scorecardresearch
 

ফুটপাথে বাস, মুখে ঝরঝরে ইংরেজি, বারাণসীর এই মহিলার ভিডিও Viral

সারদা অবনীশ ত্রিপাঠী নামে এক ইউজার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় (Social Media) শেয়ার করেন। ভিডিওতে দেখা যাচ্ছে, বারাণসীর অসি ঘাট এলাকায় একটি দোকানের সামনে বসে রয়েছেন এক মহিলা। অবনীশ স্বাতীর সঙ্গে কথা বলতে বলতে তাঁর দিকে এগিয়ে যান। আর স্বাতীও পরিস্কারভাবে ইংরেজিতে সমস্ত প্রশ্নের উত্তর দেন।

স্বাতী (ছবি সূত্র-সোশ্যাল মিডিয়া) স্বাতী (ছবি সূত্র-সোশ্যাল মিডিয়া)
হাইলাইটস
  • বারাণসীতে ফুটপাথে থাকেন স্বাতী
  • কথা বলেন ঝরঝরে ইংরেজিতে
  • সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

কার মধ্যে কী প্রতিভা লুকিয়ে রয়েছে তা হয়ত ওপর থেকে বোঝা যায় না। ঠিক যেমন বারাণসীর (Varanasi) মহিলা স্বাতী। ইতিমধ্যেই স্বাতীর সাবলীলভাবে ইংরেজিতে কথা বলার ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। স্বাতীর ঝরঝরে ইংরেজি চমকে দিয়েছে নেটিজেনদের। 

সারদা অবনীশ ত্রিপাঠী নামে এক ইউজার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় (Social Media) শেয়ার করেন। ভিডিওতে দেখা যাচ্ছে, বারাণসীর অসি ঘাট এলাকায় একটি দোকানের সামনে বসে রয়েছেন এক মহিলা। অবনীশ স্বাতীর সঙ্গে কথা বলতে বলতে তাঁর দিকে এগিয়ে যান। আর স্বাতীও পরিস্কারভাবে ইংরেজিতে সমস্ত প্রশ্নের উত্তর দেন। স্বাতী জানান, তিনি আসলে দক্ষিণ ভারতের মানুষ। এক সন্তানের জন্ম দেওয়ার তাঁর ডান দিকটি প্যারালাইসড হয়ে যায়। স্বাতী আরও জানান তিনি কম্পিউটার সায়েন্স নিয়ে বিএসসি পাশ করেছেন। 

ওই ইউজারে কথা অনুযায়ী, স্বাতী মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ। কিন্তু তাঁকে রাস্তায় থাকতে হয়। পুনর্বাসন নয়, তাঁর চাই আর্থিক সাহায্য। স্বাতী তাঁর কাছ থেকে টাকা নেননি, বরং তাঁর কাছে কাজ চেয়েছিলেন। ইউজার আরও জানাচ্ছেন, স্বাতী টাইপিং জানে এবং কম্পিউটার সংক্রান্ত কাজ করতে পারবে। তাঁর ইংরেজিও সাবলীল। স্বাতীর একটি ভাল জীবন কাম্য। 

ভিডিওটি দেখে বিভিন্ন মন্তব্য করেছেন ইউজাররা। কেউ স্বাতীকে সাহায্যের ইচ্ছাপ্রকাশ করেছেন তো কেউ আবার ভিডিওটি ব্যাপকভাবে শেয়ারও করেছেন।