scorecardresearch
 

মালবাজারে ছেলের বিয়ে স্থগিত করে অ্যাম্বুল্যান্স দান বাবার

করোনায় ছেলের বিয়ে স্থগিত হয়ে যাওয়ায়, হাতে থাকা অর্থ দিয়ে পাত্রের বাবা অ্যাম্বুলেন্স কিনে দিলেন করোনা রোগীর পরিষেবার জন্য। যা দেখে শুনে অবাক এলাকাবাসী। এমনও হয়! 

Advertisement
রমেন ঘোষ, তাঁর ছেলে ও ছেলের স্ত্রী রমেন ঘোষ, তাঁর ছেলে ও ছেলের স্ত্রী
হাইলাইটস
  • ছেলের বিয়ে আপাতত স্থগিত
  • উদ্বৃত্ত অর্থে অ্যাম্বুল্যান্স দান বাবার
  • প্রশংসায় করিমূল হকও

করোনায় ছেলের বিয়ে দেওয়া সম্ভব নয়। তাই আপাতত তা বাতিল করে দিলেন পাত্রের বাবা। এ পর্যন্ত আম বিষয়। কিন্তু এরপর যা করলেন পাত্রের বাবা, তা তারিফযোগ্য শুধু নয়, রীতিমতো অবিশ্বাস্যও বটে। 

বিয়ের খরচের টাকায় অ্যাম্বুল্যান্স

ছেলের বিয়ে স্থগিত হয়ে যাওয়ায়, হাতে থাকা অর্থ দিয়ে পাত্রের বাবা অ্যাম্বুলেন্স কিনে দিলেন করোনা রুগীর পরিষেবার জন্য। যা দেখে শুনে অবাক এলাকাবাসী। এমনও হয়! 

দাতা কর্ণ রমেন ঘোষ

জলপাইগুড়ি জেলার  মালবাজার মহকুমা এলাকার  ক্রান্তি ব্লক এর ব্যবসায়ীর ছেলে রমেন ঘোষের বিয়ে স্থগিত করে দেওয়া হয়, এই পরিস্থিতিতে জাঁকজমক কিছুই করা যাবে না বলে। কিন্তু হাতে তো বিয়ে উপলক্ষে তোলা অনেক অর্থ রয়েছে। ফলে ওই অর্থ ব্যাঙ্কে গচ্ছিত না রেখে ঠিক করলেন মানুষের সেবায় উৎসর্গ করবেন। যেমনি ভাবা, তেমনি কাজ। স্থানীয় একটি এনজিওকে ডেকে তাদের হাতে তুলে দিলেন ওই টাকায় কেনা একটি নতুন ঝকঝকে অ্যাম্বুল্যান্স। উদ্দেশ্য সেই অর্থ দিয়ে একটি এনজিওকে একটি অ্যাম্বুলেন্স কিনে দিলেন। করোনার সময় তো বটেই পরেও সাধারণ মানুষের পরিষেবায় যাতে এই অ্যাম্বুল্যান্স ব্যবহার করা হয়, সে অনুরোধ করেন তিনি।  

অ্যাম্বুল্যান্স উদ্বোধনে উপস্থিত পদ্মশ্রী করিমূল হক

শুক্রবার ফিতে  কেটে এই অ্যাম্বুলেন্স পরিষেবা  চালু করলেন  ক্রান্তি ব্লকের বিডিও প্রবীর কুমার সিনহা। এই  উপলক্ষে পদ্মশ্রী করিমূল হক, ক্রান্তি স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক জামিরুল রহমান, এনজিও ‘সহজের হাট’ এর সম্পাদক তুষার কান্তি সরকার, রমেন ঘোষ ও তার পরিবারও উপস্থিত ছিলেন সেখানে।

রমেন বাবুর বক্তব্য ও ব্যাখ্যা

রমেনবাবু বলেন, বেশ কয়েকদিন আগে আমার ছেলে নচিকেতা ঘোষ এবং বারবিশার বাসিন্দা  দেবযানী ঘোষ এর সঙ্গে বিয়ের কথা পাকা হয়। দুজনের বিয়ে হওয়ার কথা ছিল এর মধ্যেই। কিন্তু সরকারি বিধি নিষেধের গেরোয় পড়ে এবং মানবিক ও সঙ্গত কারণেই এই সময় বিয়ের অনুষ্ঠান করার মানে হয় না। আবার নিয়ম রক্ষায় বিয়েতেও মন সায় দেয়নি। তাই আপাতত ছেলে ও পরিবারের সম্মতিতে বিয়ে স্থগিত করা হয়েছে। 

Advertisement

পদ্মশ্রী করিমুল হক জানান

রমেনবাবু যে কাজ করেছেন, তা দুর্দান্ত বললেও কম বলা হয়। আমরা চাই রমেন ঘোষের মতো সবাই নিঃস্বার্থ চেতনায় এগিয়ে এসে দরিদ্রদের সেবা করবে। যাতে ভারত দেশ করোনামুক্ত, রোগমুক্ত হতে পারে।

রমেনবাবুর প্রশংসা এনজিওর কর্তৃপক্ষের

স্বেচ্ছাসেবী সংস্থা সহজের হাটের সম্পাদক শ্রী  তুষার কান্তি সরকার বলেন, সকল মানুষকে অ্যাম্বুলেন্স পরিষেবা দেওয়া হবে। করোনার সময় বাদেও সাধারণ রোগের ক্ষেত্রেও রোগী পরিষেবায় এই অ্যাম্বুলেন্স ব্যবহার করা হবে। এ জন্য আমরা রমেন বাবু এবং তার পুরো পরিবারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই ।

 

Advertisement