scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গেও ঝড়-বৃষ্টির আশঙ্কা, কোন জেলায় কেমন বৃষ্টি?

North Bengal Weather Today: উত্তরবঙ্গেও ঝড়-বৃষ্টির আশঙ্কা, কোন জেলায় কেমন বৃষ্টি? এখনই জেনে নিন।

Advertisement
"আকাশ এত মেঘলা" "আকাশ এত মেঘলা"
হাইলাইটস
  • উত্তরবঙ্গেও ঝড়-বৃষ্টির আশঙ্কা
  • কোন জেলায় কেমন বৃষ্টি?
  • পাহাড়ে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

জ্যৈষ্ঠের ঝড়ে তছনছ দক্ষিণবঙ্গ। শনিবার বিকেলে বিপর্যস্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। অন্যদিকে উত্তরবঙ্গে এসবের আঁচ পড়ল না। এমনিতেই কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে দফায় দফায় মাঝারি-হালকা-ভারী বৃষ্টি হয়ে চলেছে। এদিন হয়েছে। তবে তা কখনওই দক্ষিণবঙ্গের শনিবারের দাপটের মতো নয়। ফলে বৃষ্টি হলেও স্বাভাবিক রয়েছে উত্তরবঙ্গ।

উত্তরবঙ্গেও ঝড়-বৃষ্টির পূর্বাভাস

তবে দক্ষিণবঙ্গের মতোই উত্তরবঙ্গেও ঝড়-বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে।উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে জোলো বাতাস ঠাণ্ডা শিরশিরে অনুভূতি এনে দেবে।

কোথায় কোথায় ভারী বৃষ্টি?

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে তিন জেলার পাহাড়ি এলাকায় সতর্ক থাকতে বলা হয়েছে। এদিনও পাহাড়ের কিছু জায়গায় মাঝারি বৃষ্টি হয়েছে। তবে তা ভারী নয়।আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দুই দিনাজপুর ও মালদায়ও বৃষ্টি হবে। তবে তা হালকা বলে জানানো হয়েছে।

ঝড় কিংবা ঝোড়ো বাতাস

বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হয়েছে। উত্তর পূর্বের সব রাজ্যই চলছে ভারী বর্ষণ। এটা আগামী কয়েকদিন চলবে।

এদিন সারাদিনের তাপমাত্রা

কোচবিহার ২২ 

দার্জিলিং ১৩.৫

মালদা  ২৩.৩ 

শিলিগুড়ি ২২

জলপাইগুড়ি ২৩.১

আলিপুরদুয়ার ২৪.৪


 

Advertisement