scorecardresearch
 

Toy Train Stopped Running: দার্জিলিঙে গেলে আর টয়ট্রেনে চড়া হবে না, ক'দিনের জন্য বন্ধ?

Toy Train Stopped Running: দুঃসংবাদ, শনিবার থেকে দার্জিলিংয়ে বাতিল হল টয়ট্রেনের জয়রাইড, কত দিন বন্ধ? কেনই বা আচমকা বন্ধ করা হল টয়ট্রেনের জয় রাইড, দেখে নিন।

Advertisement
দুঃসংবাদ, শনিবার থেকে দার্জিলিংয়ে বাতিল হল টয়ট্রেনের জয়রাইড, কত দিন বন্ধ? দুঃসংবাদ, শনিবার থেকে দার্জিলিংয়ে বাতিল হল টয়ট্রেনের জয়রাইড, কত দিন বন্ধ?
হাইলাইটস
  • দার্জিলিঙে গেলে আর টয়ট্রেনে চড়া হবে না
  • আবহাওয়া খারাপ থাকায় বন্ধ জয় রাইড
  • আগামী সাতদিন কোনও জয়রাইড চলবে না

Toy Train Stopped Running: পর্যটকদের জন্য দুঃসংবাদ। আবহাওয়া খারাপ থাকায় বাতিল করা হল টয়ট্রেনের জয়রাইড। শনিবার থেকেই এই পরিষেবাা বন্ধ থাকছে। আপাতত দার্জিলিং থেকে ঘুম বা ঘুম থেকে দার্জিলিং কোনও জয়রাইড চলবে না। ফলে দার্জিলংগামী পর্যটকদের জন্য আপাতত বিকল্প বিনোদনের বন্দোবস্ত করতে হবে।

ফের থমকে গেল দার্জিলিঙের জয় রাইড। ২১ জানুয়ারি, শনিবার থেকেই ঘুম-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা বন্ধ করা হচ্ছে। আগামী এক সপ্তাহ দার্জিলিং-হিমালয়ান রেলওয়ের এই জয়রাইডের সমস্ত রকম পরিষেবা বন্ধ থাকবে। শনিবার উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফে এ খবর জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের বিবৃতিতে জানানো হয়েছে, বর্তমানে দার্জিলিঙের আবহাওয়া খারাপ। দৃশ্যমানতা তলানিতে। কুয়াশায় ঢেকে যাচ্ছে এলাকা। ১০ মিনিটের রাস্তা যেতে আধঘন্টা লাগছে। সে কারণে ২১ জানুয়ারি শনিবার থেকে আগামী ২৮ জানুয়ারি, শনিবার পর্যন্ত জয় রাইড বাতিল করা হয়েছে। বাষ্প ও ডিজেল চালি সব ধরণেরই টয়ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছে।

আসুন দেখে নিই এক নজরে, কোন ট্রেনগুলি বাতিল থাকবে

১. ৫২৫৯৪ দার্জিলিং-ঘুম-দার্জিলিং বাষ্পচালিত জয় রাইড

২. ৫২৫৪৪ দার্জিলিং-ঘুম দার্জিলিং বাষ্পচালিত জয় রাইড

৩.  ৫২৫৯০ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল জয় রাইড

এই ট্রেনগুলি ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত আপাতত বাতিল থাকবে। ফের পরের সপ্তাহে এটা নিয়ে আলোচনা হবে। তারপর পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। পর্যটনের ভরা মরশুমে জয় রাইড বন্ধ হয়ে যাওয়ায় দার্জিলিঙের বহু পর্যটকই যে হতাশ। এর আগেও দীর্ঘদিন বন্ধ ছিল টয়ট্রেন পরিষেবা। চালু হয়েছিল পুজোর পরে। ফের বন্ধ হয়ে গেল। এখন সকলের আশা পরের সপ্তাহেই যেন তা খুলে যেতে পারে। তবে সম্ভাবনা আপাতত পরিস্থিতির উপর নির্ভর করছে।

 

Advertisement

Advertisement