scorecardresearch
 

Bimal Gurung Admitted In Hospital : একটানা ১০৩ ঘণ্টা অনশনে অসুস্থ গুরুং, ভর্তি হাসপাতালে

রবিবার সকালেই বিমল গুরুংয়ের শরীরে নানাবিধ উপসর্গ দেখে তাঁকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন চিতিৎসকেরা। যদিও তারপরেও অনশনের চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় ছিলেন মোর্চা প্রধান। কিন্তু বিকেলের পর শরীর আরও খারাপ হয়। ফলে তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

Advertisement
বিমল গুরুং বিমল গুরুং
হাইলাইটস
  • অনশনের জেরে অসুস্থ বিমল গুরুং
  • ভর্তি দার্জিলিং জেলা হাসপাতালে
  • জিটিএ ভোটের বিরোধিতায় অনশন

একটানা ১০৩ ঘণ্টা অনশন, যার জেরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বিমল গুরুং (Bimal Gurung)। রবিবার সকাল থেকেই শারীরিক পরিস্থিতির বিশেষভাবে অবনতি হচ্ছিল গোর্খা জনমুক্তি মোর্চার এই শীর্ষ নেতার। বিকেলে পরিস্থিতি আরও অবনতি হওয়ায় দার্জিলিং জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। আপাতত সেখানেই চিকিৎসা চলছে বিমল গুরুংয়ের।

দিন কয়েক আগেই জিটিএ নির্বাচন (GTA Election 2022) ঘোষণা করা হয়েছে। আর সেই নির্বাচনেরই বিরোধিতা করেন বিমল গুরুং। প্রতিবাদে আমরণ অনশনে বসেন তিনি। তৃতীয় দিনেই অসুস্থ হয়ে পড়েন গুরুং। আর সেই অসুস্থতার জেরেই এদিন হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। 

এদিন সকালেই বিমল গুরুংয়ের শরীরে নানাবিধ উপসর্গ দেখে তাঁকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন চিতিৎসকেরা। যদিও তারপরেও অনশনের চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় ছিলেন মোর্চা প্রধান। কিন্তু বিকেলের পর শরীর আরও খারাপ হয়। ফলে তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

সূত্রের খবর, বিমল গুরুংয়ের রক্তচাপ ওঠানামা করছে। প্রস্রাবের সঙ্গে রক্ত বের হচ্ছে। এমনকি সোডিয়াম-পটাশিয়ামও অনিয়ন্ত্রিত। আপাতত দার্জিলিং জেলা হাসপাতালেই চিকিৎসা চলছে তাঁর। এদিকে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) চিঠি দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। চিঠিতে জিটিএ নির্বাচনের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে। প্রসঙ্গত, আগামী ২৬ জুন হতে চলেছে জিটিও নির্বাচন। ফলাফল ২৯ জুন। 

আরও পড়ুনবাড়ি থেকে এখনই সরান এই ৮ জিনিস, নয়তো পথে বসতে পারেন

 

Advertisement