scorecardresearch
 
 

গৌতম-রবি পরাজিত, চারবারের বিধায়ক খগেশ্বরকে মন্ত্রী চান অনুগামীরা

বিজেপির আগ্রাসন আটকে রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় যেভাবে লড়াই ফিরিয়ে দিয়েছেন তাঁর মধ্যে মন্ত্রীত্বের গুণ দেখতে পাচ্ছেন অনুগামীরা। তাঁকেই এবার চতুর্থবারের বিধায়ক হিসেবে মন্ত্রী হিসেবে চাইছেন এলাকাবাসী। তার উপর উত্তরবঙ্গ থেকে দুই মন্ত্রী গৌতম দেব এবং রবীন্দ্রনাথ ঘোষ হেরে গিয়েছেন, সেই সুযোগ খগেশ্বরবাবুকে দেওয়া উচিত বলে মনে করছেন তাঁরা।

খগেশ্বর রায়কে সংবর্ধনা এলাকাবাসীর খগেশ্বর রায়কে সংবর্ধনা এলাকাবাসীর
হাইলাইটস
  • চতুর্থপবার বিধায়ক খগেশ্বর রায়
  • তৃণমূল ক্ষমতায় আসার আগে থেকেই বিধায়ক
  • মন্ত্রীত্বের দাবি যুক্তিযুক্ত দাবি অনুগামীদের

গৌতম দেবও নেই, রবীন্দ্রনাথ ঘোষও হেরে গিয়েছেন। প্রবল গেরুয়া ঝড়ে উত্তরে উড়ে গিয়েছে ঘাসফুলের জাহাজের মাস্তুল। উত্তরের দুই মন্ত্রীকে হারিয়ে এবার ধুঁকছে তৃণমূল। তার মধ্য়েই প্রবল ঝড় ঝাপটা সামলে চতুর্থবার জিতে বিধায়ক পদ ধরে রাখলেন রাজগঞ্জ বিধানসভার বিধায়ক খগেশ্বর রায়। তিনিই একমাত্র বিধায়ক যিনি ২০১১ সালের আগেই জিতে এসেছিলেন। 

খগেশ্বরের বায়োডাটা

এর আগে তিনবার বিধায়ক হলেও একবারও মন্ত্রীত্ব পাননি। একবার বন উন্নয়ন নিগমের চেয়ারম্যান হলেও কিছুদিন পর তাঁকে সরিয়ে দেওয়া হয়। পরাজিত মন্ত্রী গৌতম দেবের বিধানসভার গায়ে লাগানো রাজগঞ্জ বিধানসভা থেকে জিতে এবার তিনি উত্তরবঙ্গের মন্ত্রীত্বের ফাঁকা মাঠে যোগ্য দাবিদার। পরেশ অধিকারী ছাড়া তিনিও এবার যোগ্য হিসেবেই মন্ত্রীত্ব হতে পারেন, এ কথা মনে করেন তাঁর অনুগামীরাও।

গেরুয়া ঝড় আটকে সিকন্দর

তাই চতুর্থবার জয়ী রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খগেশ্বর রায়কে মন্ত্রী করার দাবি তুললেন রাজগঞ্জ ব্লকের তৃণমূল নেতা-কর্মীরা। এদিন খগেশ্বরবাবুকে সংবর্ধনা দিয়ে তাঁরা দাবি তোলেন মন্ত্রী করতে হবে। বিজেপির আগ্রাসন আটকে খগেশ্বরবাবু যেভাবে লড়াই ফিরিয়ে দিয়েছেন তাঁর মধ্যে মন্ত্রীত্বের গুণ দেখতে পাচ্ছেন অনুগামীরা।

মন্ত্রী করার দাবি

রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার আগে থেকেই খগেশ্বর রায় তৃণমূলের বিধায়ক নির্বাচিত হন।এবার নিয়ে তিনি পরপর চতুর্থবারের জন্য বিধায়ক হলেন। সোমবার সকালে দলে দলে নেতাকর্মীরা এসে খগেশ্বর বাবুকে সংবর্ধনা দেন। তৃণমূল নেতা মোকসেদ আলম ও নিতাই কর বলেন, ধারাবাহিক উন্নয়ন ও খগেশ্বর রায়ের সার্বিক কাজে সন্তুষ্ট হয়ে রাজগঞ্জের মানুষ ভোট দিয়ে চতুর্থবারের জন্য বিধায়ক করেছেন। তাই আমরা চাই খগেশ্বর বাবুকে একটা ভাল দপ্তরের মন্ত্রী করা হোক।

কি বলছেন খগেশ্বরবাবু

এদিন খগেশ্বর রায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধারাবাহিক উন্নয়নের জন্য মানুষ আমাকে ভোট দিয়ে জয়ী করেছেন। তবে কাকে মন্ত্রী করা হবে তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করবেন। তবে মন্ত্রীত্বে আসুন আর নাই আসুন, তিনি এলাকার পানীয় জলের সমস্যা অগ্রাধিকার দিয়ে সমাধান করবেন বলে জানান খগেশ্বরবাবু। এ ছাড়া কয়েকটি রাস্তা এখনও তৈরি হয়নি, সেগুলিও করে দিতে চান তিনি।