scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে ভারী বৃষ্টি শুরু, একাধিক এলাকায় ঝড়-পাহাড়ে ধস

North Bengal Weather Today: উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি শুরু, একাধিক এলাকায় ঝড়, পাহাড়ে ধস। শীত শীত আমেজ চারিদিকে।

Advertisement
সেবকে গাড়ির উপর ধসে পড়েছে পাথর সেবকে গাড়ির উপর ধসে পড়েছে পাথর
হাইলাইটস
  • উত্তরবঙ্গে ভারী বৃষ্টি শুরু
  • একাধিক এলাকায় ঝড়
  • পাহাড়ে ধস কয়েক জায়গায়

সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। সকাল ১০ টাতে ঘুটঘুটে অন্ধকারে বাইরেটা সন্ধ্যাবেলা বলে ভ্রম হচ্ছিল। দুপুর বারোটা নাগাদ ঝড়-বৃষ্টি শুরু হয়ে যায় উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং থেকে শুরু করে কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায় একাধিক জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। কোচবিহার, দক্ষিণ দিনাজপুর এবং মালদার একাধিক জায়গায় বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বিপর্যস্ত করে তোলে ছুটির দিনের জনজীবন।

পাহাড়ে গাড়ির উপর ধসে পড়ে পাথর

এদিন টানা বৃষ্টিতে পাহাড়ের পাথরে মাটি ও নরম হয়ে যায়। দুপুরের দিকে সেবকে একটি চলমান গাড়ির উপর ধস নেমে পড়ে। বড় পাথরের ধাক্কায় উল্টে যায় গাড়িটি। গাড়িতে থাকা কয়েকজন জখম হলেও প্রাণহানির কোনও খবর নেই। তবে ঘটনায় যান চলাচল বেশ কিছুক্ষণ বিঘ্নিত হয়। পরে অবশ্য পাথর সরিয়ে রাস্তা পরিষ্কার করে যান চলাচল শুরু হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস আগেই জানানো হয়েছিল রবিবার সকাল থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইমতো বেলা বাড়তেই উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া এবং ঝোড়ো বাতাস বিভিন্ন এলাকা তছনছ করে দেয় বলে খবর মিলেছে।

বৃষ্টিপাত এখন কয়েকদিন চলবে

উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টিপাত আগামী কয়েকদিন একইভাবে চলবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওয়া অফিসের তরফে দেওয়া পূর্বাভাস অনুযায়ী, রবিবারের পর সোমবারও এই আবহাওয়া বজায় থাকবে। আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার কোনও কোনও জায়গায় অতিভারী বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হতে পারে।

তাপমাত্রা কমবে

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৩ জুন সোমবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী তিন দিন দিনের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন না হলেও পরের দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াসের মতো কমতে পারে।

 

Advertisement

 

Advertisement