scorecardresearch
 

Viral Kacha Badam song: আফ্রিকা থেকে কোরিয়া একটাই গান "কাঁচা বাদাম"

রাজ্য ছাড়িয়ে দেশজুড়ে তো কবেই ভাইরাল হয়েছে। এবার গোটা বিশ্বের ট্রেন্ডিং লিস্টে উঠে এল গান কাচা বাদাম। আফ্রিকা থেকে কোরিয়া একটাই গান "কাচা বাদাম।" সবার কোমর দোলাতে একটাই গান দরকার হচ্ছে, কাচা বাদাম। ভাষা! গানের ভাষা নিয়ে কে বা কবে মাথা ঘামিয়েছে।

সীমা ছাড়িয়ে বিশ্বজুড়ে ভাইরাল কাচা বাদাম সীমা ছাড়িয়ে বিশ্বজুড়ে ভাইরাল কাচা বাদাম
হাইলাইটস
  • কাচা বাদাম এবার বিশ্বজুড়ে ট্রেন্ডিং
  • তানজানিয়া থেকে কোরিয়া ভাইরাল
  • ভুবন বাদ্যকর এখন বিশ্বজনীন

বাদাম বাদাম, দাদা কাঁচা বাদাম!” অবিলম্বে আপনার মনে জিঙ্গেল বাজছে? এটা হতে বাধ্য কারণ কাঁচা বাদাম গানটি আবারও ভাইরাল ট্রেন্ডে পরিণত হয়েছে। কাঁচা বাদাম নাচের চ্যালেঞ্জে হাজার হাজার নেটিজেন অংশ নেওয়ার সাথে, ভুবন বাদ্যকার নামে একজন নামে চিনাবাদাম বিক্রেতার গানটি দক্ষিণ কোরিয়া এবং তানজানিয়া সহ বিশ্বের প্রতিটি কোণে পৌঁছে গিয়েছে।

কিন্তু আপনি কি জানেন গানটির মানে কী বা কীভাবে এটি ভাইরাল হয়েছে? আচ্ছা, ভাইরাল প্রবণতা সম্পর্কে আপনাকে একটু বলি।

ভুবন বাদ্যকর কে?

পশ্চিমবঙ্গের বীরভূম জেলার লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুরালজুড়ি গ্রামের দুবরাজপুর ব্লকের বাসিন্দা, ভুবন বাদ্যকর চিনাবাদাম বিক্রি করতে তার সাইকেলে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। ভুবন চিনাবাদাম বিক্রি করে প্রতিদিন ২৫০ টাকা আয় করে। তাঁর স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

কাঁচা বাদাম এমন একটি গান যা ভুবন বাদ্যকার দ্বারা উদ্ভাবিত হয়েছিল এবং তার অবাক করার মতো, যদিও এটি একটি Viral Trend হিসাবে শেষ হয়েছে।

পায়ের চুড়া, হাতের বালা, থেকে জোড়া শহরের সোনার চেন, দিয়ে যাবেন, তাতে সমান সামন বাদম পাবেন। (তোমার যদি চুড়ি, নকল চেন থাকে, তাহলে তুমি আমাকে দিতে পার, আমি তোমাকে চিনাবাদামের সমান অংশ দেব)" গানের কথা। এখন, নেটিজেনরা অডিওটি গ্রহণ করেছে এবং ইনস্টাগ্রামে নাচের রিল তৈরি করতে এটি রিমিক্স করেছে।

কাচা বাদাম ট্রেন্ড কি?

কাচা বাদাম গানটি ইনস্টাগ্রামে প্রচণ্ডভাবে প্রবণতা করছে এবং নেটিজেনরা এর মর্মস্পর্শী বীটগুলিতে গ্রাস করছে। এটি সবই শুরু হয়েছিল যখন কেউ রাস্তায় চিনাবাদাম বিক্রি করার ভুবনের অনন্য উপায় রেকর্ড করেছিল এবং ২০২১ সালের নভেম্বরে ইন্টারনেটে শেয়ার করেছিল।

ভুবন বদ্যাকারকে দেখা যায় সমান পরিমাণ বাদাম (চিনাবাদাম) বিনিময়ে ছোট ছোট ট্রিঙ্কেট এবং গৃহস্থালির জিনিসপত্র চাইতে।

আপনি যদি ইনস্টাগ্রামে নিয়মিত হন এবং ঘন ঘন রিল বিভাগে স্ক্রোল করেন, আপনি অবশ্যই গানটিতে নাচতে থাকা নেটিজেনদের কাছে হোঁচট খাবেন। এমনকি ইন্টারনেট সেনসেশন কিলি পলও সম্প্রতি কাঁচা বাদাম গানে পা কাঁপিয়েছেন।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kili Paul (@kili_paul)

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by @thatmalluchick

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nida Khan (@nid_zie111)

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Garima Singh (@garimaspride)

 
 
 

 
; ; ;