scorecardresearch
 

শিলিগুড়ির ভারত-নেপাল সীমান্ত থেকে গ্রেফতার KLO জঙ্গি

শিলিগুড়ির ভারত-নেপাল সীমান্ত থেকে গ্রেফতার KLO জঙ্গি। তার সঙ্গে জীবন সিংহের যোগ রয়েছে বলে খবর। পুলিশ তদন্ত শুরু করেছে।

Advertisement
ধৃত জঙ্গিকে আদালতে তোলা হবে ধৃত জঙ্গিকে আদালতে তোলা হবে
হাইলাইটস
  • ভারত-নেপাল সীমান্ত থেকে গ্রেফতার KLO জঙ্গি
  • পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের অভিযান
  • শিলিগুড়ির সীমান্তে গ্রেফতার জঙ্গি

KLO সন্দেহে একজনকে গ্রেপ্তার করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। রবিবার রাতে ভারত-নেপাল সীমান্ত লাগোয়া এলাকা থেকে কিন্তু ধনকুমার বর্মন ওরফে স্বপন নামে কোচবিহারের বাসিন্দা এক যুবককে ধরে পুলিশ. থাকে সোমবার শিলিগুড়ি আদালতে পেশ করা হয়েছে। পুলিশ তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে। আরও তথ্য জানার চেষ্টা করছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর ধৃতের নাম ধনকুমার বর্মন। সে কোচবিহারের বাসিন্দা। তার সঙ্গে কেএলও চিফ জীবন সিংহের সরাসরি যোগাযোগ রয়েছে বলে পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে। তার সঙ্গে যোগাযোগ করে এমনটাই প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। 

এসটিএফের আধিকারিকেরা জানতে পেরেছে ধৃত ধনকুমার নাগাল্যান্ডে গোপনে ট্রেনিং নিয়েছে। ট্রেনিং নেওয়ার পর কয়েক মাস আগে উত্তরবঙ্গে ফেরে। ডুয়ার্স-তরাই এলাকা সহ নেপালে তার অবাধ যাতায়ত ছিল বলে জানা গিয়েছে। পুলিশের রাডারে এসেছিল আগেই। নেপালে থাকায় চট করে তাকে ধরা সম্ভব হচ্ছিল না।তক্কে তক্কে থেকে পুলিশ খবর পায় নেপাল সীমান্ত পেরিয়ে শিলিগুড়ির পানিট্যাঙ্কি সীমান্তে দেখা গিয়েছে তাকে। সেই সময় পুলিশ তাকে গ্রেফতার করে। 

আপাতত প্রাথমিক তথ্যে জানা গিয়েছে ধনকুমার বর্মন কেন্দ্রের একটি কলেজে পড়াশোনা করতো এবং পড়াশোনা চলাকালীন হঠাতই ২০২০ সাল নাগাদ পড়া ছেড়ে দেয়। মনে করা হচ্ছে সেই সময়ই জঙ্গিদের সঙ্গে তার যোগাযোগ হয়। তার কাছ থেকে একাধিক নথি পাওয়া গিয়েছে। সেগুলি যাচাই করে দেখা হচ্ছে।

সম্প্রতি কিছুদিন আগে দুই কেএলও জঙ্গিকে শিলিগুড়ি থেকে তোলাবাজির অভিযোগে গ্রেপ্তার করা হয়। বিভিন্ন ব্যবসায়ীদের ভয় দেখিয়ে তাদের থেকে টাকা লুঠ করে সেই টাকা পাঠিয়ে দেওয়ার ছক ছিল তাদের। তারপরই কোনও অপারেশন কিংবা অস্ত্র আমদানির ছক ছিল বলে পুলিশ জানতে পেরেছে। তাদের শিলিগুড়ির খালপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

 

Advertisement
Advertisement