scorecardresearch
 

চা বাগানের জমি দখলকে কেন্দ্র করে ইসলামপুরে খণ্ডযুদ্ধ, চললো গুলি

চা বাগানের জমি দখলকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ।ঘটনায় ছররা গুলিতে তিনজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গিয়েছে।আহত ব্যক্তিদের ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement
ইসলামপুর থানা ইসলামপুর থানা
হাইলাইটস
  • বচসা ক্রমশ হাতাহাতিতে পরিণত হয়
  • ছররা গুলিতে জখম কমপক্ষে ৩
  • তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ

চা বাগানের জমি দখলকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে উত্তেজনা ছড়ালো উত্তর দিনাজপুরের ইসলামপুরে। ঘটনায় ছররা গুলি ছোঁড়া হয়েছে বলে অভিযোগ। যাতে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। আহত ব্যক্তিদের ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি কি?

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে ইসলাপুরের ভদ্রকালী এলাকায় একটি চা বাগানের জমি দখল করাকে কেন্দ্র করে দুটি গোষ্ঠীর মধ্যে প্রথমে বচসা বাধে। এরপর বচসা পরিণত হয় হাতাহাতিতে। পরে তা সংঘর্ষে রূপান্তরিত হয়। প্রথমে বচসা শুরু হয় জমির দখল কাদের হাত থাকবে সে প্রশ্নে। এরপর পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার ঘটনার খবর পেয়ে এলাকায় পৌছায় ইসলামপুর থানার বিশাল পুলিশ বাহিনী। তাঁদের উপস্থিতিতে ও হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নেপথ্যে কে?

বলা হচ্ছে দুটি গোষ্ঠীই তৃণমূলের সক্রিয় কর্মী সমর্থক। তবে জমির দখলকে কেন্দ্র করে তাদের মধ্যে বচসা শুরু হয়, না পূর্ব শত্রুতা থেকেই এদিনের বচসা শুরু হয় বিষয়টি এখনও পরিষ্কার নয়।

তৃণমূলের দাবি

যদিও এ বিষয়ে ইসলামপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি জাকির হোসেনকে জানতে চাওয়া হলে তিনি বলেন, গোষ্ঠী কোন্দলের জেরে এই ঘটনা ঘটেছে তা ঠিক খবর নয়। এটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে কে বা কারা ছড়াচ্ছে। শাসক দলে থাকা দলের বিরুদ্ধে অভিযোগ তোলা সহজ হওয়ায় অনেকে হয়তো সফট টার্গেট করে গোলমালের মুখ অন্যদিকে ঘুরিয়ে দিতে চাইছে। তবে কি কারণে এই ঘটনা ঘটেছে, তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা সামনে এলে তা প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

ভদ্রকালীতে উত্তেজনা

ইসলামপুরের ভদ্রকালী এলাকায় একটা চা বাগানের জমি দখলকে কেন্দ্র করে বচসা বাধে বলে খবর। তৃণমূলের দুটি গোষ্ঠীর মধ্যে ভৎসনা হাতাহাতিতে এবং পরে সংঘর্ষে পরিণত হয়। পাখি মারার ছররা বন্দুকের গুলি ছোড়া হয় বলে অভিযোগ। সেই গুলিতে জখম হয়েছেন কমপক্ষে তিনজন বলে জানা গিয়েছে।

Advertisement

নির্বাচনের ফল ঘোষণার আগে অস্বস্তি

এদিন রাজ্যে বিধানসভার শেষ দফা নির্বাচন। তার আগেই দলীয় কর্মীদের নাম জড়িয়ে যাওয়ায় কিছুটা অস্বস্তিতে তৃণমূল। ২ মে নির্বাচনের ফল ঘোষণা। তার আগে কোন্দল কিংবা দলীয়. কর্মীদের বচসায় দলের ভাবমূর্তি যাতে কোনওভাবে ক্ষুণ্ণ না হয় সে বিষয়ে নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। 

 

Advertisement