scorecardresearch
 

শিলিগুড়িতে বিজেপি কাউন্সিলরের বাবার বিরুদ্ধে অভিযোগ সাফাই কর্মীর

শিলিগুড়িতে বিজেপি কাউন্সিলরের বাবার বিরুদ্ধে অভিযোগ সাফাই কর্মীর। শনিবার পুরনিগমের নতুন তৃণমূলের পুরবোর্ডের পরিচালিত টক টু মেয়র কর্মসূচিতে মেয়র গৌতম দেবের কাছে অভিযোগ জানালেন ওই কর্মী। লিখিত অভিযোগ চেয়েছেন মেয়র।

Advertisement
শিলিগুড়িতে বিজেপি কাউন্সিলরের বাবার বিরুদ্ধে অভিযোগ সাফাই কর্মীর শিলিগুড়িতে বিজেপি কাউন্সিলরের বাবার বিরুদ্ধে অভিযোগ সাফাই কর্মীর
হাইলাইটস
  • অভিযোগ সাফাই কর্মীর
  • শিলিগুড়িতে বিজেপি কাউন্সিলরের বাবার বিরুদ্ধে অভিযোগ
  • টক টু মেয়র প্রকল্পে এল অভিযোগ

বিজেপি কাউন্সিলরের বাবার বিরুদ্ধে পুরনিগমের ৫ নং ওয়ার্ডের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট কর্মীকে কাজ না করতে দেওয়ার অভিযোগ। শনিবার পুরনিগমের নতুন তৃণমূলের পুরবোর্ডের পরিচালিত টক টু মেয়র কর্মসূচিতে মেয়র গৌতম দেবের কাছে অভিযোগ জানালেন ওই কর্মী। তবে অভিযোগ অস্বীকার করেন বিজেপি কাউন্সিলারের বাবা। অন্যদিকে বিষয়টিতে ওই কর্মীকে লিখিত অভিযোগ জানানোর কথা বলেছেন মেয়র। পাশাপাশি এদিন মেয়রের কাছে শহরের পানীয় জল , নিকাশি সহ একাধিক অভিযোগ জানালেন শহরবাসীরা।

শিলিগুড়ি পুরনিগম এলাকায় মানুষের সমস্যাগুলিকে তুলে ধরতে শিলিগুড়ি পুর নিগমের তরফে শনিবার টক টু মেয়র কর্মসূচি নেওয়া হয়। এদিন সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ১ ঘন্টা প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা টেলিফোনের মাধ্যমে শোনেন এবং লিপিবদ্ধ করেন মেয়র গৌতম দেব সহ পুর আধিকারিকরা। এদিনের এই কর্মসূচিতে এক ঘন্টায় ৩২ টি অভিযোগ শোনেন মেয়র। তবে এই অভিযোগের মধ্যে অধিকাংশই ছিল শিলিগুড়ি শহরে পানীয় জলের সমস্যা।

এছাড়াও পার্কিং, নিকাশি এবং বাড়ির বেশ কিছু সমস্যা মেয়রের কাছে তুলে ধরেছেন শিলিগুড়িবাসী। তবে এদিন এই কর্মসূচির শুরুতেই শিলিগুড়ি পুরনিগমের ৫ নং ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর অনিতা মাহাতর বাবা অশোক মাহাতর বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন ওই ওয়ার্ডের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট বিভাগে কর্মরত মুকেশ ঠাকুর। এদিন তিনি টেলিফোন মারফত মেয়রের অভিযোগ করে বলেন, তিনি কাজে এলেও ওই কাউন্সিলরের বাবা তাকে কোনও ভাবে কাজ করতে দিচ্ছেন না। তাকে বসিয়ে রাখা হচ্ছে। এরপরই অভিযোগ পেয়ে গৌতম দেব তাকে টেলিফোনেই লিখিত অভিযোগ জানানোর কথা বলেন। তবে বিজেপি কাউন্সিলর অনিতা মাহাতর বাবা অশোক মাহাত অবশ্য এই অভিযোগ অস্বীকার করেন। এদিন তিনি সংবাদ মাধ্যমে বলেন, যার যে দায়িত্ব রয়েছে তাকে সেই দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। কিন্তু আমি বারবার ওই কর্মীকে বলেছি সময়মতো যাতে সকালে কাজে আসেন। কিন্তু উনি সময় মত কাজে আসে না। তাই এই সব কথা বলছেন।

Advertisement

অন্যদিকে এদিন পৌরনিগমের এই কর্মসূচিতে সবচেয়ে বেশি অভিযোগ ছিল পানীয় জল নিয়ে। এদিন টক টু মেয়র কর্মসূচি শেষে মেয়র গৌতম দেব বলেন, শিলিগুড়িতে পানীয় জল একটা সমস্যা রয়েছে। যে পরিমান জল সরবরাহ করার প্রয়োজন হয় তা সম্ভব হয় না। একটি বড় জল প্রকল্প নেওয়া হচ্ছে। তাতেও যদি সমস্যা না মেটে যে সমস্ত এলাকায় পানীয় জলের সমস্যা থাকবে সেখানে ডিপ টিউওয়েল মাধ্যমে আইরন রিমুভাল বসিয়ে পানীয় জল সরবরাহ করা হবে। তাছাড়াও শিলিগুড়ি বিধান মার্কেটে ব্যবসায়ীদের একটা অভিযোগ রয়েছে সেখানে পার্কিং এবং নিকাশি নিয়ে। সেই সমস্যা সমাধানে প্রকল্প নেওয়া হচ্ছে।

 

Advertisement