিকুমড়ো, এত বড় ! ভাঙল ওয়েট মেশিনও

কুমড়ো না কুমড়োপটাশ ! ওজন ১ হাজার কেজি। বুঝতে পারছেন তো ! নার্সারি রাইমসে পড়েছেন, "পিটার পিটার পামকিন ইটার", সেই পিটারও এমন কুমড়ো পেলে নির্ঘাৎ খুশি হবেন। গ্যারান্টি।

কুমড়োপটাশ কুমড়োপটাশ
হাইলাইটস
  • ১ হাজার কেজির মিষ্টি কুমড়ো
  • ক্রেন দিয়ে টানতে হল কুমড়ো
  • ওজন করতে গিয়ে ভাঙলো ওয়েট মেশিন

নিকোলাস হর্সবার্গের নার্সারি রাইমসের সেই ছড়া মনে আছে ? যেখানে পিটার নামে এক যুবক স্ত্রীকে বিয়ে করে কুমড়োর খোলে নিয়ে গিয়ে রাখে ! সে তো কল্প কাহিনী। নিছকই ছেলে ভুলানো ছড়া। কিন্তু এমন বাস্তবের মাটিতে ঘটলে কি বলবেন। 

হাজার কিলোর কুমড়ো

কোনও দিন এক হাজার কিলোর মিষ্টি কুমড়ো দেখেছেন ! হাজার কিলো ছেড়ে দিন, এক দেড়শো কেজির কুমড়োও অনেকে দেখেছেন কি না সন্দেহ। আমাদের আশপাশে ১৫-২০-২৫ কেজির কুমড়োকে আমরা বড় বলে মনে করি। সেখানে এক হাজার কেজি স্বপ্নের মতো মনে হওয়াই স্বাভাবিক। 

ক্রেন দিয়ে কুমড়ো ওঠা-নামা করাতে হয়

আপনি ভাবছেন যে ১ হাজার কেজির একটি মিষ্টি কুমড়ো কীভাবে হতে পারে। হতেই যে পারে তা উপরের ।বি দেখলেই বুঝতে পারছেন নিশ্চয়। এটি সম্পূর্ণ সত্যি এবং এই মিষ্টি কুমড়ার ওজন এতটাই বেশি যে কয়েকজন মিলে ঠেলাঠেলি করে সরাতে পারেননি। শেষমেষ সেই মিষ্টি কুমড়া সরাতে হয় ক্রেন নিয়ে এসে। 

কুমড়ো উৎসবে জিতে নেন সেরার পুরস্কার

আসলে ৫৭ তম ওয়ার্নসবিলে বার্ষিক কুমড়া মহোৎসব শুরু হয়েছে আমেরিকার ওহিওতে। তার মধ্যে এসে হাজির হয় এই স্বয়ং সবচেয়ে ওজনদার কুমড়ো। সেখানে সবাই এই এত বড় ঢাউস কুমড়ো দেখে হকচকিয়ে যান। সেখানকার ডিলনওয়ালে-র বাসিন্দা জেফ থিল মিষ্টি কুমড়া নিয়ে এসে ২ হাজার ১৯৫ পাউন্ডের দাঁড়িপাল্লা ভেঙে ফেলেন এবং নতুন রেকর্ড তৈরি করেন।

কৃতিত্ব সম্পূর্ণ এক বন্ধুকে দিয়েছেন

তিনি নিজের জিতের সম্পূর্ণ কৃতিত্ব এক বন্ধুকে দিয়েছেন। তিনি বলেন, তাঁকে এক বন্ধু এই কুমড়োর বীজ দিয়েছিল। তাঁর সাহায্যে তিনি এই প্রতিযোগিতা জিততে সফল হয়েছেন। জেফ থিল তিনি জানিয়েছেন, আমি একজন যুবকের কাছ থেকে এর বীজ পেয়েছিলাম। যে আমাকে সে বীজ দিয়েছিল সে নিজে ক্যান্সারে মারা গিয়েছেন। আমি তার স্ত্রী কে ইমেইল করে যখন জিজ্ঞাসা করতে চাই তারা কেমন আছেন, তখনই আমাকে তাঁর স্ত্রী জানান যে তার মৃত্যু হয়েছে। আমি চিন্তায় পড়ে যায় তাদের পরিস্থিতি কেমন রয়েছে। সন্ধ্যায় শুরু হয়ে মেলায় উৎসব শুরু হয় এবং এক দিন ধরে চলে সম্পূর্ণ অনুষ্ঠান।

 

 
; ; ;