scorecardresearch
 

NBSTC-র পুজো প্যাকেজের রুট ও ভাড়া প্রকাশ, দেখে নিন কোথায় কত খরচ?

NBSTC-র পুজো প্যাকেজের রুট ও ভাড়া প্রকাশ করা হল। আগেই ঘোষণা করেছিল পুজোয় স্পেশাল টুর প্যাকেজ চালু করবে এনবিএসটিসি। এবার প্যাকেজের কোথায় কত ভাড়া, তা ঘোষণা করল এনবিএসটিসি। মোটামুটি উত্তরবঙ্গের সর্বত্রই ঘোরার বন্দোবস্ত রয়েছে। দেখে নিন কোথায় কত খরচ।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • NBSTC-র পুজো প্যাকেজের রুট ও ভাড়া প্রকাশ
  • খরচ বেসরকারি ক্ষেত্র থেকে অনেকটাই কম
  • বাড়তি সুবিধা সরকারি আতিথেয়তা ও নিরাপত্তা

আগেই ঘোষণা করেছিল পুজোয় স্পেশাল টুর প্যাকেজ চালু করবে এনবিএসটিসি। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছিল। এবার প্যাকেজের কোথায় কত ভাড়া, তা ঘোষণা করল এনবিএসটিসি। মোটামুটি উত্তরবঙ্গের সর্বত্রই ঘোরার বন্দোবস্ত রয়েছে। ঝটপট জেনে নিন আর বুকিং করে নিন।

আরও পড়ুনঃ পুজোর বাকি ৭ দিন, ঘরোয়া এই ৬ উপায়ে বাড়ান মুখের জেল্লা; ত্বক হবে ঝকঝকে-সুন্দর

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের পুজো প্যাকেজের সবচেয়ে সুবিধাজনক বিষয় হল সরকারি নিরাপত্তায় ও কম খরচে ঘুরে নেওয়া যাবে অনেকগুলি জায়গা। কোচবিহার ডিপো থেকে ঘুরতে যেতে পারবেন।  গ্রুপ ট্যুরের উপর জোর দিচ্ছে এনবিএসটিসি। ১৮ আসনের বাস সহ নানা ছোট গাড়িরও ব্যবস্থা রয়েছে। কেউ চাইলে ছোট গাড়ি নিয়ে যেতে চাইলে, তারও বন্দোবস্ত করবে এনবিএসটিসি। সেক্ষেত্রে নিজেরাই গন্তব্য ঠিক করতে পারবেন। শুধু মাথাপিছুর বদলে যে কদিনের টুর চান, তার একটা হিসেব তাঁরা করে দেবেন। সেই অনুযায়ী খরচ দিতে হবে। তবে বেসরকারি ক্ষেত্র থেকে অনেকটাই কম হবে।

আসুন দেখে নিই কোন প্যাকেজে কত খরচ?

১) কোচবিহার থেকে সেভক-রম্ভি- মংপো- অহলদারা-তাকদা- লামাহাটা- লেপচাজগত। এটা একদম অফবিট প্যাকেজ। ২ রাত মংপো ও ১ রাত লেপচাজগতে থাকা। তিন রাত চারদিনের প্যাকেজে এক জনের খরচ পড়বে ৯৫০০ টাকা। অর্থাৎ গড়ে প্রতিদিন থাকা-খাওয়া-ঘোরা নিয়ে পড়ল মাত্র ২৫০০ টাকারও কম।

২) কোচবিহার থেকে মিরিক-দার্জিলিং-রোহিনী। ৪ রাত ৫দিনের প্যাকেজ। খরচ ১১,৫০০ টাকা জনপ্রতি।

৩) কোচবিহার-ঝালং- রকি আইল্যান্ড- গরুবাথান-লাভা-রিকিসুম-ডেলো-কালিম্পং ২ রাত ৩ দিনে প্যাকেজে মাথা পিছু খরচ ৪৯৫০ টাকা। রাত্রিবাস হবে গরুমারা ও রিকসুমে।

আরও পড়ুনঃ পুজোয় দুর্ভোগ-অর্থ সংকট পাঁচ রাশির

৪) গরুবাথানা-লাভা- রিশপ- রিকিসুম-ডেলো-কালিম্পং-সেভক। ২ রাত ৩ দিনের। মাথাপিছু খরচ ৭২০০টাকা। রাত্রিযাপন রিশব ও রিকিসুম।

Advertisement

৫) কোচবিহার-ঝালং-বিন্দু,১ দিনের জনপ্রতি খরচ ১১৫০ টাকা।

৬) কোচবিহার-গরুবাথানা-লাভা-মুনসাং-রাভাংলা-পেলিং। ৪ রাত ৫দিনের প্যাকেজ। জনপ্রতি খরচ ১১ হাজার ৯৫০ টাকা।

৭) রোহিনী- দার্জিলিং তিন রাত ৪ দিনের প্যাকেজ। খরচ জনপ্রতি ৯৭০০ টাকা। ৮) কোচবিহার- গরুবাথান- লাভা- মুনসাং-আরিটার-জুলুক- কুপুক। তিন রাত ৪ দিন। জনপ্রতি প্যাকেজ খরচ ৯৭০০ টাকা।  ১ রাত মুনসাং ও ২ রাত আরিটারে।

বুকিং করা যাবে এনবিএসটিসির ওয়েবসাইট, যে কোনও ডিপো থেকে অথবা কোচবিহারে গিয়েও।

    Advertisement