scorecardresearch
 

বিধানসভায় বিরোধী দলের মুখ্য সচেতক হলেন বিজেপির মনোজ টিগ্গা

রাজ্য বিধানভায় বিরোধী দলের মুখ্য সচেতক হলেন আলিপুরদুয়ার মাদারিহাট-বীড়পাড়া বিধানসভা কেন্দ্রের বিজেপির বিধায়ক মনোজ টিগ্গা।

Advertisement
মনোজ টিগ্গা মনোজ টিগ্গা
হাইলাইটস
  • টিগ্গা সচেতক হওয়ায় খুশি উত্তরবঙ্গ বিজেপি
  • গুরুত্ব দিচ্ছে না তৃণমূল
  • দলের নির্দেশে কাজ করবেন বললেন টিগ্গা

রাজ্য বিধানভায় বিরোধী দলের মুখ্য সচেতক হলেন আলিপুরদুয়ার মাদারিহাট-বীড়পাড়া বিধানসভা কেন্দ্রের বিজেপির বিধায়ক মনোজ টিগ্গা।

সোমবার বৈঠকে সিদ্ধান্ত হয়

সোমবার বিজেপির কলকাতার হেস্টিংস অফিসে বিজেপির নির্বাচিত বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন বিজেপির কেন্দ্র ও রাজ্য নেতৃত্ব। সকাল ১১ টায় এই বৈঠক শুরু হবার সময় থাকলেও সেই বৈঠক শুরু হয় দুপুর বারোটায়।বিজেপির দলীয় বিধায়কদের নিয়ে এই বৈঠক চলে দুপুর দুটো পর্যন্ত।

বৈঠকে কারা উপস্থিত ছিলেন

বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় দলের নিযুক্ত দুই পর্যবেক্ষক, আইনমন্ত্রী রবি শংকর, এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভুপেন্দ্র যাদব। এ দিন বিজেপির কেন্দ্র নেতৃত্ব বিধায়ক শুভেন্দু অধিকারীকে রাজ্য বিধানসভায় বিজেপির বিরোধী দলনেতা ঠিক করেন।

মনোজ টিগ্গার নির্বাচন

যদিও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নিয়ে ঠিক করেন আলিপুরদুয়ারের মাদারিহাট  বিধানসভা কেন্দ্র থেকে পরপর দুইবার নির্বাচিত বিধায়ক মনোজবাবুকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে। বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গাকে রাজ্য বিধানসভায় বিজেপির মুখ্য সচেতকের দায়িত্ব প্রদান করেন।

উত্তরবঙ্গে খুশির হাওয়া

বিজেপি জিতলে নিশ্চিতভাবেই একটি গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী করা হতো মনোজবাবুকে। রাজ্য বিধানসভায় বিজেপি মুখ্য সচেতকের দায়িত্ব দেওয়ায় খুশির হাওয়া উত্তরবঙ্গের বিজেপির বিধায়ক ও নেতাদের মধ্যে।

কে কি বলছেন

শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ জানান, মনোজ টিগ্গাকে উত্তরবঙ্গ থেকে রাজ্য বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক করায় উত্তরবঙ্গের বিজেপি কর্মীদের মনোবল আরও চাঙ্গা হবে। আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন মনোজ টিগ্গা একজন অভিজ্ঞ রাজনীতিবিদ। মনোজ বাবু বিজেপির মুখ্য সচেতক হওয়ায় উত্তরবঙ্গের বিধায়কদের সুবিধা হবে।

বিরোধীদের কি দাবি

মনোজবাবু আগের পাঁচ বছর নিজের বিধানসভা কেন্দ্রেই কোনও কাজ করেননি বলে দাবি আলিপুরদুয়ার জেলা তৃণমূলের মুখ্য প্রবক্তা। আর মুখ্য সচেতক হয়ে লাভ কী। আর ওটা ওদের দলের ব্যাপার। ওই দলের একজন সাংসদ রয়েছে। তাকেই গত দু বছরে জেলার মানুষ চোখে দেখেনি। আর এসব দিয়ে কি হবে? জেলায় ওই দলের পাঁচ প্রার্থী ভোটে জিতেছেন। এখন জেলার উন্নয়ন মানুষ চাইছে। ওদের পদ নিয়ে সাধারণ মানুষদের কোনও মাথা ব্যাথা নেই।

Advertisement

মনোজবাবুর নিজের কী বক্তব্য

মনোজ টিগ্গা বলেন, রাজ্য বিধানসভায় বিজেপিই এখন প্রধান বিরোধী দল। আমাকে দল যে পদ দিয়েছে, তার সম্মান আমি রাখবো। ভোট গণনার পর থেকে রাজ্য জুড়ে তৃণমূলের যে সন্ত্রাস চলছে তার বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

মমতা ব্যানার্জির দ্বিতীয় মন্ত্রী সভায় রাজ্য বিধানসভায় বিজেপির পরিষদীয় দল নেতা ছিলেন মনোজ টিগ্গা। 
বিধানসভায় তার অভিজ্ঞতা রয়েছে। তাই কেন্দ্র বিজেপির নেতৃত্ব অভিজ্ঞ এই বিধায়ককে রাজ্য বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক করা হয়েছে বলে জানা গেছে।

Advertisement