scorecardresearch
 

Jalpaiguri Hospital: শিশু বিভাগের খাবারে মিলল কেঁচো, জলপাইগুড়ি হাসপাতালে তোলপাড়

জলপাইগুড়ি সদর হাসপাতালের শিশু বিভাগে দেওয়া খাবারে মিলল কেঁচো। চাঞ্চল্য হাসপাতালে ভর্তি থাকা রোগীদের মধ্যে। অভিযোগ জলপাইগুড়ি সদর হাসপাতালের বিরুদ্ধে। স্বাস্থ্য দফতরে লিখিত অভিযোগ জমা দেবেন বলে জানিয়েছেন ওই রোগীর পরিবার।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • শিশু বিভাগের খাবারে মিলল কেঁচো
  • জলপাইগুড়ি হাসপাতালে তোলপাড়
  • বিক্ষোভ অভিভাবকদের

হাসপাতালের শিশু বিভাগে রোগীদের খাওয়ারে মিলল কেচোঁ। চাঞ্চল্য হাসপাতালে ভর্তি থাকা রোগীদের মধ্যে।  অভিযোগ জলপাইগুড়ি সদর হাসপাতালের বিরুদ্ধে। যদিও রোগীদের পরিবারের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষকে এখনও লিখিত অভিযোগ জানানো হয়নিনি। স্বাস্থ্য দফতরে লিখিত অভিযোগ জমা দেবেন বলে জানিয়েছেন ওই রোগীর পরিবার।

হাসপাতালের দেওয়া খাবারে কেঁচো

জলপাইগুড়ি কুকুরজান এলাকার বাসিন্দা দীপক রায়, গত বৃহস্পতিবার রাতে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি করেন তাঁর শিশুকে। শনিবারের রাতে হাসপাতালের প্যান্ট্রি থেকে রোগীদের রাতে খেতে দেওয়া দেওয়া হয়। সেই খাওয়ারের মধ্যেই ছিল আস্ত একটি কেঁচো। ছেলেকে খাওয়াতে গিয়ে সেটা দেখতে পান দীপকবাবু।

শিশু বিভাগের খাবারে কেঁচো

খাবারে কেঁচো পেয়েই সঙ্গে সঙ্গে সেখানকার দায়িত্বে থাকা হাসপাতাল কর্মীদের দেখানো হয়। কিন্তু তারা কোনও ব্যবস্থা নেয়নি। এর পরেই দীপকবাবুর পরিবার সেই খাবার নিয়ে হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে বলে আশ্বাস দেওয়া হয়। এই ঘটনায়  হাসপাতালের ওই শিশু বিভাগে থাকা সকলের মধ্যেই আতঙ্ক তৈরি হয়েছে। রোগীর পরিবার পরিজনদের অভিযোগ, কোনও ব্যবস্থা নেওয়া হয়নি এই ঘটনায়।

ঠিকাদার সংস্থার দিকে অভিযোগ

কিন্তু খাবারে কেঁচো কীভাবে এল, তা নিয়ে এখনও পরিষ্কার কিছু জানা যায়নি। এক ঠিকাদার সংস্থা হাসপাতালে খাবার সরবরাহ করে। তাদের নজরদারির অভাবেই এই ঘটনা বলে অভিযোগ। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

 

Advertisement