scorecardresearch
 

হিজাব পরে হাসপাতালে, স্বাস্থ্যকর্মীকে বের করে দেওয়ার অভিযোগ মালদায়

শুক্রবার হিজাব পড়ে এক এএনএম রতুয়া গ্রামীণ হাসপাতালে আসেন। তিনি রিপোর্ট জমা দিতে গিয়েছিলেন। কিন্তু হিজাব থাকায় তাঁর কাছ থেকে রিপোর্ট নিতে অস্বীকার করেন হাসপাতালের সিনিয়র নার্স।এনএনএম-এর অভিযোগ, নার্স তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলে অভিযোগ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • হিজাব-এ হাসপাতালে স্বাস্থ্যকর্মী
  • তাকে গেট বন্ধ করে বের করে দেওয়ার অভিযোগ
  • স্বাস্থ্য দফতরে লিখিত অভিযোগ মহিলার

হিজাব বিতর্কে এবার পৌঁছে গেল মালদায়। জেলার রতুয়া গ্রামীণ হাসপাতালে এক এএনএম-এর হিজাব পরে আসাকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়। ঘটনার জের গিয়ে পৌঁছয় ব্লক মুখ্য় স্বাস্থ্য় আধিকারিক পর্যন্ত। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে জেলা ও ব্লক স্বাস্থ্য বিভাগে তরফ থেকে।

অভিযোগ, শুক্রবার হিজাব পড়ে এক এএনএম রতুয়া গ্রামীণ হাসপাতালে আসেন। তিনি রিপোর্ট জমা দিতে গিয়েছিলেন। কিন্তু হিজাব থাকায় তাঁর কাছ থেকে রিপোর্ট নিতে অস্বীকার করেন হাসপাতালের সিনিয়র নার্স।এনএনএম-এর অভিযোগ, নার্স তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন। ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে গোটা বিষয়টি জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ওই স্বাস্থ্যকর্মী এএনএম। ঘটনার তদন্ত হবে জানিয়েছেন বিএমওএইচ। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে মুখ খোলেননি অভিযুক্ত নার্স।

হাসপাতাল

রতুয়া ১ নম্বর ব্লকের চাঁদমনি ১ গ্রাম পঞ্চায়েতের গোরক্ষা গ্রামের হেলথ সেন্টারের  এএনএম আনোয়ারা খাতুনের অভিযোগ, হিজাব পরে স্বাস্থ্য কেন্দ্রে রিপোর্ট জমা দিতে যাওয়ায় সেই রিপোর্ট নিতে অস্বীকার করেন দায়িত্বপ্রাপ্ত নার্স শম্পা পরামানিক। তাঁর অভিযোগ মাস তিনেক আগে একটি মিটিংয়ে হিজাব পড়ে যাওয়ায় তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন ওই নার্স। এরপর বিএমওএইচকে বিষয়টি জানালে তার হস্তক্ষেপে সমস্তটা মিটে যায়।

কেন্দ্র

কিন্তু শুক্রবার ফের রতুয়া গ্রামীণ হাসপাতালে তার সেন্টারের রিপোর্ট জমা দিতে যান ওই এএনএম। অভিযোগ তখন ওই এনএম-এর সঙ্গে দুর্ব্যবহার করেন শম্পা পরামানিক। হিজাব পড়ে যাওয়ায় তার রিপোর্টে নিতে অস্বীকার করার পাশাপাশি গেট লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এবারে পুরো বিষয়টি লিখিত আকারে জানিয়েছেন রতুয়া বিএমওএইচ মাসুদ রহমানকে।

বিএমওএইচ মাসুদ রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত হবে। যদিও এই বিষয়ে মুখ খুলতে চাননি অভিযুক্ত নার্স শম্পা পরামানিক।

Advertisement

Advertisement