scorecardresearch
 

জানালার বাইরে কিসের আওয়াজ, পাল্লা খুলেই সামনে বিমান!

বাড়ির জানালায় পাক খাচ্ছে আস্ত ফাইডার জেট বিমান। আচমকা এমন দৃশ্য দেখে চোখ কপালে এলাকার বাসিন্দাদের। কিছুক্ষণ হৃদপিণ্ড মুখে উঠে এসেছিল।

Advertisement
জানালার বাইরে বিমান, চোখ কপালে জানালার বাইরে বিমান, চোখ কপালে
হাইলাইটস
  • আচমকা বাইরে আওয়াজে চমক
  • জানালার বাইরে বিমান উড়ছে
  • আতঙ্কে হাত পা ঠাণ্ডা হয়ে আসছে

জানালা দিয়ে মুখ বাড়িয়ে হঠাৎ দেখলেন ঘরের দিকে ধেয়ে আসছে একটা আস্ত বিমান। তারপরের প্রতিক্রিয়া আপনার কি হতে পারে !

আতঙ্কে হাত পা ঠাণ্ডা

এমনই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে অস্ট্রেলিয়ান বায়ুসেনার একটি বিমানের ক্ষেত্রে। কেসি- ১ উড়তে উড়তে বহুতলের মাঝখান দিয়ে জিকজ্যাক করে বিমান চালানো শুরু করেছিল। যেন কোনও দুরন্ত উঠতি ছেলে ছোকরা আমাদের শহরের অলিতে গলিতে বাইক দাপিয়ে বেড়ায়, ঠিক সেই কারণে। সেই বিমান চালক অত বিপজ্জনকভাবে বিমান চালাচ্ছিলেন তা জানা না গেলেও, যারা ওই সময় বহুতলের উপরে ছিলেন তাদের কিছুক্ষণের জন্য নাভিশ্বাস উঠে গিয়েছিল। এটুকু খোঁজ করা যায়, যে ভিডিও প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই গোটা বিশ্ব জুড়ে ভাইরাল হয়ে গিয়েছে।

বাড়ির জানালায় বিমান

ভিডিও দেখে আঁতকে উঠেছেন অনেকে হলে যারা সেই সময়ে বহুতলগুলিতে ছিলেন এবং বিমানকে উড়ে আসতে দেখছিলেন তাদের অবস্থা কি হয়েছিল সহজেই অনুমেয়। এরোপ্লেনে আকাশে ওড়ার মজাই কিছু আলাদা। কিন্তু যদি ওই হাওয়াই জাহাজ বাড়ির সামনে জানালার পাশ দিয়ে উড়ে যায়, তাহলে তার অভিজ্ঞতা কেমন হতে পারে তা নিশ্চয়ই বুঝতে পারছেন।

ককপিটের ফুটেজ ভাইরাল

ডেইলি মেলে ছাপা একটি খবরে জানা গিয়েছে, যে গত সপ্তাহে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ভারতের মাঝখান দিয়ে বায়ুসেনা কেসি ১৭ কার্গো জেট উড়ে গিয়েছিল। তার ককপিট ফুটেজ যখন মানুষ দেখতে শুরু করে, তখন তাদের নিঃশ্বাস কয়েক মুহূর্তের জন্য আটকে গিয়েছিল। বলা হচ্ছে যে বোয়িং গ্লোবমাস্টার বিমানের ভেতর থেকে নেওয়া ফুটেছে জানা গিয়েছে যে উড়ান কতটা আকর্ষণীয় এবং রোমহর্ষক ছিল।

Advertisement

কয়েক ফুটের দূরত্বে ব্রিজ, বিল্ডিং, স্তম্ভ

ভিডিওতে দেখা গিয়েছে বিমানের জানালা থেকে বিল্ডিং, ব্রিজ, স্তম্ভ সেগুলির দূরত্ব মাত্র কয়েক  ফুট ছিল।রিপোর্টে বলা হয়েছে যে বিমান বার্ষিক রিভার ফায়ার কার্যক্রমের অংশ হিসেবে অনুসরণ করেছিল। যা তিন সপ্তাহ পরে ২০২১ এর ব্রিসবেন মহোৎসবে শনিবার রাতে কুইন্সল্যান্ডের রাজধানীতে আয়োজন করা হয়েছিল।

মারাত্মক ভিডিও দেখে আতঙ্ক

বিমানের ভিডিও সামনে আসার পর মানুষ নিয়ে বিভিন্ন রকম কমেন্টের বন্যা ভরিয়ে দিয়েছেন। কেউ রোমাঞ্চক বলেছেন তো কেউ বলেছেন ভয়ঙ্কর। কেউ বলেছেন অত্যন্ত ভীতিপ্রদ কেউ বলেছেন বিপদজনক বটে। অনেকে আবার শহরের সুরক্ষার জন্য এইভাবে বিমান ওড়ানো এবং তার ভিডিও ফুটেজ নেওয়া বিপদজনক বলেই অনেকে মনে করেছেন। সব মিলিয়ে রীতিমতো ভাইরাল অস্ট্রেলিয়া বায়ুসেনার উড়ান।

 

Advertisement