scorecardresearch
 

বেয়াদপ ও ফাঁকিবাজ চিকিৎসকদের বরখাস্ত করবে স্বাস্থ্য দফতর, যেতে পারে চাকরিও

বেয়াদপ ও ফাঁকিবাজ চিকিৎসকদের বরখাস্ত করতে করবে স্বাস্থ্য দফতর। শিলিগুড়িতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে এমন ৭ জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
চিকিৎসকদের কড়া বার্তা স্বাস্থ্য দফতরের চিকিৎসকদের কড়া বার্তা স্বাস্থ্য দফতরের
হাইলাইটস
  • বেয়াদপ ও ফাঁকিবাজ চিকিৎসকদের চিহ্নিত করা হচ্ছে
  • তাদের বরখাস্ত করতে করবে স্বাস্থ্য দফতর
  • চাকরিও যেতে পারে চিকিৎসকদের

সময়মতো বেতন নিয়েছেন, অথচ চিকিৎসা পরিষেবা দেননি, এই ধরণের ফাঁকিবাজ ডাক্তারদের চিহ্নিত করে শায়েস্তা করবে এবার স্বাস্থ্য ভবন। বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি জানা গিয়েছে, এই ধরনের চিকিৎসকদের বেতন বন্ধ করে দিয়ে তাদের পরিবর্তে নতুন চিকিৎসক নিয়োগ করা হবে।

অভিযোগ চাকরি করেও হাসপাতালে আসেন না

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মাঝেমধ্যেই চিকিৎসকদের বিরুদ্ধে অভিযোগ তোলেন রোগী ও তার আত্মীয়রা। বারবারই চিকিৎসকদের অনুপস্থিতি এবং তাদের চিকিৎসা পরিষেবা না দেওয়ার অভিযোগ ভুরি ভুরি। ইতিমধ্যে মেডিকেল কর্তৃপক্ষ এই ধরনের চিকিৎসকদের বিরুদ্ধে অভিযোগ তুলেছে রোগী কল্যাণ সমিতির বৈঠক। তাই এবার এই ধরনের ফাঁকিবাজ চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রোগী কল্যাণ সমিতির বৈঠকে আলোচনা হয়। 

চিকিৎসায় গাফিলতি নয়

প্রসঙ্গত,  বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠক হয়। গত ডিসেম্বর মাসে বৈঠকের পর এ বছরে এই প্রথম বৈঠক হয়। বৈঠকে চেয়ারম্যান গৌতম দেব ছাড়াও উপস্থিত ছিলেন মেডিক্যাল কলেজের সুপার ডা: সঞ্জয় মল্লিক, ডিন ডা: সন্দীপ সেনগুপ্ত সহ অন্যান্যরা। এদিনের এই বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা হয়। তারই মধ্যে চিকিৎসকদের এই গাফিলতির বিষয়টিও প্রকাশ্যে আসে।

বৈঠক
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ রো গী কল্যাণ সমিতির বৈঠক

৭ জন চিকিৎসককে চিহ্নিত করা হয়েছে

গৌতম দেব জানান, দীর্ঘদিন ধরে এভাবেই এরা বেতন নিয়ে চলেছে। তবে এদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা এতদিন গ্রহণ করা হয়নি। তবে এবার এবার এই চিকিৎসকদের আর রেয়াত করা হবে না বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।জানা গিয়েছে  বর্তমানে প্রায় ৭ জন চিকিৎসকদের চিহ্নিত করা হয়েছে। এবং আরও করা হবে। তাদের তথ্য স্বাস্থ্য ভবনে পাঠানো হবে। তাদের পরিবর্তে নতুন চিকিৎসক নিয়োগের আবেদন করা হয়েছে। যাতে রোগীরা সঠিক পরিষেবা পায়।

Advertisement

দালাল চক্র রোধে বন্দোবস্ত

পাশাপাশি এদিনের বৈঠকে বর্তমানে যেহেতু উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কোভিড ব্লক গুলো রোগী শূন্য। ফলে সেখানে থাকা ২৪২ টি অতিরিক্ত শয্যা অন্য রোগীদের জন্য ব্যবহার করা হবে। পাশাপাশি, এই হাসপাতালে দালাল চক্র রুখতে নেওয়া হবে উপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা। এদিন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব বলেন, " নিরাপত্তার কথা মাথায় রেখে বাইরের কোনো গাড়ি রাতে ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে না। এমনকি মেডিকেল ফাঁড়ির কোনো বাজেয়াপ্ত করা গাড়িও সেখানে রাখতে দেওয়া হবে না। পুলিশের নজরদারি বাড়ানো হবে। একইসাথে হাসপাতালে সিসিটিভি ক্যামেরার সংখ্যা বাড়ানো হবে। অন্যদিকে পরিষ্কার পরিচ্ছন্নতার ওপরও নজর দেওয়া হবে । শিলিগুড়ি মহকুমা পরিষদ, শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন দপ্তরের সহযোগিতায় এখানের আবর্জনা যাতে নদীতে না পড়ে তার ব্যবস্থা করা হবে। 

পরিষেবা বৃদ্ধিতে জোর

তিনি আরো বলেন, "ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে আরও ৫০টি শয্যা বাড়ানো হবে। যার জন্য ২৩ কোটি টাকা বরাদ্দ করেছে স্বাস্থ্য ভবন। হাসপাতাল চত্বরে মাল্টি স্টোরেড বিল্ডিং তৈরির কাজ প্রায় ৯০ শতাংশ শেষ হয়ে গিয়েছে। খুব শীঘ্রই নতুন রূপে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল উপহার পাবে উত্তরবঙ্গবাসী।"

 

Advertisement