scorecardresearch
 

গৌতমের ডেপুটি রঞ্জন, শিলিগুড়িতে তৃণমূলের বোর্ডে আগন্তুক কাউন্সিলররাও

শিলিগুড়ি পৌরনিগমের সম্ভাব্য পূর্ণাঙ্গ মেয়র পারিষদ তালিকা প্রকাশ করা হলো। সোমবার রাতে কলকাতায় তৃণমূলের রাজ্য কমিটির সদস্যদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। আর বৈঠকের পরই সম্ভাব্য ওই তালিকা প্রকাশ হয়।

Advertisement
শিলিগুড়ি পুরনিগম-ফাইল ছবি শিলিগুড়ি পুরনিগম-ফাইল ছবি
হাইলাইটস
  • গৌতম দেবের ডেপুটি রঞ্জন সরকার
  • শিলিগুড়িতে তৃণমূলের বোর্ড নবীন-প্রবীণে
  • অন্য দল থেকে আসাদেরও সম্মান

আগেই মেয়র হিসেবে গৌতম দেবের নাম ঘোষণা করা হয়েছিল, শিলিগুড়ি পৌরনিগমের সম্ভাব্য পূর্ণাঙ্গ মেয়র পারিষদ তালিকা প্রকাশ করা হলো। সোমবার রাতে কলকাতায় তৃণমূলের রাজ্য কমিটির সদস্যদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। আর বৈঠকের পরই সম্ভাব্য ওই তালিকা প্রকাশ হয়। যদিও ওই বিষয়ে দল বা সরকারের তরফে এখনও কিছু ঘোষণা করা হয়নি। আগে যা আভাস মিলেছিল দলের তরফে, মোটামুটি তার সঙ্গে মিল রেখেই এই তালিকা বের হয়েছে।

গৌতমের ডেপুটি রঞ্জন

দলীয় সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি পৌরনিগমের ডেপুটি মেয়র হিসেবে নাম রাখা হয়েছে ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও বিরোধী দলনেতা হিসেবে আগের পুরবোর্ডে বাম পুরবোর্ডকে টানা চাপে রাখার কাজ সফলভাবে করা রঞ্জন সরকারকে। তিনি গত পুর বোর্ডে বিরোধী দলনেতার পদ সামলেছেন দক্ষভাবে বলেই মনে করছে দল।

মেয়র পারিষদে নবীন-প্রবীণ ও দলবদলুরাও

পাশাপাশি মেয়র পারিষদ পদ দেওয়া হয়েছে অভিজ্ঞ ও বহুদিনের কাউন্সিলার দুলাল দত্ত, প্রাক্তন ডেপুটি মেয়র আরএসপি থেকে তৃণমূলে আসা রামভজন মাহাতো,  প্রাক্তন মেয়র পারিষদ কমল আগরওয়াল, মানিক দে, শ্রাবণী দত্তকে। নতুনদের মধ্যে সিক্তা বসু রায়, মুন্না প্রসাদ, দিলীপ বর্মন, শোভা সুব্বা এসেছেন পরিষদে।বিদায়ী বোর্ড থেকে রামভজন মাহাতো ও কমল আগরওয়ালকেই শুধু জায়গা দেওয়া হয়েছে। নতুন ও পুরনোদের নিয়ে এই বোর্ড গঠন করা হয়েছে। পাশাপাশি বোর্ডে জায়গা দেওয়া হয়েছে জয়ন্ত সাহা, প্রীতিকণা বিশ্বাসকেও। সব মিলিয়ে বোর্ডে অভিজ্ঞ, তরুণ ও দলবদলদেরও জায়গা দেওয়া হয়েছে। এছাড়াও অশোক ভট্টাচার্যকে পরাজিত করায় আলম খানকে উপহার হিসেবে বরো চেয়ারম্যানের পদ দেওয়া হয়েছে।

বরো চেয়ারম্যান

পাঁচটি বরোর চেয়ারম্যান করা হয়েছে নতুন কাউন্সিলর গার্গী চট্টোপাধ্যায়,  আলম খান, মিলি সিনহাকে। এর সঙ্গে কংগ্রেস থেকে ভোটের আগে আসা জয়ন্ত সাহা, সিপিএম থেকে আসা প্রীতিকণা বিশ্বাসকেই পুরস্কার স্বরূপ দেওয়া হয়েছে বরো চেয়ারম্যান পদ।

Advertisement

 

Advertisement