scorecardresearch
 

প্রধানমন্ত্রী হলে প্রথম পদক্ষেপ কি হবে, জানালেন রাহুল গান্ধী

প্রধামন্ত্রী হলে কি করবেন, প্রথম পদক্ষেপ কী হবে, খোলসা করলেন কংগ্রেস সাধারণ সম্পাদক ও সাংসদ রাহুল গান্ধীষ কি বললেন তিনি ?

Advertisement
রাহুল গান্ধী রাহুল গান্ধী
হাইলাইটস
  • প্রধামন্ত্রী হলে কী করবেন, জানালেন রাহুল
  • নিজের সন্তানদের কি শেখাবেন, তাও খোলসা করলেন
  • ছোলে ভাটুরে খাওয়ালের অতিথিদের

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী শুক্রবার তামিলনাড়ুর কন্যাকুমারী জেলার একটি স্কুলের একটি দলের জন্য একটি দীপাবলি নৈশভোজের আয়োজন করেছিলেন। গান্ধী এই বছরের শুরুতে তামিলনাড়ুতে প্রচারাভিযানের পথে মুলাগুমুডুর সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেছিলেন।

সাংস্কৃতিক মেলবন্ধন বড় শক্তি

গোষ্ঠীর সদস্যদের সাথে তার কথোপকথনের একটি ভিডিও শেয়ার করতে টুইটারে নিয়ে গিয়ে, রাহুল গান্ধী লিখেছেন, "তাদের সফর দীপাবলিকে আরও বিশেষ করে তুলেছে। সংস্কৃতির এই সঙ্গমটি আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি এবং আমাদের এটি সংরক্ষণ করতে হবে।"

টুইটারে ভিডিও

টুইটারে তিনি যে এক মিনিটের ভিডিও পোস্ট করেছেন, সেখানে তার একজন নৈশভোজের অতিথিকে রাহুল গান্ধীকে জিজ্ঞাসা করতে শোনা যায়, "আপনি আমাদের প্রধানমন্ত্রী হলে আপনি প্রথম সরকারি আদেশ কী প্রকাশ করবেন?" "আমি মহিলাদের সংরক্ষণ দেব," কেরালার ওয়েনাডের কংগ্রেস সাংসদ উত্তর দিয়েছিলেন।

সন্তানদের কি শেখাবেন ?

তিনি তার সন্তানদের কি শেখাবেন জানতে চাইলে গান্ধী জনতাকে বলেন, "যদি কেউ আমাকে জিজ্ঞেস করে যে আপনি আপনার সন্তানকে কী শেখাবেন; একটি জিনিস - আমি বলব নম্রতা, কারণ, নম্রতা থেকেই আপনি বুঝতে পারেন।"

ছোলে ভাটুরে

শুক্রবার কথোপকথনের সময় রাহুল গান্ধী তাঁর অতিথিদের 'ছোলে ভাটুরে' খাওয়ান। নয়াদিল্লিতে তাঁর সরকারি বাসভবনে এদিনের অনুষ্ঠানে।

কৃষক আন্দোলন প্রসঙ্গ

ভিডিওর অন্য একটি অংশে, উপস্থিত একজনকে কংগ্রেস নেতাকে বলতে দেখা যায় যে তিনি কীভাবে চলমান কৃষকদের আন্দোলনের জন্য রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী বাডরার সমর্থনের প্রশংসা করেছেন। "এটি সত্যিই জনগণের সাথে আপনার একতা প্রদর্শন করছিল," অংশগ্রহণকারী যোগ করে। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বাডরাকেও উপস্থিতদের সাথে আলাপচারিতা করতে দেখা গিয়েছে। যখন তারা হাততালি দিয়ে গাইছে, "আমরা আপনাকে শুভ দীপাবলির শুভেচ্ছা জানাই।"

Advertisement

সেন্ট জোসেফের পুরনো স্মৃতি

মজার বিষয় হল, মুলাগুমুডুতে সেন্ট জোসেফের উচ্চ মাধ্যমিক একই স্কুল যেখানে এই বছরের শুরুতে প্রচারণার পথে রাহুল গান্ধীর পুশ-আপস করার ছবি তোলা হয়েছিল ৷ শিক্ষার্থীদের সাথে তার কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

 

Advertisement