scorecardresearch
 
উত্তরবঙ্গ

শিলিগুড়ি থেকে গ্রেফতার কুখ্যাত KLO জঙ্গি 'জ্যাকি', জীবন সিংহের সঙ্গে যোগ

গ্রেফতার জ্যাকি
  • 1/8

আবার উত্তরবঙ্গে মাথা চাড়া দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন বা কেএলও। বৃহস্পতিবার গভীর রাতে স্পেশাল টাস্ক ফোর্স (STF) এর অভিযানে শিলিগুড়ি খালপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে সক্রিয় কেএলও জঙ্গি।

গ্রেফতার জ্যাকি
  • 2/8

ধৃতকে শুক্রবার দুপুরে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে তদন্তের জন্য আদালতে ১৪ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়েছে STF। 

গ্রেফতার জ্যাকি
  • 3/8

উত্তরবঙ্গ জুড়ে মাঝেমধ্যেই কেএলও জঙ্গি সংগঠন মাথা চাড়া দেয়। সম্প্রতি কিছুদিন আগে কেএলও চিফ জীবন সিংহের ভিডিও প্রকাশ হয়েছিল। তবে আবার নির্বাচনের আগে উত্তরবঙ্গ থেকে কেএলও জঙ্গি গ্রেফতার হওয়ায় চিন্তা বাড়িয়েছে উত্তরবঙ্গের পুলিশ প্রশাসনিক মহলে।

গ্রেফতার জ্যাকি
  • 4/8

পাশাপাশি প্রশ্ন উঠতে শুরু করেছে পুলিশি নিরাপত্তা নিয়ে। জানাগেছে বৃহস্পতিবার রাতে স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের একটি বিশেষ দল শিলিগুড়ির খালপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই জঙ্গিকে গ্রেপ্তার করেছে।

গ্রেফতার জ্যাকি
  • 5/8

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, ধৃত কেএলও জঙ্গির নাম অবিনাশ রায় ওরফে জ্যাকি। ধৃত ব্যক্তি অসমের কোকরাঝাড়ের বাসিন্দা। তবে শিলিগুড়ির শান্তিনগরে একটি টিম করে বাড়ি ভাড়া নিয়ে গা ঢাকা দিয়ে ছিল। পাশাপাশি খালপাড়ায় ব্যবসায়ী এলাকায় শ্রমিক হিসেবে কাজ করছিল।

গ্রেফতার জ্যাকি
  • 6/8

প্রাথমিক তদন্তে এসটিএফ আধিকারিকরা জানতে পেরেছে, পাঁচ সদস্যের কেএলও জঙ্গির একটি দল শিলিগুড়িতে বছরখানেক আগে আসে। মূলত তাদের কাজ শিলিগুড়ি থেকে নিজেদের সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করা। অবিনাশের সঙ্গে কেএলও চিফ জীবন সিংহের সরাসরি যোগাযোগ রয়েছে বলে জানতে পেরেছে পুলিশ।

গ্রেফতার জ্যাকি
  • 7/8

তাকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের উদ্দেশ্যে খোঁজ শুরু করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ধৃতকে শিলিগুড়ি থানা থেকে শিলিগুড়ি আদালতে তোলা হয়। তবে জিজ্ঞাসাবাদ করে তদন্তের জন্য আদালতে ১৪ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়েছে এসটিএফ।

 

গ্রেফতার জ্যাকি
  • 8/8

এদিন আদালতে এসটিএফের উত্তরবঙ্গের ডিএসপি সুদীপ ভট্টাচার্য বলেন, "ও একজন সক্রিয় কেএলও জঙ্গি। আরও কয়েকজন রয়েছে। আমরা তদন্ত করছি। পুলিশি হেফাজতের আবেদন জানিয়েছি।"

 
; ; ;