scorecardresearch
 
উত্তরবঙ্গ

Honeymoon Spots In Darjeeling: নব-দম্পতিদের জন্য আদর্শ দার্জিলিংয়ের এই হানিমুন স্পটগুলি, জেনে নিন

হানিমুন ডেস্টিনেশন
  • 1/6

Honeymoon Spots In Darjeeling: বিয়ের মরশুম ঢুকে গিয়েছে। নতুন  দম্পতিদের কাছে হানিমুন হল জীবনের এমন একটি বিশেষ ঘটনা, যা বিয়ের পর দম্পতিকে কাছাকাছি নিয়ে আসে। অনেকেই নিরিবিলি অথচ সুন্দর জায়গায় হানিমুন ডেস্টিনেশন খোঁজেন। কিন্তু সবার পক্ষে তো মালদ্বীপে হানিমুনে যাওয়া সম্ভব। আপনি যদি আপনার প্রিয়জনের সঙ্গে একটি শীতল এবং শান্ত ছুটির দিন খোঁজেন, তাহলে আপনাকে বিদেশি ফিল দিতে পারে দার্জিলিং পাহাড়ের আশেপাশের কিছু অফবিট জায়গা। নবদম্পতির জন্য সেরা পাঁচটি হানিমুন ডেস্টিনেশনের খোঁজ দিচ্ছি। যেখানে গেলে ঠকবেন না।
 

সিঙ্গেল টি এস্টেট
  • 2/6

সিঙ্গেল টি এস্টেট

সিঙ্গেল টি এস্টেট প্রকৃতিপ্রেমীদের জন্য একটি স্বর্গ। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৫০০ মিটারে উচ্চতায় অবস্থিত। টি এস্টেটটি এলাকার প্রাচীনতম এস্টেট। পুরো গ্রামটি সবুজ চা বাগানে ঘেরা, আপনি চা কারখানা এবং ম্যানেজারের গেস্ট হাউস পেরিয়ে হোমস্টেতে পৌঁছাবেন। কাছাকাছি চা বাগানের চমৎকার দৃশ্য, বালাসন নদী, বারান্দা এবং ছাদ থেকে দেখা যায়। হোমস্টে নিজেই রঙিন ফুলের বাগানের পাশে অবস্থিত।
 

সৌরেনি
  • 3/6

সৌরেনি

মিরিকের কাছে সৌরেনি একটি মনোরম চা বাগান এবং গ্রাম এবং সবুজ চা বাগানে ঘেরা। মিরিক যা দার্জিলিং অঞ্চলের একটি সুপরিচিত এবং জনপ্রিয় পর্যটন গন্তব্য, মিরিক শহরের মাত্র ৩ কিমি আগে এবং মিরিক লেক থেকে মাত্র ৫ কিমি দূরে অবস্থিত সৌরেনি টি এস্টেট হোমস্টে। সৌরেনি নামটি দুটি ভিন্ন শব্দ থেকে এসেছে। 'টক' - একটি বিরল গাছ যার কিছু চিকিৎসা মূল্য রয়েছে এবং 'রানি' মানে 'উপত্যকার রানী'। ২-৩ দিন ঘনিষ্ঠ সময় কাটানোর সেরা জায়গা।

লেপচাজগত
  • 4/6

লেপচাজগত

লেপচাজগত পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার একটি ছোট লেপচা গ্রাম, দার্জিলিং শহর থেকে দূরত্ব ১৪ কিমি। এখন একদিনে দার্জিলিং হোটেল, গাড়ি এবং সারা বিশ্ব থেকে অনেক পর্যটকের ভিড়। প্রকৃতিপ্রেমী পর্যটকরা দার্জিলিং এর কাছে একটি সুন্দর, শান্তিপূর্ণ এবং শান্ত গন্তব্য খুঁজছেন এবং লেপচাজগত তাঁদের জন্য আদর্শ। এছাড়াও লেপচাজগত হতে পারে আপনার সপ্তাহান্তের গন্তব্য, লেপচাজগতে একটি বা আজকের দিন কাটান, এটি আপনার জীবনের স্মৃতি হয়ে থাকবে। হানিমুন করার মতো অর থেকে ভাল জায়গা পাওয়া দুষ্কর।

পোখরিয়াবং
  • 5/6

পোখরিয়াবং

সারা বিশ্বের পর্যটকদের মধ্যে দার্জিলিংয়ের একটি বিশেষ আকর্ষণ রয়েছে। আজ আমি দার্জিলিং এর কাছাকাছি এবং লেপচাজগতের খুব কাছাকাছি আরেকটি চটকদার পর্যটন গন্তব্য নিয়ে আলোচনা করতে যাচ্ছি, যা পোখরিয়াবং। পশ্চিমবঙ্গ রাজ্যের দার্জিলিং জেলার একটি ছোট গ্রাম। দার্জিলিং শহর থেকে দূরত্ব মাত্র ৩০ কিলোমিটার সুখিয়াপোখরি থেকে নাগরী-ধাজিয়া যাওয়ার রাস্তার ঠিক মাঝখানে পোখরিয়াবং অবস্থিত। স্থানীয় মানুষের জন্য সুকিয়াপোখরিতে একটি ভালো বাজার রয়েছে। মিরিক এবং ঝুম এবং বাতাসিয়া লুপে যাওয়ার জন্য এখান থেকে অনেক ধরনের গাড়ি ও বাস পাওয়া যায়। পুরো এলাকাটি সবুজ চা বাগানে ঘেরা। হানিমুনের জন্য আদর্শ জায়গা।

তাবাকোশি
  • 6/6

তাবাকোশি

মিরিক এবং দার্জিলিং এর কাছে তাবাকোশি একটি নতুন পর্যটন গন্তব্য। মিরিক থেকে মাত্র ৬ কিমি এবং বাগডোগরা বিমানবন্দর থেকে ৬৬ কিমি, দার্জিলিং থেকে ৫০ কিমি দূরে। দার্জিলিং এবং মিরিকের পাহাড়ের পাদদেশে অবস্থিত গ্রামটি অফবিট ডেস্টিনেশন হিসাবে পরিচিত, যেখানে চা পর্যটন, গ্রাম পর্যটন, অ্যাডভেঞ্চার ট্যুর গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (GTA) এবং সরকার দ্বারা পরিচালিত।