scorecardresearch
 

Darjeeling Mail Controversy: দার্জিলিং মেল কোথায় থামবে? উত্তরবঙ্গের ২ BJP সাংসদের মতবিরোধ প্রকাশ্যে

Darjeeling Mail Controversy: জলপাইগুড়ি জেলার হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু করা নিয়ে বিজেপির দুই সাংসদ জলপাইগুড়ির জয়ন্ত রায় এবং দার্জিলিঙের রাজু বিস্তার মতানৈক্য প্রকাশ্যে। ট্রেনটি কোথা থেকে ছাড়বে তা নিয়ে দুরকম মতামত দুজনের। দ্বিধায় জনতা।

Advertisement
দার্জিলিং মেল কোথায় থামবে? উত্তরবঙ্গের ২ BJP সাংসদের মতবিরোধ প্রকাশ্যে দার্জিলিং মেল কোথায় থামবে? উত্তরবঙ্গের ২ BJP সাংসদের মতবিরোধ প্রকাশ্যে
হাইলাইটস
  • বিজেপির দুই সাংসদের মধ্যে মতবিরোধ
  • দার্জিলিং মেল কোথা থেকে ছাড়বে তা নিয়ে বিতর্ক
  • ঐতিহাসিক ট্রেনটি নিয়ে আসরে নেমেছে তৃণমূলও

সম্প্রতি শতাব্দী প্রাচীন দার্জিলিং মেলের উত্তরবঙ্গের প্রান্তিক স্টেশন এনজেপি থেকে সরিয়ে হলদিবাড়ি করা হয়েছে। যা নিয়ে একদিকে খুশির হাওয়া বইলেও ঐতিহাসিক এই ট্রেনটিকে প্রথমবার শিলিগুড়ির বাইরের কোনও স্টেশন থেকে ছাড়তে দেখা যাচ্ছে। যা নিয়ে শিলিগুড়ির বাসিন্দারা ও ইতিহাসবিদদের একাংশ ক্ষোভ প্রকাশ করেছেন। এবার সেই বিতণ্ডায় জড়িয়ে পড়লেন বিজেপিরই দুই সাংসদ। দার্জিলিং মেলের প্রান্তিক স্টেশন বদল নিয়ে দুজনের মত পার্থক্য নিজেদের মধ্যে যোগাযোগের অভাব স্পষ্ট করে দিয়েছে। পাশাপাশি বিতর্ক আরও উসকে দিয়েছে দু'জনের দু'রকম বিবৃতি। শুরু হয়েছে চাপন-উতরও। এখন কে সত্যি বলছেন আর কে ভুয়ো আশ্বাস দিচ্ছেন তা জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

আরও পড়ুনঃ Pak Flag Hoisted In Many Places Of North Bengal: ভারতের নয়, ৪৭ এর ১৫ অগাস্ট উত্তরবঙ্গের অনেক জায়গায় উড়েছিল পাকিস্তানের পতাকা, কেন?

রাজু বিস্তার দাবি

জলপাইগুড়ি জেলার হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু করা নিয়ে বিজেপির দুই সাংসদ জলপাইগুড়ির জয়ন্ত রায় এবং দার্জিলিঙের রাজু বিস্তার মতানৈক্য প্রকাশ্যে। বুধবার বাগডোগরা হয়ে রাজু বিস্তা শিলিগুড়িতে ফেরেন। তিনি সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, দার্জিলিং মেল আবার পুরনো রুটেই ছাড়বে। তাঁকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব খোদ বিষয়টি নিয়ে আশ্বাস দিয়েছেন বলে রাজুবাবু দাবি করেন। তিনি জানান, শীঘ্রই নতুন ঘোষণা হবে, যাতে আগের মতোই দার্জিলিং মেল এনজেপি থেকেই ছাড়ে। হলদিবাড়ি থেকে আলাদা ট্রেন দেওয়া হলে সমস্যার সমাধান হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

উল্টো দাবি জয়ন্ত রায়ের

যদিও জলপাইগুড়ির বিজেপি সাংসদ জয়ন্ত রায় এমন খবর ঠিক নয় বলে দাবি করেন। তিনি জানান, দার্জিলিং নামের সঙ্গে রাজ্যের ও দেশের ইতিহাস জড়িয়ে। দার্জিলিং মেল এখন যে ভাবে চলছে, সে ভাবেই চলবে বলে দাবি তাঁর। সেই সঙ্গে হলদিবাড়ি থেকে নতুন ট্রেন চালানো হলে সেটি ভাল হবে। তিনি জানিয়েছেন, নিউ জলপাইগুড়ি তাঁরই সাংসদ এলাকার আওতাধীন। এনজেপি থেকে দু’টি বন্দেভারত এক্সপ্রেস চালানোর প্রস্তাব তিনি দিয়েছেন বলে দাবি করেন। এনজেপির পরিকাঠামোর উন্নয়ন হলে ওই ট্রেন চলবে।

Advertisement

আরও পড়ুনঃ Shanidev Gives 7 Lucky Sign: ভাল সময় আসছে, শনিদেবের এই ৭ সংকেত চিনুন, বদলে যাবে জীবন

শিলিগুড়ির বিজেপি বিধায়কের কী দাবি?

শিলিগুড়ি বিধায়কও বিজেপির। সেই শঙ্কর ঘোষ জানিয়েছিলেন আগের মতোই ট্রেনটি শিলিগুড়ি থেকে চালানোর দাবি জানানো হয়েছে। হলদিবাড়ির মানুষের কথা ভেবে তাঁদের জন্য অন্য ট্রেন দেওয়া হোক। তাতে কোনও আপত্তি নেই।

ডেপুটি মেয়রের আর্জি

শিলিগুড়ি ডেপুটি মেয়র রঞ্জন সরকারও রেলকে চিঠি দিয়ে আগের মতো এনজেপি থেকে দার্জিলিং মেল চালানোর আর্জি জানান।

 

Advertisement