scorecardresearch
 
উত্তরবঙ্গ

সিকিম যাওয়ার রাস্তা আরও প্রশস্ত, ট্রাফিক মুক্ত হওয়ার পুরস্কার পাচ্ছে শিলিগুড়ি

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 1/8

ট্রাফিক সমস্যা মিটিয়ে শহরের গতি বাড়াতে শিলিগুড়ির শিবমন্দির থেকে সেবকের ক্যান্টনমেন্ট পর্যন্ত নতুন হাইওয়ে রাস্তা তৈরি প্রকল্পের জন্য অর্থ বরাদ্দে স্বকৃতি দিল কেন্দ্রীয় সরকার।

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 2/8

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে বিষয়টি পোস্ট করে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি। তবে এর জন্য কেন্দ্রীয় সরকার ও দার্জিলিংয়ের সাংসদ বিজেপির রাজু বিস্তাকে ধন্যবাদ জানিয়েছেন বিধায়ক শংকর ঘোষ। অন্যদিকে দীর্ঘদিনের আন্দোলনের ফল বলে দাবি করেছে শিলিগুড়ির মেয়র তৃণমূলের গৌতম দেব। 

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 3/8

শিলিগুড়ির শহরের প্রধান সমস্যার মধ্যে অন্যতম হল যানজট সমস্যা। মূলত শহরের মাটিগাড়া থেকে প্রায় সেবক পর্যন্ত সিঙ্গেল লেন থাকায় যানজটে অতিষ্ঠ শহরবাসী। দীর্ঘদিন থেকে দাবি উঠছিল শহরের দার্জিলিং মোড়ের যানজট মেটাতে বিকল্প রাস্তার।

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 4/8

অবশেষে কেন্দ্রীয় সরকারের তরফে শিলিগুড়ির শিবমন্দির থেকে সেবক ক্যান্টনমেন্ট পর্যন্ত নতুন ৪ এবং ৬ লেন রাস্তার তৈরির প্রকল্পে ৯৯৫.০৫ কোটি টাকা বরাদ্দে স্বীকৃতি দিল কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ দপ্তর। শনিবার বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নীতিন গড়করি সোশ্যাল মিডিয়ায় নিজে পোস্ট করে জানান।

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 5/8

জানা গিয়েছে এই প্রকল্পে শহরের কোথাও ৪ লেন এবং ৬ লেন হবে। এরমধ্যে মাটিগাড়াতে বালাসন নদীতে একটি সেতু হবে। পাশাপাশি দার্জিলিং মোড়ে ফ্লাইওভার সহ আরও বেশ কিছু নতুন ফ্লাইওভার এবং দুপাশে সার্ভিস রাস্তা হবে।

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 6/8

এই নতুন রাস্তা নির্মাণের প্রকল্প সম্পন্ন হলে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগের গতি আরও বাড়বে বলে আশা সরকারের। পাশাপাশি শিলিগুড়ির যানজট সমস্যা অনেকটাই লাঘব হবে।

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 7/8

শনিবার বিষয়টি নিয়ে  শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ বলেন, ভারতীয় জনতা পার্টিতে যোগদানের পর থেকেই দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তার মাধ্যমে শহরের যানজট সমস্যা মেটাতে বেশ কিছু দাবি রেখেছিলাম। তার মধ্যে শিলিগুড়ি ও উত্তরবঙ্গের বেশ কিছু সমস্যা ছিল। তাই কেন্দ্রীয় সরকার শিলিগুড়ি শহরের যানজট মেটাতে এই নতুন প্রকল্প নেওয়া কেন্দ্রীয় সরকারকে এবং দার্জিলিংয়ের সাংসদকে ধন্যবাদ জানাই। রাজুবাবুও কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তাঁদের দাবি মেনে নেওয়া হয়েছে বলে পাল্টা দাবি করে।

 

যানজটমুক্ত শিলিগুড়ি উপহার
  • 8/8

অন্যদিকে শিলিগুড়ি পুরনিগমের গৌতম দেব বলেন, এটা দীর্ঘদিনের আন্দোলনের ফল। এর আগে দার্জিলিং মোড়ের যানজট নিয়ে আন্দোলন করেছি। এছাড়াও মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুবার চিঠি দিয়ে এই সমস্যা মেটানোর দাবি জানিয়েছিলেন। এই প্রকল্প হলে শহরবাসী উপকৃত হবে।