scorecardresearch
 

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও মেলেনি ভাতা, এবার পথে নামলেন পুরোহিতরা

আগেই রাজ্যে ইমাম ও মোয়াজ্জেনদের জন্য মাসিক ভাতা ঘোষণা চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর মাস অক্টোবর থেকে পুরোহিতদের জন্যও ভাতা চালু করে রাজ্য সরকার। কিন্তু রাজ্য সরকার ঘোষণা করলেও মালদহ জেলার অনেক পুরোহিতই সেই ভাতা এখনও পাননি। আর তা নিয়েই এদিন পথে নামল মালদহের হবিবপুর ব্লকে বঙ্গীয় পুরোহিত সভার সদস্যরা। বুধবার এনিয়ে হবিবপুর ব্লকের বিডিও প্রি প্রমোথের কাছে স্মারকলিপিও জমা দেন পুরোহিতরা।

Advertisement
পুরোহিতদের বিক্ষোভ পুরোহিতদের বিক্ষোভ
হাইলাইটস
  • পুজোর আগে পুরোহিত ভাতার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী
  • অক্টোবর থেকে রাজ্যে চালু হয় পুরোহিত ভাতা
  • কিন্তু এখনও অনেক পুরোহিত ভাতা পাননি বলে অভিযোগ

আগেই রাজ্যে ইমাম ও মোয়াজ্জেনদের জন্য মাসিক ভাতা ঘোষণা চালু  করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর মাস অক্টোবর থেকে পুরোহিতদের জন্যও ভাতা চালু করে রাজ্য সরকার। কিন্তু রাজ্য সরকার ঘোষণা করলেও মালদহ জেলার অনেক পুরোহিতই সেই ভাতা এখনও পাননি। আর তা নিয়েই এদিন পথে নামল মালদহের হবিবপুর ব্লকে বঙ্গীয় পুরোহিত সভার সদস্যরা। বুধবার এনিয়ে হবিবপুর ব্লকের বিডিও প্রি প্রমোথের কাছে স্মারকলিপিও জমা দেন পুরোহিতরা।

 

স্বামী নোটিস পাঠাতেই বাড়ল নিরাপত্তা, এবার সুজাতার সঙ্গী ৩ সশস্ত্র রক্ষী

 

ঝগড়ুটে সুজাতা মারধর করত , আইনি নোটিসে কী বললেন সৌমিত্র?

 ভাতা পাচ্ছেন না এই অভিযোগ তুলে বুধবার একটি ব়্যালি বার করেন বিক্ষুব্ধ পুরোহিতার। সেখানে অংশ নেন বঙ্গীয় পুরোহিত সভার মালদহ জেলা সেক্রেট্রারি অভিজিৎ ভট্টাচার্য,হবিবপুরের ব্লক সভাপতি গোবিন্দ ভট্টাচার্য, ব্লক সহ সভাপতি স্বপন ঝাঁ।বঙ্গীয় পুরোহিত সভার জেলা সেক্রেট্রারি অভিজিৎ ভট্টাচার্য বলেন, মালদহের হবিবপুর ব্লকের অনেক পুরোহিত এখনো ভাতা পাননি। তাঁদের কাছে এসএমএস  আসলেও ভাতা আসেনি।

বিডিওকে স্মারকলিপি জমা পুরোহিতদের
বিডিওকে স্মারকলিপি জমা পুরোহিতদের

এদিকে গত সেপ্টেম্বরের পুরোহিত ভাতার ঘোষণা করে রাজ্য সরকার। এক হাজার টাকা ভাতা মাসে চালু করা হয়। একই সঙ্গে  দুঃস্থ পুরোহিতদের বাংলা আবাস যোজনায় বাড়ি দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়। পুজোর মাস, অক্টোবর থেকে এই ভাতা মিলবে বলে জানান হয়। প্রাথমিক ভাবে ৮ হাজার পুরোহিতকে ভাতা দেওয়া হবে বলে রাজ্য সরকার ঘোষণা করেছিল। রাজ্যে আগামী বছর বিধানসভা ভোট। এই পটভূমিকায়, কোনও বিশেষ সম্প্রদায়ের প্রতি পক্ষপাত করা হচ্ছে, এমন অভিযোগের আঙুল যাতে কেউ তুলতে না-পারে, সেই জন্য পুরোহিত ভাতার কথা রাজ্য সরকার ঘোষণা করেছিল এমনই মত  রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের। আগামী দিনে পুরোহিতদের ভাতা বাড়িয়ে ২ হাজার করা হবে বলে সম্প্রতি আশ্বাসও দিতে দেখা গেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement

 

Advertisement