scorecardresearch
 

North Bengal Weather Today: দিনভর ঝিরঝিরে বৃষ্টি, তাপমাত্রা আপাতত বাড়ছে না উত্তরবঙ্গে

দিনভর ঝিরঝিরে বৃষ্টি, তাপমাত্রা আপাতত বাড়ছে না উত্তরবঙ্গে। আগামী কয়েকদিন আবহাওয়া এমনই থাকবে।

দিনভর বৃষ্টি উত্তরবঙ্গে, আবহাওয়া মনোরম দিনভর বৃষ্টি উত্তরবঙ্গে, আবহাওয়া মনোরম
হাইলাইটস
  • তাপমাত্রা আপাতত বাড়ছে না উত্তরবঙ্গে
  • দিনভর ঝিরঝিরে বৃষ্টি সব জেলাতেই

শনিবার ১৪ মে সকাল থেকেই উত্তরের আকাশ মেঘলা। একঘেয়ে ছিপছিপে বৃষ্টি হয়ে চলেছে। শিলিগুড়ি থেকে জলপাইগুড়ি, দুই দিনাজপুর কিংবা কোচবিহার অথবা আলিপুরদুয়ার। সর্বত্রই একই রকম আবহাওয়া। মালদা, দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রা খানিকটা বেশি ছিল কয়েকদিন। নিম্নচাপের প্রভাবে সেটাও উধাও। আপাতত ফিল গুড আবহাওয়া। এই আবহাওয়া আরও কয়েকদিন চলবে বলে আবহাওয়া দফতর জানাচ্ছে। ফলে স্বস্তির আমেজ উত্তরবঙ্গবাসীর চোখেমুখে।

আরও বৃষ্টি হবে

এদিন আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘন্টায় ১৬ মে সোমবার সকালের মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলি অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, জলপাইগুড়ি এবং কোচবিহারে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রায় ৭-১১ সেমি পর্যন্ত হতে পারে। সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা থাকলেও পরবর্তী ৩ দিনে গড় তাপমাত্রার সে রকম কোনও পরিবর্তন হবে না।

পারদ চড়তে আরও কদিন দেরি

তবে মে মাসের ২০ তারিখের পর থেকে ফের ধীরে ধীরে পারদ চড়তে পারে বলে মনে করা হচ্ছে। দার্জিলিং, কালিম্পং জেলার সব জায়গাতেই মনোরম পরিবেশ বজায় থাকবে। তবে এ যাত্রা ওই সমস্ত এলাকায় তেমন বৃষ্টিপাত না হওয়ার সম্ভাবনাই প্রবল।

শনিবার উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ছিল এরকম

ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস) ব্র্যাকেটে আগের দিনের তাপমাত্রা 

কোচবিহার (২৩.১)

দার্জিলিং (১৪.৬)

মালদা (২৬)

শিলিগুড়ি (২৪.৫)