scorecardresearch
 

বৃষ্টির জেরে জলমগ্ন কলকাতা! উত্তরবঙ্গ সফর বাতিল মমতার

উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে এটাই ছিল মুখ্যমন্ত্রীর প্রথম উত্তরবঙ্গ সফর। বৃহস্পতিবার বিকেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর সফরের বাতিল ঘোষণা করেছেন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
হাইলাইটস
  • বৃষ্টির জেরে জলমগ্ন কলকাতা
  • উত্তরবঙ্গ সফর বাতিল মমতার
  • সম্ভবত জুলাইতে সফর করতে পারেন মমতা

উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে এটাই ছিল মুখ্যমন্ত্রীর প্রথম উত্তরবঙ্গ সফর। বৃহস্পতিবার বিকেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর সফরের বাতিল ঘোষণা করেছেন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব। মূলত লাগাতার বৃষ্টিতে কলকাতায় জলমগ্ন পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী এই সফর বাতিল বলে জানিয়েছেন গৌতম দেব। তবে নতুন সফরসূচি এখনও জানানো হয়নি।

প্রসঙ্গত, তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর এই প্রথম উত্তরবঙ্গ সফরে আসার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। জানা গিয়েছে চলতি মাসের ২১ তারিখে উত্তরবঙ্গ সফরে আসার সফরসূচী ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মোট চার দিনের সফর সূচি ছিল উত্তরবঙ্গে। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে প্রশাসনিক স্তরেও তৎপরতা এবং প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে জোয়ার ভাটা এবং অতিবৃষ্টিতে কলকাতা শহর সংলগ্ন এলাকায় জলমগ্ন পরিস্থিতি হয়েছে। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফরের কর্মসূচি বাতিল করলেন মুখ্যমন্ত্রী। 

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী সফরসূচি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। কারণ তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর উত্তরবঙ্গ সফরে এসে একদিকে যেমন দলীয় নেতাকর্মীদের মনোবল বাড়াতেন। তেমনি মুখ্যমন্ত্রী যতবারই উত্তরবঙ্গ সফরে এসেছেন, ততবারই প্রশাসনিক স্তরে যেমন বৈঠক থাকে। তেমনি বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্প শিলান্যাস কর্মসূচি থাকে তার সফর সুচিতে। তবে এবারে তেমন কোনও কর্মসূচি ছিল কিনা, এখনও প্রশাসনিক স্তরে কিছু জানা যায়নি। শুধু তাই নয় বিধানসভা নির্বাচনের ফলাফলে উত্তরবঙ্গে তৃণমূলের ব্যাপক বিপর্যযয়ের ফলাফল নিয়েও পর্যালোচনা করার কথা ছিল বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে নির্বাচনের পরেই শোনা যাচ্ছে উত্তরবঙ্গকে পৃথক রাজ্য অথবা স্বায়ত্বশাসিত অঞ্চল করার দাবি। সেই নিয়ে উত্তরবঙ্গ সফরসূচিতে মুখ্যমন্ত্রীর দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা ছিল মমতার।

Advertisement

এদিন সাংবাদিক বৈঠকে গৌতম দেব বলেন, জোয়ার ভাটার কারণে দক্ষিণবঙ্গে জলমগ্ন পরিস্থিতি তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফর বাতিল করেছেন। তবে পরিস্থিতি স্বাভাবিক হয় তবে আগামী মাসের প্রথম সপ্তাহে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে আসতে পারেন। যদিও তাঁর সফরসূচির তারিখ কিংবা কর্মসূচি এখনো জানা যায়নি।

Advertisement