scorecardresearch
 

Dengue Trauma In Siliguri Causing Hotel Cancellation: আতঙ্কের নাম ডেঙ্গি, শিলিগুড়িতে হোটেল বাতিলের হিড়িক

Dengue Trauma In Siliguri Causing Hotel Cancellation: শিলিগুড়িতে ছড়িয়েছে ডেঙ্গি। সেই ভয়ে এখন শিলিগুড়িতে একের পর এক হোটেল বাতিলে করে দিচ্ছেন আগে থেকে যাঁরা বুকিং করেছিলেন। আবার যাঁরা করতে চাইছিলেন, তাঁরা খোঁজ নিচ্ছেন বটে, কিন্তু বুকিং করছেন না।

Advertisement
ডেঙ্গির ভয়ে শিলিগুড়িতে একের পর এক হোটেল বাতিলের হিড়িক? ডেঙ্গির ভয়ে শিলিগুড়িতে একের পর এক হোটেল বাতিলের হিড়িক?
হাইলাইটস
  • ডেঙ্গির ভয়ে শিলিগুড়িতে আসতে চাইছেন না পর্যটকরা
  • একের পর এক হোটেল বাতিলের হিড়িক
  • নিজেরাই ব্লিচিং ছেটাচ্ছেন হোটেল মালিকরা

Dengue Trauma In Siliguri Causing Hotel Cancellation: ডেঙ্গির আতঙ্কে একের পর এক হোটেল বুকিং বাতিল হয়ে যাচ্ছে শিলিগুড়িতে। ডেঙ্গি সংক্রমণের বহর দেখে বিভিন্ন প্রয়োজনে বাইরে থেকে আসা লোকজন শহরে আর রাত কাটাতে চাইছেন না। হোটেল ব্যবসায়ীরা জানাচ্ছেন বিশেষ করে যাঁরা বাইরে থেকে রোজ শিলিগুড়িতে কাজের জন্য় আসেন, তাঁরা তাঁদের অফিসিয়াল টুর বাতিল করে দিচ্ছেন ডেঙ্গির অজুহাতে। 

আরও পড়ুনঃ দার্জিলিঙে পাহাড়ের কোল বেয়ে এবার রাতেও চলবে টয়ট্রেন, কবে থেকে নয়া সার্ভিস?

শিলিগুড়ির ইকনমি রেঞ্জের হোটেলগুলির ব্যবসা নির্ভর করে এই বিজনেস টুরিস্টদের ওপরই। ডেঙ্গির ভয়ে ওই পর্যটকরা অনেকেই অক্টোবরের শেষ থেকে লাগাতার বুকিং বাতিল করে দিচ্ছেন। ফলে দুশ্চিন্তা বাড়ছে শহরের হোটেল মালিকদের।যদিও যতটা না সত্যিকারের ডেঙ্গির আতঙ্ক রয়েছে, তার চেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে বলে অভিযোগ হোটেল ও পর্যটন শিল্পের সঙ্গে যুক্তদের। 

বিভিন্ন সংস্থায় কর্মরত অনেকে প্রতি দুই-তিন মাস অন্তর শিলিগুড়িতে আসেন। পুজোর ছুটির কারণে অধিকাংশই নভেম্বর মাসে শিলিগুড়িতে আসার পরিকল্পনা করেছিলেন। কিন্তু তাঁরা অনেকেই ফোন করে ডেঙ্গি পরিস্থিতির কথা জানতে চাইছেন। এরপরই টুর বাতিলের কথা বলছেন। শিলিগুড়ি হোটেল ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক উজ্জ্বল ঘোষ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এখনও পর্যন্ত অনেক বুকিং বাতিল হয়েছে। অন্যদিকে ইস্টার্ন হিমালয়ান ট্রাভেল অ্যান্ড টুর অপারেটরস অ্যাসোসিয়েশেনের সম্পাদক দেবাশিস মৈত্র জানিয়েছেন, এটা ঠিকই অনেকেই আতঙ্কে হোটেল বুকিং করতো চাইছেন না, আগে থেকে বুকিং থাকলে বাতিল করছেন, কিন্তু যতটা আতঙ্ক ছড়াচ্ছে, ততটা সমস্যা নেই। এটা প্রতি বছরের ব্যাপার। সব জায়গায় কমবেশি হয়।

আরও পড়ুনঃ  শীতে সোয়েটার পরে ঘুমোনোর অভ্য়াস? শরীরের ব্যালেন্স বিগড়ে যায়

শিলিগুড়িকে ঘিরে বিভিন্ন দেশীয়, আন্তর্জাতিক সংস্থার ব্যবসা গড়ে উঠেছে। পাশাপাশি এই অঞ্চলের বহু মানুষ এই ব্যবসার ওপর নির্ভরশীল। যার মধ্যে ওষুধ, ফাস্ট মুভিং কনজিউমার গুডস, ইলেক্ট্রনিক্স, পোশাক সহ বিভিন্ন সামগ্রী রয়েছে। বিভিন্ন সংস্থার আধিকারিকরা প্রায়শই ব্যবসার কাজ দেখতে শিলিগুড়িতে এসে হোটেল ভাড়া নিয়ে থাকেন। শিলিগুড়ি জংশন সংলগ্ন এলাকায় হোটেল মালিকরা ভীতি তাড়ানোর জন্য নিজেরাই উদ্যোগ নিয়ে এলাকায় ব্লিচিং ছড়িয়েছি, মশা মারার তেল ছড়াচ্ছেন। যাতে এটা প্রচার হলে কিছু লোক অত্যন্ত আসে।

Advertisement

শিলিগুড়িতে এ বছর ডেঙ্গি আক্রান্তের সংখ্যা চার হাজারের বেশি। বেসরকারি হিসাবে, ২০ জনেরও বেশি ব্যক্তির মৃত্যু হয়েছে। ডেঙ্গি মোকাবিলায় শিলিগুড়ি পুরসভার ভমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। করোনা থেকে ঘুরে দাঁড়াতে এখনও লড়ছে হোটেল ইন্ডাস্ট্রি, তার মাঝে এমন ধাক্কায় দিশাহারা অনেকেই।

 

Advertisement